Bengaluru

অটোতে হারিয়েছিলেন দামি এয়ারপড! চালকের বুদ্ধিতে আধ ঘণ্টায় ফিরে পেলেন সাধের যন্ত্র

বেঙ্গালুরুর বাসিন্দারা বুদ্ধিমান আর প্রযুক্তিগত বিষয়ে যথেষ্ট ওয়াকিবহল! অন্তত সাম্প্রতিক এক ঘটনা তেমনই বলছে। সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হয়েছে এক গল্প।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ২০:২২
Share:

গল্পটির নায়ক হলেন বেঙ্গালুরুর এক জন প্রযুক্তিবিদ অটোচালককে। ছবি: সংগৃহীত।

বেঙ্গালুরুকে বলা হয় প্রযুক্তির শহর। সেই সঙ্গে সেখানকার বাসিন্দারাও বেজায় বুদ্ধিমান আর প্রযুক্তিগত বিষয়ে যথেষ্ট ওয়াকিবহল। অন্তত সাম্প্রতিক এক ঘটনা তেমনই বলছে। সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। বেঙ্গালুরুর এক অটোচালকের কীর্তি এখন নেটমাধ্যমে বেশ চর্চিত।

Advertisement

শিদিকা নামে এক টুইটার ব্যবহারকারী টুইটারে খুব সুন্দর একটি গল্প শেয়ার করেছেন। গল্পটির নায়ক হলেন বেঙ্গালুরুর এক জন প্রযুক্তিবিদ অটোচালককে। পোস্ট অনুযায়ী, অফিসে যাওয়ার সময়ে তাড়াহুড়োতে শিদিকা তাঁর এয়ারপডগুলি অটোতেই ভুলে যান। তবে হারানোর আধ ঘণ্টার মধ্যেই দামি গ্যাজেটটি হাতে পেয়ে হতবাক হয় সে। কী ভাবে খুঁজে পেলেন তাঁকে সেই অটোচালক?শিদিকা জানান, অটোতে এয়ারপডগুলি খুঁজে পাওয়ার পর অটোচালক নিজের ফোনের সঙ্গে সেটি কানেক্ট করে ব্যবহারকারীর নাম জানার চেষ্ট করেন। সেই নাম আর ‘ফোন পে’-তে শিদিকা চালককে যে টাকা দিয়েছিলেন, তার সঙ্গে নাম মিলিয়ে দেখেই ব্যবহারকারীর হদিস পেলেন অটোচালক।

শিদিকা পোস্টে লেখেন, ‘‘অটোতে যাওয়ার সময়ে আমার এয়ারপডগুলি হারিয়ে ফেলেছিলাম। আধ ঘণ্টা পরে যেই অটো যিনি আমায় অফিসে নিয়ে এসেছিলেন, তিনিই অফিসের গেটে আমার দামি জিনিসটি ফিরিয়ে দিয়ে গেলেন। অটোচালকের বুদ্ধির জন্যই আমি আমার এয়ারপডগুলি খুঁজে পেলাম।’’

Advertisement

অটোচালকের বুদ্ধি দেখে নেটিজেনরা আপ্লুত। এক জন লিখেছেন, ‘‘এই অটোচালকের বুদ্ধি তো ই়ঞ্জনিয়ারের থেকেও বেশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন