Kajal Aggarwal

Kajal Aggarwal: কাজল অগ্রবালের মতো ঝকঝকে ত্বক পেতে চান? মেনে চলুন তাঁরই টোটকা

দক্ষিণী অভিনেত্রীদের মধ্য অন্যতম মুখ কাজল অগ্রবাল। তাঁর নিখুঁত উজ্জ্বল ত্বক এবং ঝকঝকে চেহারা অনেকের কাছেই ঈর্ষণীয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ১৬:০৮
Share:

কাজল অগ্রবালের নিখুঁত ঝকঝকে চেহারা মন কেড়েছে অনেকেরই।

যে দক্ষিণী অভিনেত্রীরা বলিউ়ডে জায়গা করে নিতে পেরেছেন, তাঁর মধ্যে কাজল অগ্রবাল অন্যতম। তাঁর নিখুঁত ঝকঝকে চেহারা মন কেড়েছে অনেকেরই। ক্লান্তির ছাপ, কালচে ছোপ, অ্যাকনে, ব্ল্যাকহেডস, শুষ্কতা— নানা রকম ত্বকের সমস্যায় কাবু বেশির ভাগ মেয়েই। সেখানে কাজলের মাখন-গলা ত্বক অনেকের কাছেই ঈর্ষণীয়। কী তাঁর রহস্য? কাজলের মসৃণ ত্বক অনেকটাই জিনগত। কিন্তু সঙ্গে তিনি নিয়মিত ত্বকের যত্নও নেন। কিছু নিয়ম রয়েছে, যা কখনও অমান্য করেন না কাজল। সেগুলি কী, জেনে নিন।

১। প্রয়োজন ছাড়া মেকআপ করেন না। তিনি মনে করেন মেকআপ এবং বাকি প্রসাধনী ত্বককে অতিরিক্ত শুষ্ক করে তোলে। তাই কাজ ছাড়া বেশির ভাগ সময়ে বিনা মেকআপেই ঘোরেন তিনি।

২। মেকআপ করলে রাতে অবশ্যই মেকআপ তুলে, তার পরেই ঘুমোতে যান। আমরা অনেকেই মেকআপ করার সময়ে যতটা মন দিয়ে কাজটা করি, তোলার সময়ে তেমন ধৈর্য থাকে না। শুধু সাবান দিয়ে মুখ ধুয়ে নিলেই মেকআপ উঠে যায় না। তা তোলার এক বিশেষ পদ্ধতি রয়েছে। কাজল সেটা ভাল ভাবেই মেনে চলেন।

৩। ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিংয়ের প্রাথমিক রূপ-রুটিন মেনে চলেন তিনি। একটা দিনও এর হেরফের হয় না।

Advertisement

প্রতীকী ছবি।

৪। ত্বক উজ্জ্বল রাখতে কাজল ভরসা রাখেন ঘরোয়া টোটকার উপর। দই, মধু এবং লেবুর রস দিয়ে একটি প্রলেপ তৈরি করেন তিনি। সপ্তাহে তিন দিন এই প্যাক লাগান মুখে। এই টোটকা তাঁর মায়ের তৈরি।

৫। ত্বক যাতে শুষ্ক না হয়ে যায়, তার জন্য নিয়মিত নারকেল তেল ব্যবহার করেন তিনি।

৬। মুখ ধোয়ার জন্য অরগ্যানিক ফেসওয়াশ ব্যবহার করেন কাজল।

৭। ফলজাত ময়েশ্চারাইজার ব্যবহার করেন কাজল। ত্বক যাতে সারাক্ষণ আর্দ্র থাকে, তার খেয়াল রাখেন কাজল। কারণ তিনি মনে করেন, শুষ্কতাই ত্বকের সবচেয়ে বড় শত্রু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন