Raghav Chadha

চোখের চিকিৎসা করিয়ে দেশে ফিরলেন রাঘব, দিল্লিতে নেমেই ছুটলেন কেজরীওয়ালের বাসভবনে

কেজরীওয়ালের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত রাঘব। অতীতে অনেক বার কেজরীওয়ালের সঙ্গে তাঁকে আন্দোলনের সামনের সারিতে থাকতে দেখা গিয়েছে। কিন্তু সেই রাঘবকেই কেজরীওয়ালের গ্রেফতারির পর তেমন সক্রিয় হতে দেখা যায়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৭:৫৮
Share:

আপ সাংসদ রাঘব চড্ডা। — ফাইল চিত্র।

আম আদমি পার্টির (আপ) সাংসদ রাঘব চড্ডাকে নিয়ে মাস খানেক ধরে প্রশ্ন উঠছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের গ্রেফতারির পর সেই প্রশ্ন আরও জোরালো হচ্ছিল। রাঘব কোথায়, প্রশ্ন তুলেছিল বিজেপি। আপ প্রথম থেকেই দাবি করে আসছে, চোখের সমস্যায় ভুগছেন রাঘব। তাই চিকিৎসা করাতে ব্রিটেনে গিয়েছেন। শনিবার চোখের চিকিৎসা করে দেশে ফিরলেন আপ সাংসদ। দিল্লিতে ফিরেই ছুটলেন কেজরীওয়ালের বাসভবনে।

Advertisement

সংবাদসংস্থা এএনআই একটি ভিডিয়ো পোস্ট করে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি গাড়ি এসে থামে কেজরীওয়ালের বাসভবনের সামনে। সেই গাড়ি থেকে নামেন রাঘব। তার পর সোজা ঢুকে যান মুখ্যমন্ত্রীর বাসভবনের মধ্যে। তবে কেজরী এবং রাঘবের মধ্যে কী কথা হয়েছে, তা জানা যায়নি।

কেজরীওয়ালের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত রাঘব। অতীতে অনেক বার কেজরীওয়ালের সঙ্গে তাঁকে আন্দোলনের সামনের সারিতে থাকতে দেখা গিয়েছে। কিন্তু সেই রাঘবকেই কেজরীওয়ালের গ্রেফতারির পর তেমন সক্রিয় হতে দেখা যায়নি। অনেকেরই প্রশ্ন, কেন এ ভাবে নিজেকে দূরে সরিয়ে রাখছেন রাঘব?

Advertisement

তবে আপ সব সময়ই রাঘবকে নিয়ে অবস্থান স্পষ্ট করেছে। দিল্লির মন্ত্রী তথা আপ নেতা সৌরভ ভরদ্বাজ এ মাসের শুরুতে এক বিবৃতিতে গাবি করেন, ‘‘ব্রিটেনে রাঘবের চোখে বড় অস্ত্রোপচার হয়েছে। তাঁর চোখের অবস্থা গুরুতর ছিল। সুস্থ হলেই তিনি দেশে ফিরবেন এবং আমাদের নির্বাচনী প্রচারে যোগ দেবেন।’’

প্রসঙ্গত, দিল্লির আবগারি মামলায় গত ২১ মার্চ ইডির হাতে গ্রেফতার হন কেজরীওয়াল। ৫০ দিন জেল হেফাজতে থাকার পর বর্তমানে সুপ্রিম কোর্টের নির্দেশে মুক্ত। ভোটের জন্য শীর্ষ আদালত আপ প্রধানকে অন্তর্বর্তী জামিন দিয়েছে। ১ জুন পর্যন্ত তিনি জেলের বাইরে থাকতে পারবেন। ২ মে আবার তাঁকে আত্মসমর্পণ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন