Rahul Gandhi

টুইটে আক্রমণ রাহুলের

বাজেটের পরে এক সাক্ষাৎকারে অর্থমন্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল, তিনি কর্মসংস্থান নিয়ে কেন পরিসংখ্যান দেননি?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২০ ০২:৩৭
Share:

ফাইল চিত্র।

আমার প্রশ্নে ভয় পাবেন না— কটাক্ষের আড়ালে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে নিশানা করলেন রাহুল গাঁধী।

Advertisement

বাজেটের পরে এক সাক্ষাৎকারে অর্থমন্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল, তিনি কর্মসংস্থান নিয়ে কেন পরিসংখ্যান দেননি? নির্মলা বলেছিলেন, তিনি যদি কোনও সংখ্যা বলতেন, যেমন এক কোটি, তা হলে রাহুল গাঁধী আবার প্রশ্ন করতেন, এক কোটি চাকরির কী হল? সে কারণেই তিনি বাজেটের ফলে কত কর্মসংস্থান হবে তা স্পষ্ট করেননি।

আজ রাহুল টুইট করে অর্থমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, ‘আমার প্রশ্নে ভয় পাবেন না। দেশের যুবকদের হয়ে এই প্রশ্ন আমি করতে চাই। তাঁদের জবাব দেওয়াটা আপনার দায়িত্ব। দেশের যুবকদের রোজগারের দরকার রয়েছে। আপনার সরকার তাদের রোজগার দিতে পুরোপুরি ব্যর্থ।’ দিল্লির বিধানসভা ভোটেও বেকারত্বের প্রশ্ন তুলে ধরার চেষ্টা করছে কংগ্রেস। দলের ইস্তাহারে কংগ্রেস বেকার স্নাতকদের জন্য মাসে ৫ হাজার টাকা করে ভাতা ও স্নাতকোত্তরদের জন্য মাসে ৭,৫০০ টাকা করে ভাতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। কেন্দ্রীয় বাজেটে বৃত্তিমূলক প্রশিক্ষণ ও অনলাইন-ডিগ্রির কথা বললেও বেকারত্বের সমস্যার সমাধানে বিশেষ কিছুই নেই বলে কংগ্রেসের অভিযোগ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন