Alligator

Alligator: কুমিরের পিঠ ঘষে পরিষ্কার করা হচ্ছে! জলে বসেই আরাম পেয়ে সে যেন আহ্লাদিত

আমেরিকার নর্থ ক্যারোলিনার এক কুমিরের ভিডিয়ো ভাইরাল হয়েছে। তার পিঠ ঘষে দিচ্ছেন অ্যাকোয়ারিয়ামের এক কর্মী। আর আরাম পেয়ে যেন হাসছে সে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৮:৫৭
Share:

প্রতীকী ছবি।

অস্বীকার করে লাভ নেই, প্রায় সকলেই মাঝেমধ্যে নেটমাধ্যমে বিভিন্ন প্রাণীর কার্যকলাপ দেখতে পছন্দ করেন। যে সব প্রাণীর ধারকাছে যেতেও ভয় করে, তাদেরও ফোনের পর্দায় দেখতে মন্দ লাগে না।
তেমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। আমেরিকার নর্থ ক্যারোলিনার ঘটনা। সেখানেই একটি অ্যাকোয়ারিয়ামের জলাসয়ে দেখা যায় সেই কুমিরকে। নাম লুনা।

Advertisement

জলের মধ্যে আরামে ভেসে ভেসে বেড়াচ্ছিল সে। আরাম আরও বাড়ল। অ্যাকোয়ারিয়ামের এক কর্মী কুমিরের পিঠ ঘষে ঘষে পরিষ্কার করতে শুরু করেন। আরাম পেয়ে যেন লুনার মুখে দেখা দেয় হালকা হাসির ছাপ। সেই ভিডিয়ো দেখেই মুগ্ধ এখন নেটদুনিয়া।

নর্থ ক্যারোলিইলার সেই অ্যাকোয়ারিয়ামের এক কর্মী জানান, পিঠ ঘষা শুধু কুমিরদের পরিচ্ছন্ন রাখার জন্য নয়। এ এমন এক ধরনের কাজ, যা প্রাণীদের মন ভাল রাখে। তাদের সুখে রাখতেই করা হয়।

Advertisement

পিঠ ঘষার জন্য লুনা বা তার সঙ্গীদের কোথাও ধরেও আনা হয় না। নিজেদের ইচ্ছা মতোই আসে তারা। ইচ্ছা মতো গভীর জলের দিকে চলেও যেতে পারে বলে জানান এক কর্মী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন