iPhone 15

৯০ হাজার টাকার আইফোন ১৫ মিলবে ৩৫ হাজারে! পেতে গেলে কী কী শর্ত মানতে হবে?

বাজারে পা রাখতে না রাখতেই এক ধাক্কায় নতুন আইফোনের দাম কমে প্রায় অর্ধেক হয়ে গিয়েছে। ৮০ হাজার নয়, এ বার মাত্র ৩৫ হাজার টাকাতেই মিলছে আইফোন ১৫। জেনে নিন কী ভাবে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২৪
Share:

৩৫ হাজারে আইফোন ১৫। —প্রতীকী ছবি।

পুজোর আগেই বাজারে এসেছে আইফোন ১৫। ‘প্রি বুকিং’ পদ্ধতির মাধ্যমে অনেকেই নতুন এই মডেলটি কেনার বন্দোবস্ত করে ফেলেছেন। অত্যাধুনিক সুবিধাযুক্ত এই আইফোন ১৫-এর দাম শুরু হচ্ছে ৮০ হাজার টাকা থেকে। নতুন আইফোন ব্যবাহারের ইচ্ছে থাকলেও অনেকেরই শখপূরণে যা বাধা হয়ে দাঁড়াচ্ছে। তবে ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন অনলাইন বিপণন সংস্থা আইফোনের নতুন এই মডেলটির উপর নানা রকম ছাড়ের ব্যবস্থাও করেছে। তবে কেউ যদি পুরনো আইফোনের বদলে সদ্য বাজারে আসা আইফোন ১৫ কিনতে চান, সে ক্ষেত্রে বিশেষ সুবিধার কথা ঘোষণা করেছে অ্যাপল সংস্থা। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আইফোন ১৩ বা আইফোন ১৪-র বদলে আইফোন ১৫ পাওয়া যাবে মাত্র ৩৫ হাজার টাকাতেই। তবে এই সুবিধা শুধুমাত্র আইফোন ১৫ মডেলের ১২৮ জিবি ভ্যারিয়েন্টের ক্ষেত্রেই প্রযোজ্য।

Advertisement

৩৫ হাজার টাকায় আইফোন ১৫ কিনতে গেলে কী কী করতে হবে?

১) ভারতে অ্যাপ্‌ল সংস্থার নিজস্ব যে ওয়েবসাইট, অর্থাৎ, ‘আইস্টোর’ সেখান থেকে আইফোন ১৫ লিখে সার্চ বাটন প্রেস করতে হবে।

Advertisement

২) তার পরেই সেখানে আইফোন ১৫-এর বিভিন্ন মডেলের ছবি দেখতে পাওয়া যাবে।

৩) সেখান থেকে ১২৮ জিবি মডেলটি সিলেক্ট করতে হবে।

৪) এ বার সেখানে ‘ব্যাঙ্ক ক্যাশব্যাক অফার’ বাটনটি সিলেক্ট করতে হবে।

৫) তবে শর্ত একটিই। পুরনো আইফোনের বদলে নতুন আইফোন ১৫ কিনতে হবে।

৬) কোনও ব্যক্তি যদি আইফোন ১২ মডেলটির পরিবর্তে আইফোন ১৫ কিনতে চান, সে ক্ষেত্রে দাম পড়বে ৪৮,৯০০ টাকা। আইফোন ১৩-র পরিবর্তে যদি কেউ নতুন মডেলটি কিনতে চান, তা হলে দাম পড়বে ৩৫ হাজার টাকা। সঙ্গে বিশেষ ‘এইচডিএফসি’ ব্যাঙ্কের কার্ড থাকা আবশ্যিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন