Intimacy

Height and Intimacy: সঙ্গীর সঙ্গে উচ্চতার তফাত কতটা হলে তৃপ্তির হয় শারীরিক মিলন

বিশেষজ্ঞরা বলছেন, যৌন পরিতৃপ্তির সঙ্গে উচ্চতার যোগ থাকতেও পারে আবার না-ও থাকতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৭:২১
Share:

সঙ্গীর সঙ্গে উচ্চতার ফারাক কেমন হওয়া উচিত ছবি: সংগৃহীত

যৌনতা ছন্দের খেলা। শৃঙ্গারের উপর স্পর্শের কারুকাজ। সমাজ বাইরে ভ্রু কুঁচকালেও এ কথা সকলেই জানেন যে, ভালবাসার উদ্‌যাপনে ঠিক ভাবে আদর করতে পারাও একটা কলা। সে কলায় সবাই পারদর্শী হন না। কিন্তু তার সঙ্গে উচ্চতার কোনও সম্পর্ক আছে কি? বিশেষজ্ঞরা বলছেন, থাকতেও পারে আবার না-ও থাকতে পারে।

Advertisement

বিশেষজ্ঞরা বলছেন, যাঁরা নরম ভাবে আদর করতে পছন্দ করেন, তাঁদের ক্ষেত্রে উচ্চতার পার্থক্য একটু অসুবিধাজনক। কারণ এই ধরণের শারীরিক মিলনের ক্ষেত্রে শারীরিক ঘনিষ্ঠতার সঙ্গে সঙ্গে তাৎক্ষণিক মানসিক যোগাযোগও খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। তাই মিলনের সময় ইন্দ্রিয়ের যোগাযোগ জরুরি। উচ্চতার তারতম্য বেশি হলে সেটা অসুবিধাজনক হয়।

প্রতীকী ছবি ছবি: সংগৃহীত

অন্য দিকে যাঁরা রোমাঞ্চকর মিলন বেশি পছন্দ করেন, তাঁদের ক্ষেত্রে সুবিধাজনক হতে পারে উচ্চতার পার্থক্য। এ ক্ষেত্রে যাঁরা মিলনের সময় নিয়ন্ত্রকের ভূমিকা পালন করতে চান, সঙ্গীর উচ্চতা কম হলে তাঁদের সুবিধা হতে পারে। এই ক্ষেত্রে কিছু বিশেষ বিশেষ ভঙ্গিমায় আদর করার জন্যেও উচ্চতার তারতম্য বেশ উপযোগী বলে মত বিশেষজ্ঞদের। সব মিলিয়ে উচ্চতার তারতম্য শারীরিক মিলনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। কিন্তু তা মানুষ ভেদে ভিন্ন। তাই সবার ক্ষেত্রেই যে বিষয়টি একই রকম হবে, এমন নয়।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন