Nitanshi Goel

মডেল হিসাবে কেরিয়ার শুরু, ‘লাপতা’ ফুল কুমারী অভিনয় করেছেন প্রয়াত নায়কের সঙ্গেও

‘লাপতা লেডিজ়’ ছবিতে ফুল কুমারীর চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছে নিতাংশী গোয়েল। তবে এটি তার প্রথম ছবি নয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১১:৫১
Share:
০১ ১৫

১৩ বছরের বিরতি। ঠিক ১৩ বছর পর আবার ছবি পরিচালনা করলেন আমির খানের প্রাক্তন স্ত্রী কিরণ রাও। ১৩ সংখ্যাটি অনেকে ‘অভিশপ্ত’ বলে মনে করলেও কিরণের উপর ‘আনলাকি ১৩’-এর ছায়া পড়েনি। তা বোঝা যায় ২০১১ সালে প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত ‘ধোবি ঘাট’-এর পর ২০২৪ সালে মুক্তি পাওয়া ‘লাপতা লেডিজ়’-এর সাফল্যের পর। ছবিটির সাফল্য ছুঁয়েছে এই ছবির ফুল কুমারীকেও। ইন্ডাস্ট্রির এই নবাগতা অভিনেত্রীর পরিচয় কী?

০২ ১৫

‘লাপতা লেডিজ়’ ছবিতে ফুল কুমারীর চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছে নিতাংশী গোয়েল। তবে এটি তার প্রথম ছবি নয়। এর আগে আয়ুষ্মান খুরানা এবং সুশান্ত সিংহ রাজপুতের মতো বলি তারকাদের সঙ্গে অভিনয় করেছে সে।

Advertisement
০৩ ১৫

২০০৭ সালের ১২ জুন উত্তর প্রদেশের নয়ডায় জন্ম নিতাংশীর। তার বাবা ব্যাঙ্ককর্মী। শৈশব থেকেই মডেলিংয়ের সঙ্গে যুক্ত সে।

০৪ ১৫

ছোটদের জন্য আয়োজিত বহু ফ্যাশন শোয়ে অংশগ্রহণ করেছে নিতাংশী। পড়াশোনার পাশাপাশি ক্যারাটে নিয়ে আলাদা করে প্রশিক্ষণ নিয়েছে সে।

০৫ ১৫

বিভিন্ন খ্যাতনামী সংস্থার জন্য সংবাদপত্র এবং ছোট পর্দায় বিজ্ঞাপনী প্রচারের জন্য ফোটোশুট করে নিতাংশী। ২০০৯ সালে ইউটিউবে নিজস্ব চ্যানেল খোলে সে।

০৬ ১৫

মডেলিং থেকে ছোট পর্দার একাধিক হিন্দি ধারাবাহিকেও অভিনয় করে নিতাংশী। ২০১৬ সালে ‘মন মে বিশ্বাস হে’ নামের ধারাবাহিকের মাধ্যমে ছোট পর্দায় আত্মপ্রকাশ তার।

০৭ ১৫

‘নাগার্জুন: এক যোদ্ধা’, ‘কর্মফল দাতা শনি’, ‘ইশ্‌কবাজ’, ‘ডায়েন’, ‘পেশোয়া বাজিরাও’ নামের বহু হিন্দি ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায় নিতাংশীকে।

০৮ ১৫

ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও অভিনয় করতে দেখা যায় নিতাংশীকে। ২০১২ সালে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘ভিকি ডনর’ ছবিতে অভিনয় করে সে।

০৯ ১৫

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সুশান্ত সিংহ রাজপুতের ছবি ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তেও দেখা গিয়েছিল নিতাংশীকে।

১০ ১৫

‘ইন্দু সরকার’ এবং ‘হরদঙ্গ’-এর মতো একাধিক হিন্দি ছবিতে অভিনয় করে কিশোরী নিতাংশী। শিশু অভিনেত্রী হিসাবে নানা জায়গায় পুরস্কৃত হয় সে।

১১ ১৫

ওটিটির পর্দাও বাদ রাখেনি নিতাংশী। ‘লভ স্লিপ রিপিট’ এবং ‘ইনসাইড এজ’ নামের হিন্দি ওয়েব সিরিজ়ে ছোটখাটো চরিত্রে অভিনয়ের সুযোগ পায় সে।

১২ ১৫

২০২০ সালে কোভিড অতিমারির সময় সমাজসেবার সঙ্গে যুক্ত থাকার কারণে বিশেষ শংসাপত্র দেওয়া হয় নিতাংশীকে।

১৩ ১৫

একাধিক হিন্দি মিউজ়িক ভিডিয়োয় অভিনয় করে নিতাংশী। বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, বলি অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া জোনাসের অভিনয় দেখেই নায়িকা হওয়ার স্বপ্ন বুনেছিল সে।

১৪ ১৫

এক পুরনো সাক্ষাৎকারে নিতাংশী জানিয়েছিল যে আমির খানের সই নেওয়ার সুযোগ পেয়েছিল সে। হাতের কাছে কোনও কাগজ না থাকায় টিস্যু পেপারে আমিরের সই নিয়েছিল সে। কিন্তু কোনও কারণে সেটি হারিয়ে ফেলেছিল নিতাংশী। সে কারণে নাকি তিন ঘণ্টা কান্নাকাটিও করেছিল সে।

১৫ ১৫

সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ময়দান’। অজয় দেবগন অভিনীত এই ছবিতে ছোট চরিত্রে অভিনয় করেছে নিতাংশী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement