Bizzare

Bizarre Incident: ‘অফিসে ঢুকতে দেরি কেন?’ উত্তর এল, বিছানা থেকে উঠতে পারেননি স্ত্রীর জন্য

অফিসে দেরি করে আসার কারণ জানতে চেয়েছিলেন বস। উত্তরে স্ত্রীকে দুষলেন এক ব্যক্তি। কিন্তু কেন?

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৩:৪৬
Share:

স্বামীকে ‘শিক্ষা’ দিতে ঘুম থেকে ডাকেননি তিনি। ছবি-প্রতীকী

অফিস ঢুকতে দেরি হয়েছে ঘণ্টা তিনেক। বস দেরি হওয়ার কারণ জানতে চাইলে তাঁর সটান উত্তর, দেরি করিয়ে দিয়েছেন স্ত্রী! অ্যালার্ম নয়, স্ত্রীর ডাকে প্রতি দিন ঘুম ভাঙত তাঁর। সে দিন নাকি ঘুম থেকে ডাকেননি স্ত্রী। কেন? স্ত্রী নাকি চেয়েছিলেন স্বামী এ বার নিজের দায়িত্ব নিজে নিক। তাই স্বামীকে ‘শিক্ষা’ দিতে ঘুম থেকে ডাকেননি তিনি।

Advertisement

হঠাৎ কেন এমন সিদ্ধান্ত নিলেন স্ত্রী?

১০ বছরের দাম্পত্য তাঁদের সন্তান নেই। বিয়ের শুরু থেকেই সম্পর্ক টালমাটাল। বিভিন্ন কারণে ঝগড়া-অশান্তি লেগেই থাকে। বিবাহবিচ্ছেদ চান। তবে আর্থিক অসঙ্গতির কারণে আদালতে আবেদনও জানাতে পারছেন না। ফলে অনিচ্ছায় হলেও, পরস্পরের সব দায়িত্ব পালন করেন তাঁরা। স্ত্রীর বেশ কিছু কাজের মধ্যে একটি হল রোজ সকালে সময় মতো স্বামীকে ঘুম থেকে ডেকে তোলা। বেশ কয়েক সপ্তাহ ধরে সম্পর্কের আরও অবনতি ঘটেছে। মুখ দেখাদেখি প্রায় বন্ধ। এক ছাদের নীচে থাকতে বাধ্য হলেও তিনি আর স্বামীর কোনও দায়িত্ব নিতে চাইছেন না। তা ছাড়া ছুটির দিনে বন্ধুদের সঙ্গে বাইরে কোনও পরিকল্পনা থাকলে, নিজে থেকেই উঠে বেরিয়ে যান। স্ত্রীর দাবি, শুধু ছুটির দিন নয়, রোজই নিজে থেকে ঘুম উঠতে হবে তাঁকে। তিনি আর ‘অ্যালার্ম’ হিসাবে কাজ করতে পারবেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন