অটো চালিয়ে নিজেই যান অফিসে, বাজারে এল রেন্টাল অ্যাপ

অটোয় যাতায়াত করা নিয়ে নিত্যদিনের অশান্তির কত খবরই তো কানে আসে। তবে এ বার বোধহয় সে সব অতীত হতে চলেছে। ট্যাঁক থেকে হাজার পাঁচেক টাকা খসালেই আস্ত একটা অটো ভাড়া করতে পারবেন আপনি। তার পর নিজেই অটো চালিয়ে পৌঁছে যেতে পারবেন গন্তব্যে। অবিশ্বাস্য হলেও এমনটাই সত্যি! তবে আঁতকে ওঠার কিছু নেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৬ ১৫:৩৯
Share:

অটোয় যাতায়াত করা নিয়ে নিত্যদিনের অশান্তির কত খবরই তো কানে আসে। তবে এ বার বোধহয় সে সব অতীত হতে চলেছে। ট্যাঁক থেকে হাজার পাঁচেক টাকা খসালেই আস্ত একটা অটো ভাড়া করতে পারবেন আপনি। তার পর নিজেই অটো চালিয়ে পৌঁছে যেতে পারবেন গন্তব্যে। অবিশ্বাস্য হলেও এমনটাই সত্যি! তবে আঁতকে ওঠার কিছু নেই। অটো সফরের পর ফেরত পেয়ে যাবেন আপনার পাঁচ হাজার টাকা। কারণ, সফরের প্রথমে তা সিকিউরিটি ডিপোজিট হিসেবে জমা রাখতে হবে। তবে সুখের কথা, সিকিউরিটি ডিপোজিট চড়া হলেও ৩০ মিনিটের সফরে লাগবে মাত্র ৪০ টাকা। সোমবার বেঙ্গালুরুর এক বেসরকারি সংস্থা এমনই অটো রেন্টাল সার্ভিস শুরু করল।

Advertisement

ওই কার রেন্টাল স্টার্ট-আপ সংস্থাটির কর্তৃপক্ষ এ দিন জানিয়েছেন, পাইলট প্রজেক্ট হিসেবে ধীরে ধীরে দেশের ছ’টি শহরে এই সার্ভিস চালু করা হবে। তবে দিল্লিতেই প্রথম এ ভাবে অটো চালাতে পারবেন শহরবাসী। একটি অ্যাপের মাধ্যমে বুকিং সারতে পারবেন কাস্টমার। ট্রায়াল পিরিয়ডে মাত্র আধ ঘণ্টার জন্য হলেও পরে অবশ্য এক বারের বুকিংয়ে কমপক্ষে চার ঘণ্টার জন্য অটো ভাড়া পাওয়া যাবে। তবে ট্রায়াল রানের সময় নিরাপত্তার খাতিরে প্রতিটি কাস্টমারের সঙ্গে সংস্থার এক জন এগ্‌জিকিউটিভ থাকবেন বলে জানা গিয়েছে।


আরও পড়ুন

Advertisement

অ্যান্ড্রয়েড মার্শমেলোয় ৯টি নয়া দিক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন