Food Taster

এই পেশাগুলির নাম শুনেছেন কখনও?

আপনি কি খাদ্যরসিক? বা রাঁধতে ভালবাসেন? তাহলে আপনার জন্য রয়েছে কিছু অবাক করা পেশা। যাঁরা ৯-৫টা অফিস করতে ভালবাসেন তাদের জন্যও এই পেশাগুলি পারফেক্ট।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭ ১০:৩১
Share:
০১ ১০

আপনি কি খাদ্যরসিক? বা রাঁধতে ভালবাসেন? তাহলে আপনার জন্য রয়েছে কিছু অবাক করা পেশা। যাঁরা ৯-৫টা অফিস করতে ভালবাসেন তাদের জন্যও এই পেশাগুলি পারফেক্ট। নতুন কিছু করার মজাও রয়েছে। করবেন নাকি এমন কাজ? দেখুন তো একবার!

০২ ১০

ফরচুন কুকি মেসেজ রাইটার: এই পেশায় বেশ নতুনত্ব রয়েছে। শুধু আপনার হাতের লেখা বেশ সুন্দর হতে হবে এবং ইংরেজি ব্যকরণের জ্ঞান থাকতে হবে। আপনার কাজ হবে ভবিষ্যত নিয়ে সুন্দর মেসেজ লিখে সবাইকে তাক লাগিয়ে দেওয়া।

Advertisement
০৩ ১০

ডগ ফুড টেস্টার: শুনতে খারাপ লাগছে কি? কিন্তু এই পেশার বেশ চাহিদা রয়েছে, বেতনও লোভনীয়। আপনার কাজ হবে কুকুরদের জন্য বানানো খাবার চেখে দেখা। চিন্তা নেই, এই খাবার ভরপুর পুষ্টিগুণ সম্পন্ন।

০৪ ১০

টি টেস্টার: পেশাদার ‘টি টেস্টার’ হতে গেলে আপনার নিউট্রিশনে ভাল জ্ঞান থাকতে হবে। বেতনও বেশ ভাল। আপনি যদি চা-প্রেমী হন তাহলে তো কথাই নেই। চেখে দেখে চায়ের গুণমান সম্পর্কে সঠিক ধারণা দেওয়াই হবে আপনার কাজ।

০৫ ১০

কিউলিনারি ট্রেন্ডোলজিস্ট: খাবার নিয়ে যদি এক্সপেরিমেন্ট করতে পছন্দ করেন তা হলে এই পেশা আপনার জন্য। খাবারের গুণমান এবং স্বাদ বাড়াতে নিত্য নতুন আইডিয়া দেওয়াই হবে আপনার কাজ।

০৬ ১০

চকোলেট টেস্টার: চকোলেট প্রেমীদের জন্য লুফে নেওয়ার মতো একটি পেশা। বিগত এক দশকেরও বেশি চকোলেট ইন্ডাস্ট্রিগুলোতে এই পেশার চাহিদা রয়েছে। বেতনও নজরকাড়া।

০৭ ১০

ফোরেজার: পেশাদার ফোরেজারদের কাজ হল টাটকা সব্জি, মাছ, মাংস বাছাই করা। বিভিন্ন নামী রেস্তরাঁগুলিতে এই পেশার চাহিদা রয়েছে। প্রধান শেফ-এর সঙ্গে আলোচনা করে টাটকা এবং বাছাই খাবার আপনাকে পৌঁছে দিতে হবে হেঁশেলে।

০৮ ১০

ফ্লেভার গুরু: এই পেশাতে বেশ মজা রয়েছে। আপনার কাজ হবে মিক্স এবং ম্যাচ করে নতুন নতুন খাবার আবিষ্কার করা। যাঁরা রাঁধতে জানেন তাদের জন্য এই পেশা পারফেক্ট। তবে ফুড সায়েন্সে ডিগ্রি থাকাটাও দরকার।

০৯ ১০

এগ পিলার: বিভিন্ন কোম্পানি যারা রেস্তরাঁগুলিতে সিদ্ধ ডিম সরবরাহ করে তারা পেশাদার ‘এগ পিলার’ রাখেন। এদের কাজ হল যত দ্রুত সম্ভব ডিমের খোসা ছাড়ানো। দক্ষ এগ পিলারদের মিনিটে ৪৮টি ডিম ছাড়ানোর বিশ্ব রেকর্ডও রয়েছে।

১০ ১০

চিউইং গাম টেস্টার: আপনি যদি চিউইং গাম ভালবাসেন, এই পেশা আপনার জন্য পারফেক্ট। আপনার কাজ হল বেশ ভাল করে চিউইং গাম চিবিয়ে তার টেস্ট নিয়ে ফিডব্যাক দেওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement