Kerala

করোনা আক্রান্ত কোঝিকোড়ের উদ্ধারকারীরা, নিভৃতবাসে মুখ্যমন্ত্রী বিজয়ন

মালাপ্পুরম জেলা স্বাস্থ্য দফতর জানিয়েছে, জেলাশাসক কে গোপালকৃষ্ণন-সহ ২২ জন সরকারি আধিকারিকের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২০ ১৯:৪০
Share:

কোঝিকোড় বিমান দুর্ঘটনাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী বিজয়ন। ছবি: পিটিআই

কোঝিকোড় বিমান দুর্ঘটনার পরে উদ্ধারের কাজে যুক্ত ২২ জন সরকারি আধিকারিকের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। শুক্রবার এই খবর মেলার পরেই আইসোলেশনে গেলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তাঁর মন্ত্রিসভার আরও কয়েকজন সদস্য এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা কেরলের বিজেপি নেতা ভি মুরলীধরনও আজ নিভৃতবাসে গিয়েছেন বলে সরকারি সূত্রে জানা গিয়েছে।

মালাপ্পুরম জেলা স্বাস্থ্য দফতরের এক আধিকারিক আজ জানান, ৭ অগস্ট রাতে দুবাই থেকে আসা এয়ার ইন্ডিয়ার ফ্লাইট-১৩৪৪ দুর্ঘটনাগ্রস্ত হওয়ার পরে সরকারি অফিসার ও কর্মীদের পাশাপাশি স্থানীয় অনেক মানুষও উদ্ধারের কাজে হাত লাগিয়েছিলেন। এ পর্যন্ত জেলাশাসক কে গোপালকৃষ্ণন-সহ ২২ জন সরকারি আধিকারিকের রিপোর্ট পজিটিভ এসেছে। পরিস্থিতির গুরুত্ব আঁচ করে মোট ৬০০ জনকে কোয়ারান্টিনে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

সরকারি সূত্রের খবর, কোঝিকোড় বিমান দুর্ঘটনার পরে গোপালকৃষ্ণন-সহ কয়েকজন সরকারি অফিসার গত ৮ অগস্ট মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের পাশাপাশি রাজ্যপাল আরিফ মহম্মদ খান, স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা, কেন্দ্রীয় বিমানমন্ত্রী হরদীপ সিংহ পুরি এবং বিদেশ প্রতিমন্ত্রী ভি মুরলীধরনের সংস্পর্শে এসেছিলেন। রাজ্যের আরও সাতজন মন্ত্রী ও কয়েকজন আমলা রয়েছেন এই তালিকায়। তাঁরা সকলেই আপাতত নিভৃতবাসে।

Advertisement

আরও খবর: ‘বিজেপির ষড়যন্ত্র ভেস্তে দিলাম’, আস্থাভোটে জিতে গর্জন গহলৌতের

ভি মুরলীধরনও এদিন নিভৃতবাসে যাওয়ার কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘‘শুধু কোঝিকোড় নয় আমি পরে ক্ষতিগ্রস্ত মুন্নারেও গিয়েছিলাম। সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব ছিল না। তাই দিল্লি ফিরেই স্বেচ্ছা নিভৃতবাসে গিয়েছি।’’

Advertisement

আরও খবর: করোনায় চাহিদা তুঙ্গে, দুই কোভিড হাসপাতালে বসছে অক্সিজেন প্ল্যান্ট​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন