Bizarre

চামড়া নয়, এ তো সত্যিকারের সাপ! অথচ দু’পায়ে জড়িয়ে ঘুরে বেড়াচ্ছেন তরুণী

যার সাজ পোশাক অন্যদের থেকে যত আলাদা, তিনি অন্যের চোখে ততটাই ‘ফ্যাশনেবল’। অন্যের থেকে আলাদা হতে নতুন কী চমক অপেক্ষা করছে?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ২১:১৪
Share:

ছবি- ইনস্টাগ্রাম

পশুর বা সরীসৃপ প্রাণীদের লোম বা চামড়া দিয়ে তৈরি ব্যাগ, বেল্ট, পোশাক, জুতো ব্যবহার করেন অনেকেই। বড় বড় ফ্যাশন শো-তেও দেখা মেলে সেইসব প্রাণীজাত জিনিসপত্রের। সেগুলি নামীদামি ব্র্যান্ডেরও। কিন্তু অনেকেই আবার পশুহত্যার বিষয়টি একেবারেই পছন্দ করেন না। তাই খাওয়া তো দূর, তাদের শরীরে অংশ দিয়ে তৈরি কোনও জিনিসই ব্যবহার করেন না। তাই বলে কি কেতাদুরস্ত ‘ফ্যাশন’ থেকে বঞ্চিত থাকতে হবে?

Advertisement

একেবারেই নয়! সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে তেমনই একটি ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে, অবিকল সাপের চামড়া দিয়ে তৈরি বুট পরে ঘুরছেন এক তরুণী। কিন্তু আসল বিষয় জুতো নয়। জুতোর সঙ্গে সামনের অংশে সাপের ফনা। সেই ফনাতোলা বুট জুতোটি পায়ে গলিয়ে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন তিনি।

ভিডিয়োটি সমাজমাধ্যমে পোস্ট হওয়া মাত্রই আসতে শুরু করে মন্তব্যের বন্যা। জুতোর নকশা দেখে হতবাক মন্তব্যকারীদের একজন জিজ্ঞেস করেছেন, “এই সাপ কি ফোঁস করে?” অন্যজনের বক্তব্য, “সৃজনশীলতার চরম নিদর্শন”। তবে অবিকল সাপের মতো দেখতে হলেও সাপের শরীরের কোনও অংশই এখানে ব্যবহার করা হয়নি। পুরো জুতোটিই তৈরি হয়েছে কৃত্রিম চামড়া দিয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন