Viral Video

হাতে সময় কম, চলন্ত বাসে বসে দেহের অবাঞ্ছিত রোম তুলে জনতার রোষে তরুণী

রোম তোলার মতো ব্যক্তিগত কাজ সচরাচর জনসমক্ষে কেউ করেন না। কিন্তু যাত্রীবোঝাই বাসে বসে সকলের সামনেই ওয়্যাক্স করে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছেন কলম্বোর এক তরুণী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১২:৩০
Share:

বাসে যেতে যেতেই চলছে সালোঁর কাজ। ছবি: সংগৃহীত।

দেহের অবাঞ্ছিত রোম তুলতে ওয়্যাক্স করান অনেকেই। তার জন্যে অবশ্যই সালোঁয় যেতে হয়। না হলে সালোঁ থেকে দক্ষ কর্মীকে বাড়িতে ডেকে আনতে হয়। রোম তোলার মতো ব্যক্তিগত কাজ সচরাচর জনসমক্ষে কেউ করেন না। কিন্তু যাত্রীবোঝাই বাসে বসে সকলের সামনেই ওয়্যাক্স করে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছেন কলম্বোর এক তরুণী। সেই গোটা ঘটনার ভিডিয়ো করে সমাজমাধ্যমে ছড়িয়ে দেন যাত্রীদের মধ্যেই এক জন। আনন্দবাজার অনলাইন অবশ্য ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

Advertisement

ওয়্যাক্স করা বেশ ঝামেলার কাজ। গায়ে চটচটে এক ধরনের মিশ্রণ মাখিয়ে, তার উপর কাগজের স্ট্রিপ দিয়ে রোম টেনে তুলতে ফেলতে হয়। তবে সাধারণ মানুষের সুবিধার্থে বেশ কিছু সংস্থা এখন ‘ওয়্যাক্স স্ট্রিপ’ও বিক্রি করে। এই স্ট্রিপ দিয়ে কোনও রকম ঝক্কি ছাড়া সহজেই দেহের রোম তুলে ফেলা যায়। এই ধরনের স্ট্রিপ ব্যবহার করার সুবিধা হল, তা যে কোনও সময়ে, যেখানে খুশি ব্যবহার করা যায়। হাতে সময় কম থাকলে সালোঁয় না গিয়েও স্ট্রিপ ওয়্যাক্স ব্যবহার করেই রোম তুলে ফেলা যায়। তাই বলে বাসে বসে ওয়্যাক্স করার ঘটনা এর আগে কেউ দেখেছেন বলে মনে হয় না। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা গিয়েছে, ওই তরুণী বাসে বসে, ফোনে গল্প করতে করতেই পায়ে ওয়্যাক্স স্ট্রিপ বসিয়ে, টেনে রোম তুলে ফেলছেন। যা দেখে বাসের অন্যান্য যাত্রীরা হতভম্ব। কেউ কেউ আবার তরুণীর ‌উদ্দেশে কটু মন্তব্যও করেছেন। পাল্টা জবাব দিয়েছেন ওই তরুণীও। বলেছেন, “কারও যদি পছন্দ না হয়, তা হলে বাস থেকে নেমে অন্য কোনও গাড়িতে যেতেই পারেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন