polyamory

বহুগামিতায় বিশ্বাস করেন, অন্তঃসত্ত্বা হওয়ার পর তরুণী বললেন, একসঙ্গে মানুষ করবেন শিশুকে

আমেরিকার ফ্লোরিডার বাসিন্দা জেসিকা ও স্টেফান ডি মার্কোর সঙ্গে তাঁদের বাড়িতে থাকেন দু’জনের প্রেমিকাও। সম্প্রতি দম্পতি জানিয়েছেন, তিন জনের সংসারে আসতে চলেছে নতুন অতিথি। মা হতে চলেছেন জেসিকা।

Advertisement

সংবাদ সংস্থা

ফ্লোরিডা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৯:৩৮
Share:

স্বামী-স্ত্রী ও প্রেমিকার ঘরে আসছে সন্তান। —ফাইল চিত্র

আমেরিকার ফ্লোরিডার বাসিন্দা জেসিকা ও স্টেফান ডি মার্কো একসঙ্গে রয়েছেন প্রায় চোদ্দ বছর। কিন্তু ঘোষিত ভাবেই বহুগামী তাঁরা। বর্তমানে একই বাড়িতে একটি ত্রিমুখী সম্পর্কে রয়েছেন দম্পতি। তাঁদের সঙ্গে থাকেন আরও এক তরুণী, যাঁকে প্রেমিকা বলে ডাকেন স্বামী-স্ত্রী দু’জনেই। টিকটক তারকা ওই দম্পতি সম্প্রতি জানিয়েছেন, তিন জনের সংসারে আসতে চলেছে নতুন অতিথি। মা হতে চলেছেন জেসিকা।

Advertisement

জেসিকা জানিয়েছেন, তিনি বরাবরই বহুগামী সম্পর্কে বিশ্বাস করেন। পনেরো বছর আগে যখন স্বামীর সঙ্গে আলাপ হয় তাঁর। তখনই তিনি সাফ জানিয়ে দেন সে কথা। বিষয়টি নিয়ে আপত্তি ছিল না স্বামীরও। বহুগামী হওয়ার পাশাপাশি, জেসিকা উভকামীও বটে। সম্প্রতি তিনি ও তাঁর স্বামী একসঙ্গেই প্রেমে পড়েছেন এক তরুণীর। তিন জন একসঙ্গেই থাকেন। নিজেদের সম্পর্ক নিয়েও কোনও রাখঢাক নেই তাঁদের। বরং নিজেদের যাপনের যাবতীয় বিষয় নিয়ে ভিডিয়ো করেন তাঁরা। সেখানে লক্ষ লক্ষ অনুরাগীও রয়েছে তাঁদের।

৩ জনে মিলে একসঙ্গে বড় করবেন সন্তানকে, দাবি হবু মায়ের। —ফাইল চিত্র

সম্প্রতি সমাজমাধ্যমেই জেসিকা জানান, মা হতে চলেছেন তিনি। খবর সামনে আসতেই অনেকে প্রশ্ন করেছেন। মা হলে কী বহুগামিতা থেকে সরে আসবেন তাঁরা? কেউ কেউ কটাক্ষও করেছেন সন্তানের পিতৃপরিচয় নিয়ে। জেসিকা অবশ্য সে সব কটাক্ষে কান দিতে নারাজ। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জেসিকা জানিয়েছেন, ৫ বছর ধরে মা হতে চাইছিলেন তিনি। কিন্তু কিছুতেই অন্তঃসত্ত্বা হতে পারছিলেন না। একাধিক বার অনিচ্ছাকৃত গর্ভপাত হয়ে গিয়েছে তাঁর। এক বার এক্টোপিক প্রেগন্যান্সির শিকারও হয়েছেন তিনি। তাই অবশেষে সব কিছু ঠিকঠাক হওয়ায় খুশি তিনি। তরুণীর মতে, কে কী ভাবে জীবনযাপন করবেন, তা একেবারেই ব্যক্তিগত বিষয়। তাই এ নিয়ে কটাক্ষ করা ঠিক নয়। বরং সন্তানের জন্মের পর তিন স্বামী, স্ত্রী ও প্রেমিকা তিন জন মিলে একসঙ্গেই মানুষ করবেন সন্তান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন