Extra Marital Affair

দ্বিতীয় পরিবার আছে স্বামীর! বিয়ের ২৫ বছর পর ফেসবুক থেকে জানতে পারলেন স্ত্রী

ফেসবুকে নতুন অ্যাকাউন্ট খুলেছিলেন এক মহিলা। সেখানেই স্বামীর নাম খোঁজ করতে গিয়ে আকাশ থেকে পড়েন তিনি। দেখতে পান দ্বিতীয় একটি সংসার রয়েছে স্বামীর!

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৩:২৯
Share:

স্বামীর অজানা রূপ! ছবি-প্রতীকী

২৫ বছর ধরে সুখে-শান্তিতে সংসার করছিলেন। স্বপ্নেও ভাবতে পারেননি, বিয়ের এত দিন পর স্বামীর সম্পর্কে এমন কিছু জানতে পারবেন তিনি। কিন্তু ফেসবুকে অ্যাকাউন্ট খোলা মাত্র এমন জিনিস দেখলেন, যে নড়ে গেল গোটা জীবনই। নেটমাধ্যম রেডিটে নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা জানালেন, ফেসবুক অ্যাকাউন্ট খুলে স্বামীর নাম খুঁজতেই তিনি আবিষ্কার করেন, দ্বিতীয় একটি পরিবার রয়েছে স্বামীর!

Advertisement

ওই মহিলা জানিয়েছেন, এক মুহূর্তের জন্যও স্বামীকে প্রতারক মনে হয়নি তাঁর। তিন সন্তানও রয়েছে তাঁদের। এত দিন তিনি জানতেন, স্বামী বিমা সংস্থার কর্মী। সেই কাজের জন্যই দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াতে হয় তাঁকে। এক সপ্তাহ অন্তর দেশের অন্য প্রান্তে থাকা অফিসে কাজ করতে চলে যেতে হত তাঁকে। কিন্তু সে সব ধারণা ভেঙে যায় ফেসবুকে নিজের অ্যাকাউন্ট খুলেই। মহিলার দাবি, ফেসবুক খুলেই প্রথমে স্বামীর নাম লিখে খোঁজ করেন তিনি। দেখেন একই নামে স্বামীর অন্য একটি অ্যাকাউন্ট আছে। কেবল পদবি আলাদা। সেই অ্যাকাউন্ট ঘেঁটে চমকে ওঠেন তিনি। দেখেন অপর এক মহিলার সঙ্গে সম্পর্কে রয়েছেন স্বামী। সেই মহিলার সঙ্গে কৈশোরে পা দেওয়া দুই সন্তানও রয়েছে তাঁর।

গোটা বিষয়টি নিয়ে মানসিক ভাবে ভেঙে পড়েছেন মহিলা। নিজের পোস্টে সে কথাই লিখেছেন। মানসিক টানাপড়েনের পাশাপাশি এক দ্বন্দ্বও চলছে তাঁর মনের ভিতর। মহিলা জানিয়েছেন, এক দিকে তাঁর ইচ্ছে করছে স্বামীর মুখের উপর চিৎকার করতে। জানতে ইচ্ছে করছে, কেন তিনি এমন কাজ করলেন। অন্য দিকে মনে হচ্ছে, তাঁর ও তাঁর সন্তানদের কোনও সাধ অপূর্ণ রাখেননি স্বামী। স্বামীর দ্বিতীয় সংসারের কথা জানাজানি হলে ভেঙে যেতে পারে সেই সংসার। শান্তি বিঘ্নিত হবে এমন কিছু করতেও মন চাইছে না তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন