শাহরুখের সঙ্গে ভুল বোঝাবুঝি মিটিয়ে নিয়েছি

ইদানীং আর পার্টি নয়, বরং জঙ্গলে যেতে চান বারবার। ভাল লাগে হঠাৎ করে বেপাত্তা হয়ে যেতে। আর পছন্দ নারীসঙ্গ। খোলামেলা আড্ডায় অর্জুন রামপাল। কথা বললেন সায়ন আচার্য ইদানীং আর পার্টি নয়, বরং জঙ্গলে যেতে চান বারবার। ভাল লাগে হঠাৎ করে বেপাত্তা হয়ে যেতে। আর পছন্দ নারীসঙ্গ। খোলামেলা আড্ডায় অর্জুন রামপাল। কথা বললেন সায়ন আচার্য

Advertisement
শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৬ ০০:০০
Share:

পত্রিকা: শুনলাম, মুম্বইয়ে বছর শেষের অন্যতম বড় পার্টিটার হোস্ট নাকি এ বার আপনি?

Advertisement

অর্জুন (একটু ঘাবড়ে গিয়ে): মানে! আমি হঠাৎ কেন অত বড় পার্টি হোস্ট করতে যাব!

Advertisement

পত্রিকা: পর পর এতগুলো ছবি রিলিজ করল এ বছর। ‘কহানি ২’, ‘রক অন ২’। ‘ড্যাডি’র ট্রেলর নিয়ে সোশ্যাল মিডিয়া সরগরম। বলিউড তো বলছে যে, এটা অর্জুন রামপালেরই বছর ছিল। তার পরও পার্টি হবে না?

অর্জুন (হেসে): হ্যাঁ, বছরটা ভালই কেটেছে, এটা ঠিক। যে রকম কাজ করতে পছন্দ করি, সেই রকম কিছু প্রজেক্টও করতে পেরেছি। এবং এটাও ঠিক যে, ফিল্ম সমালোচক হোন বা দর্শক—সবাই আমার কাজের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। কিন্তু তা বলে পার্টি করতে হবে কেন?...(একটু থেমে) আর শুনুন, আজকাল পার্টি করতে ভাল লাগে না। একটা সময় ছিল যখন মাঝরাত অবধি পার্টি করাটা অভ্যাসে দাঁড়িয়েছিল। তবে এখন আর ওই সব ভাল লাগে না। তার চেয়ে বরং, ছুটিতে জঙ্গলে ঘুরতে যাওয়াটা অনেক বেটার। আরে ভাই, বয়স হচ্ছে তো!

পত্রিকা: সে কী! এ রকম উত্তর শুনলে তো আপনার মহিলা ফ্যানরা দুঃখ পাবেন। ‘কহানি২’-তে আপনাকে দেখার পর অনেক মহিলা ফ্যান দেখলাম সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘আহা, সব থানায় যদি এ রকম হ্যান্ডসাম পুলিশ অফিসার থাকত...’’

অর্জুন: সত্যিই তো, কেন থাকেন না বলুন তো? (জোরে হেসে) তবে যতই বয়স বাড়ছে, বয়স বাড়ছে বলি— এখনও কিন্তু মহিলাসঙ্গ বেশ উপভোগ করি। আর আমাকে যখন দেখতে ভাল, তখন তো মহিলা ফ্যান থাকাটা স্বাভাবিক। বেশ ভালই লাগে ওদের সঙ্গে আড্ডা মারতে। আই হ্যাভ নো কমপ্লেনস (হাসি)।

পত্রিকা: হ্যাঁ, সম্প্রতি একটা ইন্টারভিউতে বিদ্যা বালনও তো বলেছেন যে, আপনার হাসিটা ভীষণ সংক্রামক। শুধু ওই হাসির জন্য নাকি বারবার প্রেমে পড়া যায়...

অর্জুন (থামিয়ে দিয়ে): হ্যাঁ, এটা কিন্তু আমিও শুনেছি। আসলে, বিদ্যা নিজেও অত্যন্ত ভাল একজন মানুষ তো, তাই ও আরেক জন ভাল মানুষকে চেনে (হাসি)। জোকস অ্যাপার্ট, ওর মতো অভিনেত্রী আমি খুব বেশি দেখিনি। ওর অ্যাক্টিংয়ের ফ্যান তো ছিলামই, এ বার ‘কহানি২’ করতে গিয়ে বুঝলাম, কেন ও এত সফল। সব চরিত্রকে পর্দায় যে ভাবে ফুটিয়ে তোলে, তাতে তো দেখে মনে হয়, এই চরিত্রটাই বুঝি বাস্তব। ‘কহানি২’-তে শি ওয়াজ আউটস্ট্যান্ডিং। ছবিটা বক্স অফিসে আরেকটু সাফল্য পেলে ওর কাজ আরেকটু স্বীকৃতি পেত। আমার নিজেরও যেহেতু সেই রকম অভিনয় পছন্দ, তাই বিদ্যার সঙ্গে এত ভাল জমে আমার। না হলে দেখুন ‘কহানি২’-য়ে পুলিশ অফিসারের শট দিয়েই অন্য স্টুডিয়ো যেতাম ‘ড্যাডি’তে অরুণ গাউলির মতো আন্ডারওয়ার্ল্ড ডনের চরিত্রে শট দিতে।

পত্রিকা: ‘ড্যাডি’র ট্রেলরে আপনাকে দেখে তো অনেকেই প্রথমে চিনতে পারেননি। বাস্তবের অরুণ গাউলির সঙ্গে তফাতই খুঁজে পাওয়া যাচ্ছে না...

অর্জুন (একটু উত্তেজিত হয়ে): শ্যুটিংয়ের সময় মাঝে মাঝে আমি নিজেই বুঝতে পারতাম না আমি অভিনেতা না ‘ডন’। ওই রকম পোশাকআশাক, ওই রকম টাপোরি স্টাইলে কথাবার্তা বলাটা খুব কঠিন ছিল। কিন্তু আই ম্যানেজড। একটা মজার ঘটনা বলি?

পত্রিকা: বলুন না...

অর্জুন: আরে, ‘ড্যাডি’ আর ‘কহানি২’-এর শ্যুটিং তখন একসঙ্গে চলছে। আগের দিন সারারাত ‘ড্যাডি’ শ্যুট করে আমি ‘কহানি২’য়ের সেটে পৌঁছেছি। শটের মাঝেই অভ্যাসবশত দু’একবার টাপোরি ভাষায় কথা বলে ফেলেছিলাম। তাই শুনে বিদ্যা আর পরিচালক সুজয় ঘোষের কী হাসি! সুজয় তো বলেই ফেলল ‘এই যে ড্যাডি, এ বার একটু বাস্তবে ফেরো। দেখি তো, তুমি কেমন পুলিশের চরিত্রে অভিনয় করতে পারো।’ তবে অভিনেতা হিসেবে ‘ড্যাডি’ নিয়ে আমি বেশ নার্ভাস।

পত্রিকা: সামনের বছর ‘ড্যাডি’ মুক্তি পাচ্ছে। আবার আপনার পুরনো দুই বন্ধুর ছবি একই দিনে রিলিজ। হৃতিক রোশনের ‘কাবিল’ আর শাহরুখ খানের ‘রইস’...

অর্জুন (থামিয়ে): দু’টো ছবি ফার্স্ট ডে-তে দেখব। ট্রেলরগুলো খুব ভাল। এবং দুটোই ভীষণ ইন্টারেস্টিং বিষয় নিয়ে তৈরি। আরে, রোজ রোজ তো আর দুই ঘনিষ্ঠ বন্ধুর অন-স্ক্রিন টক্কর দেখা যায় না। হৃতিক–শাহরুখ দু’জনেই যা ভাল অভিনেতা!

পত্রিকা: আপনি তো নাকি বেশ কয়েক বছর শাহরুখের কোনও ছবি দেখেননি। এক সময়ের বন্ধুত্ব নাকি এখন চরম বিবাদে পরিণত...

অর্জুন (থামিয়ে দিয়ে): এ সব কারা বলে বলুন তো! শাহরুখের সঙ্গে আমার আর কোনও সমস্যাই নেই। ঘনিষ্ঠ বন্ধু হওয়ার সুবাদে হয়তো কিছু ভুল বোঝাবুঝি ছিল। কিন্তু সেগুলো তো আমরা মিটিয়ে নিয়েছি। আমি কারও ওপরেই রাগ পুষে রাখি না। ঝগড়ার পর প্রথম কয়েক দিন মনে হতো, ‘ইস কেন যে এমন করলাম!’ তার পর আস্তে আস্তে বুঝেছি যে অভিমান করে কিছু হয় না। ঠান্ডা মাথায় সমস্যার সমাধান করতে হয়। তবে এ সব বিতর্ক আমাকে একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস শিখিয়েছে।

পত্রিকা: কী?

অর্জুন: নিজেকে গণ্ডির মধ্যে রাখতে। লক্ষ করে দেখবেন, যে ক’টা বিতর্কে আমার নাম জড়িয়েছে তার একটাতেও কিন্তু আমি সরাসরি যুক্ত ছিলাম না। কোনও না কোনও ভাবে আমার নাম টেনে আনা হয়েছিল। তখন বয়স আরেকটু কম ছিল। জোশের মাথায় কিছু উত্তেজিত কথাবার্তা বলেছিলাম। তার পর তো এত বিতর্ক। তবে ওই দিনগুলো আমার চোখ খুলে দিয়েছে। অকারণ ঝামেলায় বন্ধুদের সঙ্গে সম্পর্ক খারাপ হলে খুব খারাপ লাগে। দ্যাটস আপসেটিং। কিন্তু আস্তে আস্তে বন্ধুরা বোধহয় ভুল বোঝাবুঝিগুলো ধরতে পেরেছে।

পত্রিকা: সেই কারণেই কী আজকাল সোশ্যাল মিডিয়ায় আপনার ছবি দেখে প্রথম টুইট করেন শাহরুখ?

অর্জুন: (হেসে) হয়তো। আরে, আমার সঙ্গে তো কারওই কোনও ঝামেলা নেই আর। তা হলে অসুবিধাটা কোথায়! ...আপনার অন্য কোনও প্রশ্ন নেই?

পত্রিকা: এত ব্যস্ততার বছরেও ‘রক অন২’ কিংবা ‘কহানি২’ বক্স অফিসে ফ্লপ...

অর্জুন: (উত্তেজিত হয়ে) দেখুন, ‘রক অন২’য়ের ব্যর্থতা দুর্ভাগ্যজনক। ছবি রিলিজের দু’দিন আগে যদি বিমুদ্রাকরণ হয়, তা হলে লোকে সিনেমা দেখতে যাবে না কি এটিএমের লাইনে দাঁড়াবে? ছবির মুক্তি পিছনোও আমাদের পক্ষে সম্ভব ছিল না। সুতরাং ‘রক অন২’ নিয়ে আমার সত্যি কিছু বলার নেই। ধরে নেওয়া যাক, ওটা একটা প্রাকৃতিক বিপর্যয়। কিন্তু অভিনেতা হিসেবে কীই বা করতে পারি আর! বড় জোর জঙ্গলে ছুটি কাটাতে গিয়ে ভাবতে পারি, ‘ইশ, ছবিটা যদি আরেকটু চলত!’

পত্রিকা: বলিউডের ধারণা, অর্জুন রামপালের কেরিয়ারের সবচেয়ে নেগেটিভ দিকটা হল, খ্যাতির শীর্ষে থাকার সময়েও দুম করে বেপাত্তা হয়ে যাওয়া। আবার কয়েক মাস পর স্টুডিয়োতে হাজির হওয়া। এটাও কি কোনও স্ট্র্যাটেজি?

অর্জুন (হেসে): আজকাল আর বেশি চাপ নিতে পারি না। ব্যস্ত শিডিউলের পর তাই লম্বা ব্রেক নেওয়াটা আমার কাছে খুব ইম্পর্ট্যান্ট। সেই জন্যই এই দুমদাম বেপাত্তা হয়ে যাই। আপনার আর কোনও প্রশ্ন থাকলে করতে পারেন। তবে একটাই কিন্তু। এই সবে নিজের প্রোডাকশন অফিসে এসেছি, কাজ করতে হবে তো!

পত্রিকা: নতুন বছরের রেজোলিউশনটা কী তাহলে?

অর্জুন: ভাল কাজ করা। হাতে বেশ কয়েকটা ভাল অফার আছে, সেগুলো নিয়ে ভাবতে হবে। নিজেকে ব্যস্ত রাখতে হবে, যাতে প্রত্যেক দিন সকালে উঠে নিজেকে বলতে পারি, ‘থেমো না অর্জুন, এগিয়ে যাও...’। এটা শুনে হয়তো পুরনো বন্ধুরা ইয়ার্কি মারবে, তবে সেটা না হয় নতুন বছরেও সামলে নেব (হাসি)!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন