Relationship Tips

সম্পর্ক কি বেশি দিন টিকবে না? কী ভাবে বোঝা যাবে

মতের অমিল যে কোনও সম্পর্কেই হতে পারে। কিন্তু আপনার মত গুরুত্ব পাচ্ছে কি না, তা বোঝা দরকার। তেমন না হলে বিষটি চিন্তার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ২১:০১
Share:

সঙ্গী কখনও নিজের মনের ভাব প্রকাশ না করে, তবে তা সঙ্কট ডেকে আনতে পারে। ফাইল চিত্র

সব সম্পর্ক সারা জীবন থাকে না। যত ভাল ভাবেই শুরু হোক না কেন, অনেক ক্ষেত্রেই ধীরে ধীরে ফাঁক দেখা দেয়। আর তার উপরে রয়েছে মতের অমিল। অথবা পছন্দ-অপছন্দে ফারাক। কিন্তু সম্পর্কে বেশি জড়িয়ে পড়ার আগে ভেবে দেখা দরকার, তা কত দূর যেতে পারে। কী দেখে তা বোঝা সম্ভব?

Advertisement

মতের অমিল যে কোনও সম্পর্কেই হতে পারে। কিন্তু আপনার মত গুরুত্ব পাচ্ছে কি না, তা বোঝা দরকার। তেমন না হলে বিষটি চিন্তার। শুরু থেকেই যদি একে অপরের মত গুরুত্ব দিয়ে দেখার অভ্যাস না তৈরি হয়, পরে তা বড় সঙ্কট তৈরি করতে পারে।

সব সময়ে অতিরিক্ত সাবধান থাকতে হচ্ছে কি প্রেমিকের সামনে? এমন ভাবে সাধারণত বেশি দিন চলা সম্ভব হয় না। কোনও সম্পর্কে নিজের মতো করে মনের ভাব, চিন্তা প্রকাশ না করতে পারলে সমস্যা হওয়ার আশঙ্কা থাকে। তার উপরে যদি সঙ্গী কখনও নিজের মনের ভাব প্রকাশ না করে, তবে তা আরও সমস্যার হয়ে উঠতে পারে।

Advertisement

সঙ্গী কি অন্যের প্রতি অসহিষ্ণু? সে দিকটাও ভেবে দেখার। যদি তা-ই হন, তবে এমন ভাবার কারণ নেই যে আপনার প্রতি তেমন অসহিষ্ণুতা কখনও প্রকাশ পাবে না। ফলে প্রস্তুত থাকা জরুরি।

এ ধরনের কিছু চোখে পড়লে অবশ্যই সাবধানে এগোতে হবে। সে সম্পর্ক বেশি দিন না-ও টিকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন