Fraud

প্রেমের ফাঁদে পা দিতেই মহিলার ব্যাঙ্ক থেকে উধাও ১৬.৪ লক্ষ টাকা, নিখোঁজ প্রতারক ‘প্রেমিক’

অপরিচিত ব্যক্তিকেই মনেপ্রাণে বিশ্বাস করেছিলেন। তাতেই সঞ্চিত ১৬ লক্ষ টাকা খোয়ালেন ম্যাঙ্গালোরের বাসিন্দা এক মহিলা। কী ভাবে হল এই প্রতারণা?

Advertisement

সংবাদ সংস্থা

ম্যাঙ্গালোর শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ২১:২৩
Share:

প্রতারকের খোঁজে খানা তল্লাশি শুরু করেছে কর্নাটক পুলিশ। প্রতীকী ছবি।

প্রেমের ফাঁদে পা দিয়ে ১৬.৮ লক্ষ টাকা খোয়ালেন ৪৮ বছর বয়সি ম্যাঙ্গালোরের এক মহিলা। স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। প্রতারকের খোঁজে খানা তল্লাশি শুরু করেছে কর্নাটক পুলিশ।

Advertisement

বেশ কয়েক মাস আগে অপরিচত নম্বর থেকে ওই মহিলার ফোনে একটি ফোন আসে। ফোনের ওপারে থাকা অপরিচিত পুরুষকণ্ঠটি তাঁকে জানান, যে তিনি ভুল করে ফোন করে ফেলেছেন। তার পর থেকেই অবশ্য মাঝেমাঝে ফোন আসতে শুরু করে। ওই মহিলা প্রথম দিকে বিরক্ত বোধ করলেও ধীরে ধীরে ওই ব্যক্তির প্রতি দুর্বল হতে শুরু করেন। এর পর কথাবার্তা শুধু ফোনেই সীমাবদ্ধ থাকে না। হোয়াটসঅ্যাপেও কথা বলতে শুরু করেন দু’জনে। ইনস্টাগ্রাম, ফেসবুকেও পরস্পরের বন্ধু হন। এমন করে কিছু দিন চলার পর সামনাসামনি দেখা করেন। ওই ব্যক্তিকে পছন্দ হয় মহিলার। মনে মনে স্বপ্নের জাল বুনতে শুরু করেন। ওই ব্যক্তি নিজেকে আমেরিকার প্রবাসী বলে দাবি করেছিলেন। হঠাৎ এক দিন ফোন করে জানান, যে তিনি কিছু আমেরিকান ডলার, আইফোন এবং সোনা পাঠাচ্ছেন। এর ঠিক দু’দিন পরেই নিজেকে শুল্ক দফতরের কর্মী বলে দাবি করে জানান যে, তাঁর নামে কিছু পার্সেল এসেছে। সেগুলি নিতে হলে দিতে হবে ‘পার্সেল চার্জ’। হোয়াটসঅ্যাপে একটি লিঙ্ক পাঠিয়ে বলা হয় ওই লিঙ্কের মাধ্যমে টাকা জমা করতে হবে। মহিলা সেই কথা মতো ওই লিঙ্কে ঢোকেন। কিন্তু ঢোকার পর বুঝতে পারেন তিনি ফাঁদে পা দিয়েছেন। সেই মুহূর্তে ব্যাঙ্ক অ্যাকাউন্ট চেক করতেই দেখেন তার সঞ্চিত ১৬ লক্ষ টাকা পুরো উধাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন