WhatsApp New Feature

নিজেই নিজেকে বার্তা পাঠাতে চান? সম্ভব হতে পারে তা-ও, আর কী বৈশিষ্ট্য আসছে হোয়াটসঅ্যাপে?

নিজেকে বার্তা পাঠানোর ব্যবস্থা চালু করছে হোয়াটসঅ্যাপ। নতুন চ্যাট শুরু করার সময়ে যে ভাবে পরিচিত নম্বরের তালিকা থেকে চ্যাট খুলতে হয়, সে ভাবেই নিজের সঙ্গে চ্যাটবক্স খোলা যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৯:৫৭
Share:

নিজেই নিজেকে বার্তা পাঠানোর ব্যবস্থা চালু করার দিকে হাঁটতে চলেছে হোয়াটসঅ্যাপ। প্রতীকী ছবি।

প্রিয়জনকে বার্তা পাঠাতে চান, কিন্তু গুছিয়ে ঠিকমতো বলে উঠতে পারছেন না। বার বার লিখে মুছে দিতে হচ্ছে বার্তা? শীঘ্রই দূর হয়ে যেতে পারে এই বিড়ম্বনা। কোনও বার্তা লিখে আগে নিজেকে পাঠিয়ে দেখে নেওয়া যাবে। নিজেই নিজেকে বার্তা পাঠানোর ব্যবস্থা চালু করার দিকে হাঁটতে চলেছে হোয়াটসঅ্যাপ।

Advertisement

সরকারি ভাবে কিছু না জানালেও সূত্রের খবর, ইতিমধ্যেই পরীক্ষামূলক ভাবে এই বন্দোবস্ত চালু করেছে হোয়াটসঅ্যাপ। ঠিক যে ভাবে অন্য কাউকে বার্তা পাঠানো হয়, ঠিক সে ভাবেই নিজের চ্যাটে মেসেজ করতে পারবেন ব্যবহারকারীরা। নতুন কোনও বার্তালাপ বা চ্যাট শুরু করার সময়ে যে ভাবে পরিচিতের নম্বরের তালিকা থেকে চ্যাট খুলতে হয়, সে ভাবেই নিজের সঙ্গে চ্যাটবক্স খোলা যাবে। সেভ করে রাখা নম্বরের তালিকায় সবার উপরে থাকবে নিজের নাম।

Advertisement

শুধু অ্যান্ড্রয়েড ফোন নয়, ডেক্সটপ এবং আইওএস মাধ্যমেও আসতে পারে এই সব বৈশিষ্ট্য। নিজেকে বার্তা পাঠানোর সঙ্গে সঙ্গে গান বা ভিডিয়োর সঙ্গে শিরোনাম পাঠানোর সুযোগ মিলতে পারে। তবে কবে থেকে নতুন বৈশিষ্ট্য আসবে, তা এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন