Nita Ambani

ভরতনাট্যমের পোশাক পরা এই খুদে এখন বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির স্ত্রী! চিনতে পারছেন কি?

চিনতে পারছেন এই ছোট মেয়েটিকে? বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির স্ত্রী তিনি। আইপিএলে তাঁর নিজস্ব দলও আছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৬:৩৫
Share:

কে বলুন তো এই খুদে? ছবি: সংগৃহীত।

পরনে ভরতনাট্যমের পোশাক। কোমরে হাত দিয়ে নাচের ভঙ্গিতে দাঁড়িয়ে রয়েছে খুদে। ছোট থেকেই ক্যামেরার সামনে পোজ় দিতে সে সিদ্ধহস্ত, তা এই ছবি দেখে আন্দাজ করা যায়। চিনতে পারছেন এই ছোট মেয়েটিকে? বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির স্ত্রী তিনি। আইপিএলে তাঁর নিজস্ব দলও আছে। বলিউডের সঙ্গে সরাসরি কোনও যোগ না থাকলেও গোটা বলিউড এক নামেই তাঁকে চেনেন। কখনও নিজের কাজের জন্য, কখনও আবার নিজের সাজের জন্য সংবাদমাধ্যমের শিরোনামে উঠে আসে তাঁর নাম। বুঝতে পারছেন, কার কথা হচ্ছে?

Advertisement

ভারতের শিল্পপতিদের মধ্যে উপার্জন এবং সাফল্যের ভিত্তিতে শীর্ষস্থানে রয়েছে অম্বানী পরিবার। আর ছবিটি আসলে মুকেশ-পত্নী নীতা অম্বানীর। ছেলেবেলা থেকেই নাচে দক্ষ নীতা। সম্প্রতি ছোট ছেলে অনন্তের প্রাক্-বিবাহ অনুষ্ঠানেই নাচতে দেখা গিয়েছে নীতাকে। এমনকি, নীতার নাচ দেখেই মুগ্ধ হয়ে গিয়েছিলেন ধীরুভাই অম্বানী এবং কোকিলাবেন। পুত্র মুকেশের জন্য নীতার চেয়ে যোগ্য জীবনসঙ্গিনী যে আর কেউ হতে পারে না, তা প্রথম দেখাতেই বুঝে গিয়েছিলেন তাঁরা।

পারিবারিক সূত্রে মুকেশ এবং নীতার পরিচয় হওয়ার পর মাঝেমধ্যেই একান্তে সময় কাটানোর জন্য ঘুরতে বেরিয়ে পড়তেন দু’জনে। সেই সময় স্কুলে শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন নীতা। মুকেশের সঙ্গে সময় কাটানোর পর তাঁকে ভালবেসে ফেলেন নীতা। অন্য দিকে মুকেশও তাঁর মন দিয়ে ফেলেছিলেন নীতাকে। এ ভাবেই নাচের মাধ্যমেই শুরু হয় ভারতীয় ধনকুবের মুকেশ অম্বানী ও নীতা অম্বানীর প্রেম পর্ব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন