ChatGPT

মহিলাদের সঙ্গে কথা বলতে এআইয়ের সাহায্য নিতেন যুবক, বৌও খুঁজে পেলেন চ্যাটজিপিটির দয়ায়

ডেটিং অ্যাপ টিন্ডারে অ্যাকাউন্টটি চালনার জন্য আলেজ়ান্ডার জ়াদান চ্যাটজিপিটির সাহায্য নিয়েছিলেন। আর সেই চ্যাটজিপিটিই আলেকজ়ান্ডাকে ৫০০০ বান্ধবী খুঁজে দিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০১
Share:

চ্যাটজিপিটি যখন প্রেমগুরু। ছবি: শাটারস্টক।

কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সাহায্যেই বৌ খুঁজে পেলেন যুবক। সম্প্রতি এক যুবকের এমন পোস্ট ঘিরে সমাজমাধ্যমে শুরু হয়েছে হইচই। আলেজ়ান্ডার জ়াদান এক্স-এ একটি পোস্ট করেন। সেই পোস্ট অনুযায়ী, ডেটিং অ্যাপ টিন্ডারে অ্যাকাউন্টটি চালনার জন্য তিনি চ্যাটজিপিটির সাহায্য নিয়েছিলেন। আর সেই চ্যাটজিপিটিই আলেকজ়ান্ডাকে ৫০০০ বান্ধবী খুঁজে দিয়েছে।

Advertisement

মনের মানুষ খুঁজতে কী ভাবে এআইয়ের সাহায্য নিলেন তিনি, এমনই প্রশ্ন আসে নেটাগরিকদের মনে। এক্স-এর পোস্টে আলেকজ়ান্ডার লিখেছেন, "আমি ডেটিং অ্যাপে এক মহিলাকে প্রেমপ্রস্তাব দিই। প্রায় এক বছর ধরে চ্যাটজিপিটি আমার হয়ে ওই মহিলার সঙ্গে কথা বলে। আমার মনের মানুষটি খুঁজতে চ্যাট জিপিটি প্রায় ৫,৩২৯ জন তরুণীর সঙ্গে আমার ডেটের ব্যবস্থা করে। কখনও কখনও ১ দিনে ৬ জন তরুণীর সঙ্গে আমার ডেট নিশ্চিত করে ফেলত সে। তবে এরই মাঝে আমি আমার মনের মানুষ ক্যাটরিনাকে খুঁজে পেয়েছি। খানিকটা চ্যাটজিপিটির দৌলতেই।’

তবে এই কাজ মোটেও সহজ ছিল না আলেকজ়ান্ডারের কাছে। তিনি বলেন, "প্রথম দিকে আমার ভীষণ সমস্যা হত। প্রোগ্রামটি আমায় ঠিকঠাক বুঝতে পারত না। তার পরে বেশ কিছু দিন আমি ওকে প্রশিক্ষণ দিই। তার পর চমৎকার ভাবে, আমার মতো করেই ও তরুণীদের সঙ্গে আলাপচারিতা শুরু করে। আমার ঠিক কেমন মহিলা চাই, সেই সমস্ত ফিল্টারও আমি চ্যাটজিপিটিতে রেখেছিলাম। আমার মনের মতো মহিলাদেরই ডেটে যাওয়ার প্রতিশ্রুতি দিত সে। ক্যাটরিনাও দীর্ঘ দিন আমি ভেবে চ্যাটজিপিটির সঙ্গেই কথা বলেছে। যদিও বিয়ের দিন অবধি আমি সেই কথা ওকে জানাইনি। বিয়ের পরে সবটা বলেছি ওকে। ও বিষয়টিকে মজার ছলেই নিয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন