IPL 2024

‘ওদের অবশ্যই দরকার’, টি২০ বিশ্বকাপের দলের জন্য দিল্লির দুই ক্রিকেটারের হয়ে সওয়াল সৌরভের

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার সময় এগিয়ে আসার সঙ্গে সঙ্গে আগ্রহ বাড়ছে। সৌরভ গঙ্গোপাধ্যায় দিল্লির দুই ক্রিকেটারের পক্ষে সওয়াল করেছেন। তাঁরা কারা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ২২:২১
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: পিটিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার সময় এগিয়ে আসার সঙ্গে সঙ্গে আগ্রহ বাড়ছে। অনেকেই নিজেদের মতো করে মতামত জানালেন। সেই তালিকায় নাম লেখালেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তিনি নিজের মতো করে দল বেছে না নিলেও দিল্লির দুই ক্রিকেটারের পক্ষে সওয়াল করেছেন। সৌরভের মতে, ঋষভ পন্থ এবং অক্ষর পটেলকে অবশ্যই বিশ্বকাপের দলে রাখা উচিত।

Advertisement

চলতি মরসুমে অক্ষর কৃপণ বোলিং করেছেন। তাঁর ইকনমি রেট ৭.০৬। বাকিদের থেকে অনেকটাই ভাল। ব্যাটিংয়ের সময় দরকারে উপরের দিকে তুলে আনলে ভাল ব্যাটও করেছেন। পন্থ ফিরে আসার পর থেকে একাধিক ভাল ইনিংস খেলে বিশ্বকাপের দলে ঢোকার দাবি জোরদার করেছেন।

সৌরভ শুক্রবার বলেছেন, “অক্ষর নিশ্চিত ভাবেই থাকবে। আমার মনে হয় বিশ্বকাপের দলে অক্ষর আর পন্থ নিশ্চিত। টি-টোয়েন্টি যে ভাবে খেলা হচ্ছে তাতে রোহিত নিশ্চয়ই চাইবে আট নম্বরে একজন ব্যাটার নামুক। সে যদি ১৫-২০ রান করে দিতে পারে তা হলে দলের ভাল। অক্ষর সেই কাজটা অনায়াসেই করতে পারে। যদি গিয়ে স্পিনারদের বলে মারতে হয় অক্ষর সেটাও পারবে।” সৌরভের সংযোজন, “অক্ষর এবং (রবীন্দ্র) জাডেজা এক দলে থাকার এটাই সুবিধা। দু’জনেই প্রতিভাবান এবং দক্ষ।”

Advertisement

অক্ষরের প্রশংসায় এখানেই থামেননি সৌরভ। তাঁর মতে, বল মারার দক্ষতা থাকা টি-টোয়েন্টিতে বেশি দরকার। কম সময়ের জন্য টেকনিক নিয়ে বেশি ভাবলে চলবে না। বরং সাধারণ বিষয়গুলো ঠিকঠাক করলেই সাফল্য মিলবে। অক্ষর ঠিক সেটাই করেন বলে মত সৌরভের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন