Viral

Bizarre: মেয়েদের অন্তর্বাস থেকে গাঁজার কল্কে! ক্রাইস্টচার্চের এই রহস্যজনক চুরির পিছনে কার হাত?

বিগত তিন বছর ধরে অন্তর্বাস চুরির পেশাতেই মনোনিবেশ করেছেন তিনি। কে এই চোর?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ১৩:৩৪
Share:

ছবি: সংগৃহীত

ঘটনাস্থল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ। চুরি যাওয়া সামগ্রীর মধ্যে রয়েছে মেয়েদের অন্তর্বাস, জামাকাপড় থেকে শুরু করে অতি সম্প্রতি গাঁজার কল্কে পর্যন্ত।প্রথমে মহিলাদের অন্তর্বাস চুরি করে হাত পাকিয়েছে এই চোর। এই পেশার শুরুর দিকে পাড়া প্রতিবেশীর বিশেষ করে মহিলাদের অন্তর্বাস চুরি করাই নেশা ছিল চোর বাবাজির। বিগত তিন বছর ধরে এই কাজই করে চলেছে নিউজিল্যান্ডের বাসিন্দা বছর পাঁচেকের কিথ নামক এক বিড়াল!

Advertisement

ছবি: সংগৃহীত

এতদিন অবশ্য তার চুরিবিদ্যা সীমাবদ্ধ ছিল মহিলাদের রকমারি অন্তর্বাস চুরি করাতে। কিন্তু বড়দিনের আগে সে বড় দাও মেরেছে। কিথ এবার কয়েক ধাপএগিয়ে চুরি করেছে গাঁজার কল্কে এবং জিপলক ব্যাগ। এবং ব্যাগে ছিল কিছু সাদা পাউডার। সন্দেহ করা হচ্ছে পাউডারটি কোনও নেশার সামগ্রী। বিড়ালের মালিক ডেভিড রামবোল্ডএবিষয়ে মুখ খুলেছেন। তিনি জানান, গত বছরে ক্রাইস্টচার্চের স্থানীয় একটি নদী থেকে মহিলাদের ব্যবহৃত জামাকাপড় এবং অন্তর্বাস চুরি করে আনে সে।

তবে এ বারের চুরির বিষয়ে তিনিও বেশ হকচকিয়ে গিয়েছেন। গাঁজার কল্কে এবং ওই রহস্যজনক জিপ ব্যাগ কোথা থেকে পেল তাঁর পোষ্য বিড়াল কিথ, এ ব্যাপারটি বেশ ভাবাচ্ছে তাঁকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন