Art

রামের সামনে করজোড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অসাধারণ দক্ষতায় ফুটিয়ে তুললেন শিল্পী

গত প্রায় ১৫ বছর ধরে এই কাজ করে চলেছেন সচিন। চক থেকে তাঁর এই মূর্তি তৈরির শিল্পকে তিনি বলেন ‘চককৃতি’।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২০ ১৬:১০
Share:

টুইটার থেকে নেওয়া ছবি।

কয়েক মিনিটের মধ্যে তাঁর হাতের ছোঁয়ায় একটি সাধারণ,সাধারণ চক হয়ে উঠল অসাধারণ। ফুটে উঠল রামের মূর্তি। শুধু তাই নয় সেই রামের মূর্তির সমানে আবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর করজোড় ভঙ্গিমাও ফুটিয়ে তুললেন শিল্পী সচিন সাঙ্ঘি। তবে এই সব মূর্তির উচ্চতা মাত্র কয়েক সেন্টিমিটার। বয়স মাত্র ২৮ বছর, ইতিমধ্যেই তাঁর নিপুণ হাতে ফুটে উঠেছে এমন ২০০টির বেশি ক্ষুদ্র ক্ষুদ্র মূর্তি।

Advertisement

গত প্রায় ১৫ বছর ধরে এই কাজ করে চলেছেন সচিন। চক থেকে তাঁর এই মূর্তি তৈরির শিল্পকে তিনি বলেন ‘চককৃতি’। অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাসের দিনই সচিনের রাম ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি এই চককৃতি-র ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি সাধারণ সাদা চক। সেই চকে তাঁর ক্ষুদ্র যন্ত্র চালিয়ে কয়েক মিনিটের মধ্যেই ফুটিয়ে তুললেন রামের মূর্তি। একই ভাবে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মূর্তিও ফুটিয়ে তোলেন। সেখানে তাঁকে হাত জোড় করে দাঁড়িয়ে থাকার ভঙ্গিমায় দেখা যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন: নির্জন দ্বীপে তিন দিন আটকে থাকা তিন নাবিকের প্রাণ বাঁচিয়ে দিল তিনটি অক্ষর

আরও পড়ুন: ছেলেকে জেল থেকে বার করতে ৩৫ ফুটের সুড়ঙ্গ খুঁড়ে ফেললেন মহিলা

তবে শুধু চক নয়, পেন্সিলের লেডেও মূর্তি তৈরি করেন বেঙ্গালুরুর এই শিল্পী। তাঁর টুইটার হ্যান্ডলে এমন শিল্পের প্রচুর ছবি, ভিডিয়ো রয়েছে।

দেখুন সচিনের শিল্পী:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন