Bollywood Stars who don’t Drink

কেউ অসুস্থতার কারণে তো কেউ ‘ফিট’ থাকতে! মদ ছুঁয়েও দেখেন না বলিউডের ১০ তারকা

অনেক সময় কেবল অনুরোধের কারণেও অল্পবিস্তর মদ্যপান করতে হয় বলিউডের তারকাদের। বলিউডের এমনও অনেক তারকা রয়েছেন, যাঁরা প্রায় প্রতিনিয়ত কমবেশি মদ্যপান করেন। তবে এর ব্যতিক্রমও রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৭:০২
Share:
০১ ১৬

বলিউড সেলিব্রেটিদের জীবন যতটা সহজ মনে হয় ততটা নয়। ছবি, বিজ্ঞাপনের শুটিং, প্রোমোশন, পার্টি নিয়ে প্রায় সারা বছর তাঁদের ব্যস্ত থাকতে হয়। মাঝে মধ্যেই তাঁদের হাতে উঠে আসে মদের গ্লাস। অনেক সময় কেবল অনুরোধের কারণেও অল্পবিস্তর মদ্যপান করতে হয় বলিউডের তারকাদের। বলিউডের এমনও অনেক তারকা রয়েছেন, যাঁরা প্রায় প্রতিনিয়ত কমবেশি মদ্যপান করেন। তবে এর ব্যতিক্রমও রয়েছে। যাঁরা খাওয়া তো দূরের কথা, মদ ছুঁয়েও দেখেন না। এমনকি, মদ খেতে জোর করা হতে পারে ভেবে অনেকে বলিউডের কোনও পার্টিতেও অংশ নেন না। এক নজরে দেখে নেওয়া যাক সে রকমই ১০ বলি তারকাকে, যাঁরা মদ থেকে নিজেদের দূরে রাখেন।

০২ ১৬

এই তালিকায় প্রথমেই নাম আসে বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমারের। সকলেই জানেন শরীরচর্চা এবং নিয়মানুবর্তিতার বিষয়ে অক্ষয়ের জুড়ি মেলা ভার। আর সেই কারণেই মদ থেকে নিজেকে দূরে রাখেন অক্ষয়। ‘দ্য কপিল শর্মা শো’-তে এসে এ কথা নিজেই জানিয়েছিলেন অভিনেতা।

Advertisement
০৩ ১৬

সুঠাম শরীরে যাতে মেদের প্রলেপ না পড়ে, সেই কারণে মদ্যপান থেকে নিজেকে বিরত রাখেন অভিনেতা হৃতিক রোশনও। মদের স্বাদ তাঁর ভাল লাগে না বলেও তিনি জানিয়েছেন।

০৪ ১৬

বয়স বৃদ্ধির কারণে অভিনেতা অমিতাভ বচ্চনও নিজেকে যথেষ্ট নিয়মে বেঁধে রাখেন। পাশাপাশি শারীরিক অসুস্থতার কারণে একাধিক বার অস্ত্রোপচার হয়েছে ‘বিগ বি’র শরীরে। তাই চরিত্রের প্রয়োজনে তাঁকে পর্দায় মদ্যপান করতে হলেও বাস্তবে তিনি মদ ছুঁয়ে দেখেন না।

০৫ ১৬

অমিতাভ-পুত্র অভিষেক বচ্চনকে বলিউডের অন্যতম শক্তিশালী অভিনেতা হিসাবে গণ্য করা হয়। যদিও মনে করা হয়, বলিউডে তাঁর প্রতিভার কদর সে ভাবে করা হয় না।

০৬ ১৬

বাবার মতো নিজেকে শৃঙ্খলার মধ্যে রাখতে পছন্দ করেন অভিষেকও। আর সেই জন্যই তিনি মদ্যপান থেকে নিজেকে বহু ক্রোশ দূরে রেখেছেন।

০৭ ১৬

শিল্পা শেট্টি বলিউডের এক জন জনপ্রিয় অভিনেত্রী। বর্তমানে অভিনয়জগত থেকে একটু দূরে থাকলেও নিয়মের মধ্যে থাকতে ভালবাসেন তিনি।

০৮ ১৬

শিল্পাকে বলিপাড়ার ‘ফিটনেস কুইন’ও বলা হয়। আর শরীরচর্চার কারণেই মদ্যপান বা তেল যুক্ত খাবার খান না তিনি।

০৯ ১৬

বর্ষীয়ান অভিনেতা শত্রুঘ্ন সিন্‌হার কন্যা সোনাক্ষী সিন্‌হা বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। শিল্পার মতো তিনিও মদ্যপানকে খারাপ অভ্যাস বলেই মনে করেন।

১০ ১৬

হৃতিকের মতোই বলিউডের অন্যতম সুদর্শন অভিনেতা জন আব্রাহাম। জনকে বলিউডের ‘হ্যান্ডসাম হাঙ্ক’ বলা হয়।

১১ ১৬

জনের স্বাস্থ্য সচেতনতার বিষয়ে সকলেই অবগত। আর সেই কারণেই মদ-মিষ্টির মতো মেদযুক্ত খাবার এবং পানীয় খাওয়া থেকে নিজেকে বিরত রাখেন জন।

১২ ১৬

মদ্যপান করেন না অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও। দীপিকা বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেত্রী।

১৩ ১৬

নিজের শরীরী গঠন ঠিক রাখতে এবং ফিট থাকতে দীপিকা মদ এড়িয়ে চলেন। যদিও তাঁর স্বামী রণবীর সিংহকে কিন্তু মাঝেমধ্যেই মদ্যপান করতে দেখা যায়।

১৪ ১৬

অভিনয়ের জোরে বলিউডে খুব একটা সাড়া ফেলতে না পারলেও বর্তমানে বিয়ে নিয়ে চর্চায় রয়েছেন অভিনেত্রী পরিণীতি চোপড়া। আসন্ন শীতে আপ সাংসদ রাঘব চড্ডার সঙ্গে সাত পাকে বাঁধা পড়তে চলেছেন তিনি।

১৫ ১৬

ছোটবেলায় স্থূল চেহারা থাকলেও ওজন কমিয়ে বর্তমানে নিজেকে ফিট রাখতে পছন্দ করেন পরিণীতি। আর সেই জন্যই নাকি তিনি মদ্যপান ছেড়ে দিয়েছেন।

১৬ ১৬

বলিউডের নতুন প্রজন্মের তারকাদের মধ্যে সিদ্ধার্থ মলহোত্র অন্যতম। সম্প্রতি বিয়েও সেরেছেন তিনি। সিদ্ধার্থের মতে, অনেকেই মদ খেয়ে কাজের চাপ থেকে সাময়িক স্বস্তি পান। তবে তিনি নিজে মদ্যপান থেকে দূরে থাকেন বলেই অভিনেতা জানিয়েছেন।

— ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement