রোগা হওয়ার ছবি ‘স্লিমটাইম’ জিতে সেরা শর্টফিল্মের পুরস্কার, দেখুন ভিডিও

সুন্দরী মহিলা মানেই স্লিম অ্যান্ড ট্রিম। পারফেক্ট শরীরের অধিকারী। সৌন্দর্য নিয়ে এই মিথই চলে এসেছে চিরকাল। এ দিক বর্তমান সময়ের অন্যতম সমস্যা ওবেসিটি। স্ট্রেস, কাজের চাপে রোগা হওয়া যখন প্রায় স্বপ্নের মতো হয়ে দাঁড়িয়েছে, তখন চটজলদি রোগা হওয়ার মেশিনও আবিষ্কার হচ্ছে রোজ।

Advertisement
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৬ ০৯:৫৮
Share:

সুন্দরী মহিলা মানেই স্লিম অ্যান্ড ট্রিম। পারফেক্ট শরীরের অধিকারী। সৌন্দর্য নিয়ে এই মিথই চলে এসেছে চিরকাল। এ দিক বর্তমান সময়ের অন্যতম সমস্যা ওবেসিটি। স্ট্রেস, কাজের চাপে রোগা হওয়া যখন প্রায় স্বপ্নের মতো হয়ে দাঁড়িয়েছে, তখন চটজলদি রোগা হওয়ার মেশিনও আবিষ্কার হচ্ছে রোজ। এই ঘটনাই শর্টফিল্মে তুলে ধরেছিলেন ব্রেটরান্ড অ্যাভেরিল ও তাঁর টিম। স্লিমটাইম নামের সেই শর্টফিল্মই এক জনপ্রিয় মার্কিন ম্যাগাজিনের বিচারে জিতে নিল সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে জনপ্রিয় শর্টফিল্মের পুরস্কার।

Advertisement

গত বছর নভেম্বর মাসে ইউটিউবে আপলোড করা হয় স্লিমটাইম নামের ৭ মিনিট ৫৪ সেকেন্ডের এই শর্টফিল্ম। তার পর থেকেই ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। কিছু দিনের মধ্যেই প্রায় কয়েক কোটি শেয়ার হয়ে যায় এই শর্টফিল্ম। কী রয়েছে এই শর্টফিল্মে?

এই শর্টফিল্মের মধ্যে দিয়ে শুধু বর্তমান সময়কেই তুলে ধরেননি ব্রেটরান্ডের টিম। দিয়েছেন গুরুত্বপূর্ণ বার্তাও। রোগা হওয়ার তাড়নায়, অন্যের চোখে নিজেকে সুন্দর করে তুলতে গিয়ে হারিয়ে যাচ্ছে ব্যক্তিত্ব, অন্তরের সৌন্দর্য। অনেকে হারিয়ে ফেলছেন নিজেকেই। কিন্তু যাঁরা বাইরের চেহারার পরোয়া না করে আমাদের ভিতরের মানুষটাকে ভালবাসেন তাদের চোখে আমরা সব সময়ই সুন্দর। এই ছবিতে রোগা হতে গিয়েও আগের চেহারায় থেকে যাওয়া মহিলা ও তাঁর স্বামীর গল্পের মধ্যে দিয়ে এই মেসেজই দিয়েছেন ব্রেটরান্ড।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন