Tripti Dimri

দাগ, ছোপহীন ঝলমলে ত্বক চান? ‘অ্যানিম্যাল’ -এর অভিনেত্রী তৃপ্তির পরামর্শ মেনে চলুন

শুষ্ক ত্বক, ব্রণ, কালচে ছোপ— শীতে ত্বকের এত রকম সমস্যা ঠেকিয়ে রাখবেন কী করে? সেই টোটকাই দিচ্ছেন বলিউড অভিনেত্রী তৃপ্তি ডিমরি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১৬:০৯
Share:

অভিনয়ের পাশাপাশি সকলের নজর কেড়েছে তৃপ্তির ‘নো মেকআপ লুক’। ছবি: সংগৃহীত।

বন্ধুবান্ধবের মুখে ‘অ্যানিম্যাল’-এর গল্প শুনে সেই ছবি টিকিট কেটে দেখতে যাওয়ার ইচ্ছে হয়নি। তবে ফেসবুক, ইউটিউব কিংবা ইনস্টাগ্রামের দৌলতে ‘জ়োয়া’ অর্থাৎ অভিনেত্রী তৃপ্তি ডিমরিকে সকলেই চিনে ফেলেছেন। সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’-এ যথেষ্ট প্রশংসিত হয়েছে তৃপ্তির অভিনয়। তবে, অভিনয়ের পাশাপাশি সকলের নজর কেড়েছে তৃপ্তির ‘নো মেকআপ লুক’। মেকআপ করুন বা না-ই করুন, ত্বকের স্বাস্থ্য ভাল না হলে কিছুই জুতসই লাগবে না। কিন্তু শীতে ত্বকের এত রকম সমস্যা ঠেকিয়ে রাখবেন কী করে? সেই টোটকাই দিচ্ছেন তৃপ্তি।

Advertisement

১) মাইল্ড ফেস ক্লিনজ়ার

সম্প্রতি তৃপ্তি এক সাক্ষাৎকারে বলেছেন, ত্বকের আর্দ্রতা ধরে রাখতে এবং ত্বকের অতিরিক্ত তেল ধুয়ে ফেলতে দিনের শুরুতেই তিনি মাইল্ড কোনও ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলেন।

Advertisement

২) ভিটামিন সি সিরাম

ত্বককে ভিতর থেকে আর্দ্র রাখতে নিয়মিত ভিটামিন সি সিরাম মাখেন তৃপ্তি। তবে সকলের ত্বকের জন্য এই সিরাম উপযুক্ত না-ও হতে পারে। সে ক্ষেত্রে কেনার আগে ত্বকের চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে নেওয়াই ভাল।

৩) বরফ

দীপিকা, আলিয়ার মতো তৃপ্তিও ত্বকের যত্ন নেন বরফ দিয়ে। তবে বরফ-জলে মুখ না ডুবিয়ে, মুখে কিউব ঘষে নেওয়াতেই বিশ্বাসী তিনি।

৪) ময়েশ্চারাইজ়ার

মুখে সিরাম মাখার পর, ত্বকের ধরন বুঝে যে কোনও একটি ময়েশ্চারাইজ়ার মাখেন তিনি। তৃপ্তি বলছেন, ত্বকের আর্দ্রতা থেকে মসৃণ ভাব— সবই বজায় রাখে ময়েশ্চারাইজ়ার।

৫) সানস্ক্রিন

দেহের উন্মুক্ত অংশে সানস্ক্রিন না মেখে বাড়ির বাইরে পা রাখেন না 'অ্যানিম্যাল'-এর অভিনেত্রী। তবে, এই ক্রিম কেনার ক্ষেত্রে এসপিএফের মান এবং ত্বকের ধরন, দু'টিই মাথায় রাখতে হবে।

৬) পর্যাপ্ত ঘুম

ত্বক ভাল রাখার জন্য পর্যাপ্ত ঘুমের প্রয়োজন রয়েছে। তৃপ্তি মনে করেন, একমাত্র ঘুমই পারে ত্বকের যাবতীয় ক্ষত নিরাময় করে, তা ভিতর থেকে উজ্জ্বল করে তুলতে।

৭) রেটিনল

তৃপ্তির কাচের মতো স্বচ্ছ ত্বকের রহস্য হল রেটিনল। রাতে ঘুমোতে যাওয়ার আগে নিয়মিত রেটিনল-যুক্ত ক্রিম মাখেন তিনি। তবে বয়স এবং ত্বকের ধরন অনুযায়ী রেটিনলের মাত্রা কমাতে বা বাড়াতে হয়। তাই চিকিৎসকের পরামর্শ নিয়ে তা করাই শ্রেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন