WhatsApp

WhatsApp New Feature: হোয়াটসঅ্যাপে আসছে এক জোড়া নতুন বৈশিষ্ট্য, মিলল ইঙ্গিত

হোয়াটসঅ্যাপের সদ্য প্রকাশিত আইওএস বিটা সংস্করণ দেখে বিশেষজ্ঞদের ধারণা, কয়েকদিনের মধ্যেই অন্যান্য সংস্করণগুলিতেও আসতে চলেছে জোড়া বদল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৬:৩০
Share:

কী কী নতুন বৈশিষ্ট্য আসছে হোয়াটসঅ্যাপে ছবি: সংগৃহীত

জনতার চাহিদার সঙ্গে তাল মেলাতে নিত্য বদল আসতেই থাকে বিভিন্ন অ্যাপে। তেমনই এ বার এক জোড়া নতুন বৈশিষ্ট আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। অন্তত হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণ দেখে এমনটাই মত বিশেষজ্ঞদের।

Advertisement

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

প্রথম বদল আসতে চলেছে ‘হোয়াটসঅ্যাপ ডেস্কটপ’ সংস্করণে। উইন্ডোজ ও ম্যাকে এই সংস্করণটি ব্যবহৃত হয়ে থাকে। বিশেষজ্ঞদের ধারণা, এই সংস্করণটিতে পাওয়া যাবে ‘প্রিভিউ লিঙ্ক’ খোলার সুযোগ। এই ব্যবস্থায় হোয়াটসঅ্যাপে কোনও লিঙ্ক এলে আলাদা ভাবে তা খুলে দেখতে হবে না। একটি ছোট অংশে সরাসরি দেখা যাবে লিঙ্কের বিষয়বস্তু। অ্যানড্রয়েড ও আইওএস সংস্করণে ইতিমধ্যেই রয়েছে এই ব্যবস্থা।

দ্বিতীয় বৈশিষ্ট্যটি হল পোল বা সমীক্ষা তৈরির সুযোগ। এই বৈশিষ্ট্যটি সদ্য প্রকাশিত আইওএস বিটা সংস্করণে এসে গিয়েছে ইতিমধ্যেই। তাই অন্য সংস্করণগুলিতেও শীঘ্রই এই বৈশিষ্ট্য আসতে পারে বলে মত বিশেষজ্ঞদের। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে কোনও একটি গ্রুপে পোল বা সমীক্ষার বন্দোবস্ত করা যাবে। একটি সমীক্ষায় দেওয়া যাবে ১২টি বিকল্প। বিশেষজ্ঞদের ধারণা, এই সমীক্ষাগুলিতেও থাকবে এন্ড টু এন্ড এনক্রিপশন। অর্থাৎ, কেবল সংশ্লিষ্ট গ্রুপের সদস্যরাই এই সমীক্ষায় অংশ নিতে পারবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন