রক্তসঙ্কট নিয়ে সরব বিজেপি

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রক্ত সঙ্কট ও ব্লাড ব্যাঙ্কে নানা অনিয়মের দাবি তুললো বিজেপি। শুক্রবার বিজেপির এক প্রতিনিধি দল হাসপাতাল সুপার উৎপল দাঁয়ের কাছে দাবিপত্র দেন। তাঁদের দাবি, ডোনার কার্ড থাকা সত্ত্বেও তাঁদের রক্ত দেওয়া হয় না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৫ ০২:২৮
Share:

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রক্ত সঙ্কট ও ব্লাড ব্যাঙ্কে নানা অনিয়মের দাবি তুললো বিজেপি। শুক্রবার বিজেপির এক প্রতিনিধি দল হাসপাতাল সুপার উৎপল দাঁয়ের কাছে দাবিপত্র দেন। তাঁদের দাবি, ডোনার কার্ড থাকা সত্ত্বেও তাঁদের রক্ত দেওয়া হয় না। অধিকাংশ সময়েও রোগীর পরিবারকেও সরাসরি রক্ত দিতে হয়। তাছাড়া রক্তের নমুনা পৃথকীকরণের ব্যবস্থাও ঠিক নেই বলে তাঁদের দাবি। সুপার উৎপল দাঁ বলেন, ‘‘গ্রীষ্মকালে যেহেতু রক্তের যোগান কম থাকে তাই রক্তদাতাদের এসে রক্ত দিতে বলা হয়। কিন্তু শীতকালে ততটা সমস্যা হয় না।’’ তিনি জানান, গড়ে হাসপাতালের কেন্দ্রীয় ব্ল্যাড ব্যাঙ্কে রোজ একশো ইউনিট রক্তের চাহিদা থাকে। অথচ গরমে জোগান কমে চল্লিশ ইউনিটে দাঁড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন