Viral Video

পেট্রল পাম্পে লম্বা লাইন, খাবার পৌঁছতে ঘোড়ায় সওয়ার অনলাইন সরবরাহকারী সংস্থার কর্মী

পেট্রল পাম্পে ভিড়। অথচ নির্দিষ্ট সময়ে খাবার পৌঁছে দিতে হবে। তাই সেখানে দাঁড়িয়ে সময় নষ্ট না করে অভিনব একটি ফন্দি বার করলেন খাবার সরবরাহকারী সংস্থার এক কর্মী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৪:১৫
Share:

ঘোড়ায় চড়ে বর নয়, আসছে খাবার! ছবি: সংগৃহীত।

দেশ-দুনিয়া রসাতলে যাক। অনলাইনে খাবার অর্ডার দিলে, তা নির্দিষ্ট সময়ের মধ্যে যেন দোরগোড়ায় পৌঁছে যায়। এমন প্রত্যাশা সকলেরই থাকে। গ্রাহকদের প্রত্যাশা পূরণ করতে নিত্য দিন জীবনের ঝুঁকি নিয়ে শহরের বিভিন্ন প্রান্তে খাবারের ঝোলা আর মোটরবাইক নিয়ে বেরিয়ে পড়েন সংস্থার কর্মীরা। খাবার পৌঁছতে দেরি হলে দু-চারটে কথা শুনতে হতে পারে। ওই কর্মীর সম্বন্ধে খারাপ ‘রেটিং’ও দিতে পারেন গ্রাহক। যার কোপ গিয়ে পড়তে পারে মাসের সামান্য বেতনটুকুর উপরেও। হয়তো সেই আতঙ্ক থেকেই ঘোড়ার পিঠে চেপে খাবার পৌঁছে দিতে ছুটলেন হায়দরাবাদের খাবার সরবরাহকারী সংস্থার এক কর্মী। সমাজমাধ্যমে সেই ঘটনাই ছড়িয়ে পড়েছে সম্প্রতি।

Advertisement

জানা গিয়েছে, ঘটনার দিন ওই কর্মী নিজের মোটরবাইকে তেল ভরাতে স্থানীয় পেট্রল পাম্পে গিয়েছিলেন। কিন্তু কেন্দ্রীয় পরিবহণ নীতির বিরোধিতায় দেশজুড়ে ট্রাক, ট্যাঙ্কার এবং লরি চালকদের যে কর্মবিরতি চলছিল, তার জেরেই পেট্রল পাম্পে তিলধারণের জায়গা ছিল না। তেল নিতে গেলে প্রায় ঘণ্টা তিনেক লাইনে দাঁড়িয়ে থাকতে হত তাঁকে। স্বাভাবিক ভাবেই অর্ডার অনুযায়ী দোকান থেকে খাবার নিয়ে তা পৌঁছতে দেরি হত। তা-ই পেট্রল পাম্পে দাঁড়িয়ে সময় নষ্ট না করে অভিনব একটি ফন্দি বার করেন তিনি। সংস্থার দেওয়া পোশাক পরেই এক ঘোড়ার পিঠে চেপে বসেন। এক হাতে খাবারের প্যাকেট এবং অন্য হাতে ঘোড়ার লাগাম ধরে ছুটে চলেন নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশে। এক সমাজমাধ্যম ব্যবহারকারী গোটা ঘটনাই ভিডিয়ো করে পোস্ট করেন তাঁর নিজের ‘এক্স’ হ্যান্ডল-এ। যদিও আনন্দবাজার পত্রিকা অনলাইন এই ঘটনার সত্যতা যাচাই করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন