এসে গেল ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার স্মার্টফোন

যখন তখন স্মার্টফোনে সেলফি তোলাটা কি আপনার শখ? সেলফি তোলার পর সে সব ছবি সোশ্যাল নেটওয়ার্কিংয়ে আপলোড করার আগেই, কেমন যেন মন খারাপ হয়ে যায় আপনার? আহা! স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরাটি যদি আরও একটু ভাল হত, তাহলে সেলফিগুলি কতই না ঝকঝকে হত। আর চিন্তা নেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৬ ১৭:০৫
Share:

যখন তখন স্মার্টফোনে সেলফি তোলাটা কি আপনার শখ? সেলফি তোলার পর সে সব ছবি সোশ্যাল নেটওয়ার্কিংয়ে আপলোড করার আগেই, কেমন যেন মন খারাপ হয়ে যায় আপনার? আহা! স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরাটি যদি আরও একটু ভাল হত, তাহলে সেলফিগুলি কতই না ঝকঝকে হত। আর চিন্তা নেই। আপনাদের মতো সেলফিপোকাদের জন্য সিক্সটিন মেগাপিক্সেল সেলফি ক্যামেরাওয়ালা স্মার্টফোন বাজারে আনতে চলেছে ওপ্পো কোম্পানি। আগামী ২৪ মার্চ আসতে চলেছে ওপ্পো আর নাইন এবং ওপ্পো আর নাইন প্লাস নামে দু’টি স্মার্টফোন।

Advertisement

কী কী থাকছে ফোনে?

ওপ্পো আর নাইন প্লাস মডেলের ফোনে থাকছে সিক্সটিন মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, অন্য স্মার্টফোনটিতে থাকছে থার্টিন মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা

Advertisement

দুটি ফোনের ক্যামেরায় থাকছে ৭৮.১ ডিগ্রি ওয়াইড লেন্স আর এফ বাই টু পয়েন্ট জিরো অ্যাপারচার।

দু্'টি ফোনেই পিডিএএফ(ফেস ডিটেকশন অটোফোকাস) ফেসিলিটি থাকছে।

এরই সঙ্গে ফোর কে ভিডিও রেকর্ডিং এর ব্যবস্থা থাকছে।

ডুয়াল সিম, হাইব্রিড সিমের সুবিধা রয়েছে।

১২৮ জিবি পর্যন্ত এক্সপ্যানডেবেল স্টোরেজ ভায়া মাইক্রোসইট এসডি কার্ডের ব্যবস্থাও থাকছে।

দাম কত?

ওপ্পো আর নাইন প্লাস মডেলের ফোনটির দাম ৩৪ হাজার টাকা। আর নাইন কিনতে খসাতে হবে ২৯ হাজার টাকা।

ওপ্পো আর নাইন ফোনটি ২৪ মার্চ থেকে চিনের বাজারে পাওয়া গেলেও অন্য মডেলটি মনে করা হচ্ছে ১২ এপ্রিল নাগাদ চিনা ক্রেতারা হাতে পাবেন। তবে ভারতের বাজারে ঠিক কবে থেকে পাওয়া যাবে জানা না গেলেও। শীঘ্রই ভারতের বাজার শাসন করবে এই দু’টি স্মার্টফোন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন