Amit Shah

করোনা আক্রান্ত অমিত শাহ, ভর্তি হাসপাতালে

চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অগস্ট ২০২০ ১৭:১৯
Share:

—ফাইল চিত্র।

নোভেল করোনা এ বার থাবা বসাল নর্থ ব্লকেও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হলেন। রবিবার টুইট করে নিজেই সে কথা জানিয়েছেন তিনি। চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে অমিত শাহকে। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, কোমর্বিডিটি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। তাই তাঁকে নিয়ে ঝুঁকি অনেক বেশি। তাঁর শরীরে অক্সিজেন লেভেলের কী পরিবর্তন ঘটছে, তার উপর নজর রাখা হচ্ছে।

এ দিন বিকেল পৌনে পাঁচটা নাগাদ টুইট করে অমিত শাহ নিজেই করোনা আক্রান্ত হওয়ার কথা জানান। তিনি লেখেন, ‘‘করোনার প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় পরীক্ষা করিয়েছিলাম আমি। তার রিপোর্ট পজিটিভ এসেছে। আমার শরীর ঠিক আছে। কিন্তু চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হচ্ছি। গত কয়েক দিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের কাছে অনুরোধ যে নিজেদের আইসোলেট করে পরীক্ষা করিয়ে নিন আপনারা।’’

Advertisement

নিজেই টুইট করে করোনা আক্রান্ত হয়েছেন বলে জানান শাহ।

আরও পড়ুন: নয়া মানচিত্র এ বার ভারত, রাষ্ট্রপুঞ্জ, গুগলকে পাঠাবে নেপাল​

অমিত শাহ সংক্রমিত হয়েছেন জানতে পেরে টুইটারে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। টুইটারে তিনি লেখেন, ‘‘মাননীয় গৃহমন্ত্রী অমিত শাহজি করোনায় সংক্রমিত হয়েছেন বলে জানতে পারলাম। ঈশ্বরের কাছে ওঁর দ্রুত আরোগ্য কামনা করি।’’

জেপি নড্ডার টুইট।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায় টুইটারে লেখেন, ‘‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজি কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানতে পারলাম। ওঁর দ্রুত আরোগ্য কামনা করি। ওঁর এবং ওঁর পরিবারের জন্য প্রার্থনা করছি।’’

মমতা বন্দ্যোপাধ্য়ায়ের টুইট।

জানুয়ারির শেষে ভারতে প্রথম হানা দেয় নোভেল করোনা। তার পর থেকে গত ছ’মাসে দেশে তা মহামারির আকার ধারণ করেছে। রবিবার পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। করোনায় আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৭ হাজার ৩৬৪ জন।

করোনার বিরুদ্ধে লড়াইয়ের নীতি নির্ধারণ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন অমিত শাহ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে মিলে রাজধানীতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। তা নিয়ে দিল্লি সরকারের সঙ্গে দফায় দফায় বৈঠকও করেন তিনি।

আরও পড়ুন: ‘গোষ্ঠীদ্বন্দ্বে’ রক্তাক্ত বিষ্ণুপুর, বোমা মেরে, কুপিয়ে খুন প্রাক্তন পঞ্চায়েত প্রধান​

কিন্তু অমিত শাহ নিজেই সংক্রমিত হয়ে পড়ায় প্রশাসনের অন্দরে উদ্বেগ ধরা পড়েছে। আগামী ৫ অগস্ট অযোধ্যায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে পড়ায় ওই অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকা আর সম্ভব নয় তাঁর পক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন