Relationship

এ ভাবেও ফিরে আসা যায়! বিবাহবিচ্ছেদের দু’বছরের মাথায় প্রাক্তন স্বামীর সঙ্গেই নতুন জীবন শুরু করলেন তরুণী

দাম্পত্য ভেঙে গিয়েছিল। কিন্তু বছর দুয়েকের মধ্যেই ফের জো়ড়া লাগল সম্পর্ক। তেমনই এক ঘটনা উঠে এল সমাজমাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ২০:০৪
Share:

সম্পর্ক ভাঙলেও জোড়া লাগা যায়। ছবি: সংগৃহীত।

সম্পর্ক এক বার ভেঙে গেলে তা জোড়া দেওয়া কঠিন। তবে অসম্ভব নয়। সেটাই প্রমাণ করে দিলেন নিউ ইয়র্কের বাসিন্দা ওরিয়ানা লিন্ডসে। বিচ্ছেদের দু’বছর পর প্রাক্তন স্বামীর সঙ্গেই নতুন করে জীবন শুরু করলেন তিনি। শুধু তা-ই নয়, স্বামীর আগের পক্ষের সন্তানকেও কাছে টেনে নিয়েছেন তিনি। ওরিয়ানা একজন নেটমাধ্যম প্রভাবী। সম্প্রতি একটি ভিডিয়োয় নিজের জীবন নিয়ে খোলাখুলি কথা বলেছেন তিনি।

Advertisement

ভালবেসেই বিয়ে করেছিলেন দু’জনে। কিন্তু দাম্পত্য সম্পর্কের তাল কাটতে শুরু করে কয়েক বছর পর থেকে। দু’জনে আলাদা থাকার সিদ্ধান্ত নেন। আইনি প্রক্রিয়ায় আলাদা হন তাঁরা। তত দিনে তিনি দুই সন্তানের মা। সন্তানদের আঁকড়ে বাঁচতে শুরু করেন। তবে বিয়ে ভাঙলেও ভালবাসার প্রতি বিশ্বাস হারাননি ওরিয়ানা। বার বারই মনে হয়েছে, পুরনো সম্পর্কে ফিরে গেলে মন্দ হয় না। কিন্তু তত দিনে প্রাক্তন স্বামী আবার অন্য সম্পর্কে জড়িয়ে পড়েছেন। বিয়ে করেছেন। সন্তানও হয়েছে। এমন পরিস্থিতিতে নিজের ঘর গোছাতে গিয়ে অন্যের সংসার ভেঙে যাবে ভেবে আবার পিছিয়েও আসেন। কিন্তু শেষ পর্যন্ত অবশ্য পারেননি। কথায় আছে, জীবন শেষ পর্যন্ত কোন দিকে মোড় নেবে, তা যেন আগে থেকেই ঠিক করা থাকে।

সমাজমাধ্যমেই ওরিয়ানার সঙ্গে নতুন করে যোগাযোগ হয় তাঁর প্রাক্তন স্বামীর। প্রথম কিছু দিন মামুলি গল্পগাছা চলে। তার পর ধীরে ধীরে সম্পর্ক অন্য দিকে মোড় নিতে থাকে। দ্বিতীয় বার একে-অপরের প্রেমে পড়েন দু’জনেই। পুরনো প্রেম যেন আরও গভীর হয়ে ওঠে। বেশ কিছু দিন প্রেমপর্ব চলার পর ফের ঘর বাঁধার কথা ভাবেন। আর দেরি করেননি। পুরনো সম্পর্কেই ফের ফিরলেন দু’জনে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন