Mental Health

Discussion: না বলা কথা বলতে চান? শুনবেন শিল্পী সুজয়প্রসাদ

লজ্জা-দুঃখ-ভয়, সবের থেকে মুক্তি পেতে অন্তরের কথা আদানপ্রদান করা যাবে এবার শিল্পী সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়ের সঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ২১:৪১
Share:

সুজয়প্রসাদ চট্টোপাধ্যায় ফাইল চিত্র

মনের কথা বলার জায়গা এমনিতেই কমে আসছিল। এখন আরও কম। অনেকেরই বক্তব্য, অতিমারিতে প্রিয়জনেদের সঙ্গে দেখা কম হওয়ায় মানসিক দূরত্বও অনুভব করছেন। ফলে একে-অপরের কথা শোনা এবং বলার জায়গা হয়তো আগের মতো আর নেই। তা ছাড়া এমন কিছু কথা তো থেকেই গিয়েছে, যা কাউকে কখনওই বলা হয়ে ওঠে না। তেমনই না বলা সে সব ভাবনা নিজের মতো করে শোনানোর জায়গা তৈরি করেছেন এ শহরের এক শিল্পী।

Advertisement

লজ্জা-দুঃখ-ভয়, সবের থেকে মুক্তি পেতে অন্তরের কথা আদানপ্রদান করা যাবে এবার শিল্পী সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়ের সঙ্গে। অনুষ্ঠানের নাম ‘নো রিগ্রেটস’। বাংলা এবং ইরেজিতে হবে আলোচনা। প্রতি বৃহস্পতিবার, ‘ক্লাবহাউস’ নামে একটি অ্যাপে বসবে সেই আড্ডা। আজ, প্রথম পর্বের বিষয় হিসাবে শিল্পী বেছে নিয়েছেন যৌনতা। সমকাম, উভকাম এবং তা ঘিরে সমাজের দৃষ্টিভঙ্গি নিয়ে কথা হবে সেখানে। সুজয়প্রসাদ বলেন, ‘‘আমি মনোবিদ নই। আর এই অনুষ্ঠানও কোনও সমস্যার সমাধান করার জন্য নয়। শুধু যে সব কথা বলা হয়ে ওঠে না, তা নিয়ে খোলাখুলি আলোচনায় বসব শ্রোতাদের সঙ্গে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন