twins

Twin baby: ছেলে-মেয়ের গায়ের রঙে বিস্তর ফারাক! যমজ সন্তানের মাকে শুনতে হল,‘আপনারই সন্তান তো?’

শ্যান্টেলের ছেলে আয়নের বর্ণ ধবধবে ফর্সা, তার চোখের মণির রং সবুজ, আর তাঁর মেয়ে আজিরা একেবারেই উল্টো, তার মণির র‌ং-ও বাদামি বর্ণের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৭:২৭
Share:

দশ লক্ষে এক বার ঘটে এমন বিরল ঘটনা! ছবি- সংগৃহীত

দশ লক্ষে এক জনের ক্ষেত্রে ঘটে এমন বিরল ঘটনা! বছর ২৯-এর শ্যান্টেল ব্রাউটন জন্ম দিয়েছেন যজম সন্তানের। একটি পুত্রসন্তান ও একটি কন্যাসন্তান হয়েছে তাঁর। যমজ সন্তান মানেই আমাদের ধারণা তাদের দেখতে এক রকমই হবে। তবে এ ক্ষেত্রে ঘটল একেবারেই অদ্ভুত ঘটনা!

Advertisement

শ্যান্টেলের ছেলে আয়নের বর্ণ ধবধবে ফর্সা, তার চোখের মণির রং সবুজ, আর তাঁর মেয়ে আজিরা একেবারেই উল্টো, তার মণির র‌ং-ও বাদামি বর্ণের। শ্যান্টেল জানিয়েছেন তাঁর গায়ের রং ফর্সা হলেও তাঁর দাদু ছিলেন নাইজেরিয়ান। তাঁর স্বামীও অর্ধেক জামাইকান ও অর্ধেক স্কটিশ।

শ্যান্টেল জানিয়েছেন, ‘‘জন্মের সময় তাঁর দুই সন্তানের গায়ের রঙের খুব বেশি ফারাক ছিল না। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আজিরার গায়ের রং-ও গাঢ় হতে থাকল।’’

Advertisement

আয়ন ও আজিরার ব্যক্তিত্বের মধ্যেও ফারাক দেখা যায়। আজিরা নিজের মনেই বেশি থাকতে পছন্দ করে। অপর দিকে আয়ন সব সময়ই কারও না কারও দৃষ্টি আকর্ষণ করতে চায়।

শ্যান্টেল মনে করছেন তাঁর দুই সন্তানের চুলের গঠনও সম্পূর্ণ আলাদা হবে। মেয়ের চুল ঘন ও কোঁকড়ানো হবে এবং ছেলের চুল হবে সোজা।

সন্তানদের গায়ের রঙের ফারাকের কারণে শ্যান্টেলকে মাঝেমাঝেই শুনতে হয় আয়ন ও আজিরা তারই সন্তান তো?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন