Baby delivered at Delhi airport

বিমানবন্দরে সবচেয়ে খুদে যাত্রী! স্বাগত জানালেন কর্তৃপক্ষ

মঙ্গলবার সকালে এক দম্পতি কর্নাটকের হুব্বালিতে যাওয়ার বিমান ধরার অপেক্ষা করছিলেন। বিমানবন্দরেই বদলে গেল দম্পতির ভাগ্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১১:৫৫
Share:

দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে তাদের টুইটার হ্যান্ডেলে নবজাতকের ছবি প্রকাশ করা হয়েছে। ছবি: টুইটার।

দিল্লি এয়ারপোর্ট স্বাগত জানাল তার সবচেয়ে খুদে সদস্যকে। এক অন্তঃসত্ত্বা মহিলা ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ৩ নং টার্মিনালে তাঁর গন্তব্যে যাওয়ার জন্য স্বামীর সঙ্গে বিমানের অপেক্ষায় বসে ছিলেন। তারই মাঝে হঠাৎ মহিলার প্রসবযন্ত্রণা ওঠে। বিমানবন্দরেই ছেলের জন্ম দেন মহিলা।

Advertisement

মঙ্গলবার সকালে দম্পতি কর্নাটকের হুব্বালিতে যাওয়ার বিমান ধরার জন্য অপেক্ষা করছিলেন। তবে তাঁদের ভাগ্যে অন্য কিছু লেখা ছিল।

বিমানবন্দরে সেই সময়ের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক প্রবীণ সিংহ জানান, ‘‘সেই মহিলা প্রস্রাব করতে শৌচাগারে যান। যে থলিতে সন্তান থাকে সেটি তখনই ছিঁড়ে যায় এবং তাঁর শরীর থেকে জল বেরিয়ে যায়। বিমানবন্দরের চিকিৎসক দলের পর্যবেক্ষণে তাঁর পুত্রসন্তানের জন্ম হয়। ৯ টা ২০ নাগাদ শারীরিক অস্বস্তি শুরু হয় মহিলার। ৯ টা ৪০-এ সন্তানের জন্ম হয় তাঁর। দিল্লি বিমানবন্দরে সন্তানপ্রসবের ঘটনা এই প্রথম।’’

Advertisement

দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে তাদের টুইটার হ্যান্ডেলে নবজাতকের ছবি প্রকাশ করা হয়েছে। ছবির সঙ্গে লেখা ছিল, ‘‘আমাদের সবচেয়ে ছোট যাত্রীকে স্বাগত। টার্মিনাল ৩ এ, মেদান্তা পরিষেবায় প্রথম শিশুর আগমণ উদ্‌যাপন করা হচ্ছে। মা এবং শিশু দুজনেই সুস্থ আছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন