যৌন স্বপ্ন দেখেন? জেনে নিন এর কারণ

রাতে ঘুমের মধ্যে যৌনতা নিয়ে স্বপ্ন দেখেছেন। কিন্তু সকালে উঠে তা নিয়ে বেশ লজ্জায় পড়ে গিয়েছেন। ভাবছেন এ বুঝি অপরাধ। কারও সঙ্গে শেয়ারও করতে পারছেন না সে সব কথা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৬ ১২:৩০
Share:

রাতে ঘুমের মধ্যে যৌনতা নিয়ে স্বপ্ন দেখেছেন। কিন্তু সকালে উঠে তা নিয়ে বেশ লজ্জায় পড়ে গিয়েছেন। ভাবছেন এ বুঝি অপরাধ। কারও সঙ্গে শেয়ারও করতে পারছেন না সে সব কথা। কিন্তু গবেষণা বলছে, এই ঘটনা খুব স্বাভাবিক। যৌনতা নিয়ে স্বপ্ন দেখে লজ্জা না পেয়ে বরং জেনে নিন কোন স্বপ্নের কী মানে।

Advertisement

যৌনতা নিয়ে স্বপ্নে আসেন বস্!

গবেষণা বলছে, যৌন স্বপ্নে বস্ এলে অবচেতন মনে আপনার নেতৃত্ব দেওয়ার বাসনা প্রবল। এক কাজ করুন, বসের সঙ্গে আলাদা করে মিটিংয়ে বসুন। আলোচনা করুন কোম্পানির ভবিষ্যত নিয়ে।

Advertisement

বন্ধুর সঙ্গে স্বপ্নে যৌনতা

নিজের এই আচরণে অবাক হবেন না। হয়তো আপনার বন্ধুর মধ্যে এমন কোনও গুণ রয়েছে যা অবচেতনে আপনার মধ্যে একটা অন্য রকম ভাললাগা তৈরি করে।

স্বপ্নে আপনার ক্রাশ

ক্রাশের সঙ্গে যৌন সম্পর্কের ইচ্ছে গোপনে লালন করেন প্রায় প্রত্যেকেই। তাই এই স্বপ্ন খুব স্বাভাবিক।

প্রাক্তনকে নিয়ে যৌন স্বপ্ন

এখানে নিজের আচরণ সম্পর্কে একটু সতর্ক হোন। হতে পারে আপনার প্রাক্তনের সঙ্গে আপনার শারীরীক সম্পর্ক ছিল। কিন্তু যেহেতু সেই সম্পর্ক থেকে আপনারা দু’জনেই বেরিয়ে এসেছেন তাই সেটা নিয়ে আর না ভাবাই ভাল।

পরিবারের কাউকে নিয়ে যৌন স্বপ্ন দেখেন?

এই ক্ষেত্রেও নিজের জন্য অ্যালার্ম সেট করুন। পরিবারের সদস্যদের নিয়ে যৌন সম্পর্ক একদল চিকিত্সকের কাছে অসুস্থতার লক্ষণ।

আরও পড়ুন

ইঁদুর দৌড়ে ব্যস্ত! বই পড়ার জন্য সময় বের করার ৫টি উপায়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন