IPL 2024

দুর্বল ব্যাটিং নিয়ে ইডেনে কেকেআরের মুখোমুখি পঞ্জাব, ‘বীরজ়ারা’ দেখার আশায় সমর্থকেরা

মাঠে আন্দ্রে রাসেল, সুনীল নারাইনদের সঙ্গে গ্যালারিতে দেখা যেতে পারে ‘বীরজ়ারা’কে। শাহরুখ খান এবং প্রীতি জিন্টা। দুই দলের দুই মালিক যদি গ্যালারিতে থাকেন, তাহলে ক্যামেরা মাঠের দিকে যেমন থাকবে, তেমনই মুখ ঘোরাবে ইডেনের কর্পোরেট বক্সের দিকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০৯:৩৮
Share:

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

আইপিএল মানেই ক্রিকেট আর বিনোদনের ককটেল। যার প্রতিটি চুমুকে থাকে উত্তেজনা। ইডেনে শুক্রবার কলকাতা নাইট রাইডার্স এবং পঞ্জাব কিংসের ম্যাচে সেই উত্তেজনার পারদ আরও খানিকটা বাড়তে পারে। কারণ মাঠে আন্দ্রে রাসেল, সুনীল নারাইনদের সঙ্গে গ্যালারিতে দেখা যেতে পারে ‘বীরজ়ারা’কে। শাহরুখ খান এবং প্রীতি জিন্টা। দুই দলের দুই মালিক যদি গ্যালারিতে থাকেন, তা হলে ক্যামেরা মাঠের দিকে যেমন থাকবে, তেমনই মুখ ঘোরাবে ইডেনের কর্পোরেট বক্সের দিকে।

Advertisement

কেকেআরের অন্যতম মালিক শাহরুখ। ইডেনে এসে কেকেআরের ম্যাচ দেখছেন তিনি। প্রতি ম্যাচেই তাঁকে দেখা যাচ্ছে। ম্যাচ শেষে মাঠে নেমে গ্যালারি শোও করছেন। পঞ্জাব কিংসের অন্যতম মালিক প্রীতি। তাঁকেও পঞ্জাবের ম্যাচে দেখা যায়। ইডেনে তাই বলিউডের দুই তারকাকে দেখা যেতেই পারে। ২০০৪ সালে মুক্তি পেয়েছিল ‘বীরজ়ারা’ ছবিটি। শুক্রবারের ইডেনে বীর এবং জ়ারাকে দেখার আশায় মাঠে যেতেই পারেন সমর্থকেরা।

মাঠের লড়াইয়ে পঞ্জাবের থেকে অনেকটাই এগিয়ে কলকাতা। ইডেনে এ বারের আইপিএলে প্রচুর রান হচ্ছে। কিন্তু পঞ্জাবের ব্যাটারেরা বার বার ব্যর্থ হয়েছেন। শিখর ধাওয়ান না খেললে সে ভাবে টপ অর্ডারে কেউ দাগ কাটতে পারছেন না। লোয়ার অর্ডারে শশাঙ্ক সিংহ এবং আশুতোষ শর্মা রান করছেন। কিন্তু তাঁদের পক্ষে ম্যাচ জেতানো সম্ভব হচ্ছে না। ফলে আট ম্যাচের মধ্যে ছ’টি হেরে পঞ্জাব রয়েছে ন’নম্বরে। তারা নীচের দিক থেকে দু’নম্বরে।

Advertisement

অন্য দিকে, কলকাতা লিগ টেবিলে উপরের দিক থেকে দ্বিতীয় স্থানে। পয়েন্ট তালিকা দেখলে এই লড়াইকে সমানে সমানে বলা কঠিন। কলকাতা সাত ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতেছে। ঘরের মাঠে রাজস্থান রয়্যালস ছাড়া এখনও অন্য কোনও দলের বিরুদ্ধে হারেনি কেকেআর। নারাইন, রাসেল ছাড়াও ফর্মে রয়েছেন ফিল সল্ট, হর্ষিত রানার মতো ক্রিকেটারেরা। ব্যাটে, বলে ফর্মে কেকেআর।

ইডেনে পঞ্জাব অধিনায়ক ধাওয়ানের খেলার সম্ভাবনা প্রায় নেই। ফলে এই ম্যাচেও পঞ্জাবের টপ অর্ডার শক্তিহীন। প্রভসিমরন সিংহের সঙ্গে হয়তো ওপেন করবেন স্যাম কারেন। দলে যদিও রিলি রুসো এবং জনি বেয়ারস্টোর মতো ক্রিকেটার রয়েছেন। তাঁরা ওপেন করতে পারেন। তবুও কারেনকেই ওপেন করতে দেখা যায়। মিডল অর্ডারে ফর্মহীন জীতেশ শর্মা এবং লিয়াম লিভিংস্টোন রয়েছেন। নারাইনদের সামলানোর ক্ষমতা তাঁদের হবে কি না বলা কঠিন। পঞ্জাবের ভরসা আরশদীপ সিংহদের বোলিং। কিন্তু নারাইন, সল্ট, রাসেলেরা যে ফর্মে রয়েছেন, তাতে ইডেনে পঞ্জাবের বোলারদের সামলানো খুব কঠিন পরীক্ষা না-ও হতে পারে কেকেআরের জন্য।

টি-টোয়েন্টি ক্রিকেটে যদিও অঘটন যে কোনও দিন ঘটতে পারে। লিগ শেষে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু যেমন বৃহস্পতিবার হারিয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদকে। এই ম্যাচ অনুপ্রেরণা হতে পারে পঞ্জাবের জন্য। ইডেনে তাই শুধু গ্যালারিতে নয়, মাঠের মধ্যেও বিনোদন দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন