Pregnancy with quick intervals

সন্তান হওয়ার মাস তিনেকের মধ্যেই কি আলিয়া অন্তঃসত্ত্বা? বলিউডে কিন্তু এমন নজির বিরল নয়

প্রথম সন্তানের জন্মের পর কম সময়ের ব্যবধানে দ্বিতীয় সন্তানের পরিকল্পনা বিনোদন দুনিয়ায় নতুন নয়। এর আগে একাধিক তারকা দ্বিতীয় সন্তান নিয়েছেন প্রথম সন্তান জন্মের কয়েক মাসের মধ্যেই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১২:৪৯
Share:
০১ ২০

গত বছরের নভেম্বর মাসে কন্যাসন্তানের জন্ম দিয়েছেন আলিয়া ভট্ট। রণবীর কপূরের সঙ্গে তাঁর প্রথম সন্তান রাহা কপূর। রাহার বয়স তিন মাসও পেরোয়নি।

০২ ২০

বি টাউনে ইতিমধ্যে জল্পনা শুরু হয়ে গিয়েছে আলিয়ার দ্বিতীয় সন্তান নিয়ে। শোনা যাচ্ছে, দ্বিতীয় বার নাকি মা হতে চলেছেন আলিয়া। সন্তান জন্মের তিন মাসের মধ্যে আবার নাকি তিনি সন্তানসম্ভবা।

Advertisement
০৩ ২০

সম্প্রতি মুম্বইতে একটি অনুষ্ঠানে স্বামী রণবীরের সঙ্গে দেখা যায় আলিয়াকে। মা হওয়ার পর এই প্রথম কোনও অনুষ্ঠানে উপস্থিত হন তিনি। তার পর থেকেই আলিয়ার দ্বিতীয় সন্তানের আগমন নিয়ে জল্পনা দানা বেঁধেছে।

০৪ ২০

কিছু দিন আগে নিজস্ব ব্র্যান্ডের পোশাকের জন্য ফোটোশ্যুট করান আলিয়া। সেখানেও তাঁর ছবি দেখে কেউ কেউ দাবি করেছিলেন, আলিয়া আবার মা হতে চলেছেন। তবে আনুষ্ঠানিক ভাবে এ বিষয়ে কেউ মুখ খোলেননি।

০৫ ২০

তবে প্রথম সন্তানের জন্মের পর কম সময়ের ব্যবধানে দ্বিতীয় সন্তানের পরিকল্পনা বিনোদন দুনিয়ায় নতুন নয়। বলিউড হোক কিংবা টেলিভিশন জগৎ, এর আগে একাধিক তারকা দ্বিতীয় সন্তান নিয়েছেন প্রথম সন্তান জন্মের কয়েক মাসের মধ্যেই।

০৬ ২০

টেলি অভিনেত্রী দেবিনা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি দ্বিতীয় বার মা হয়েছেন। ২০২২ সালেই পর পর দুই সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

০৭ ২০

দেবিনা, গুরমীতের প্রথম কন্যা লিয়ানার জন্ম হয় ২০২২-এর ৩ এপ্রিল। তার ৫ মাসের মধ্যেই অভিনেত্রী ঘোষণা করেন, তিনি আবার সন্তানসম্ভবা। ওই বছর ১১ নভেম্বর তাঁদের দ্বিতীয় কন্যা দিবিশার জন্ম হয়।

০৮ ২০

অভিনেত্রী লিসা হেডেন তিন সন্তানের জননী। ২০১৬ সালে দিনো লালভানির সঙ্গে বিয়ে হয় তাঁর। ২০১৭ সালে প্রথম সন্তানের জন্ম দেন লিসা। তাঁর পুত্রের নাম জ্যাক।

০৯ ২০

এর পর ২০২০ সালে লিসা-দিনোর দ্বিতীয় পুত্রের জন্ম হয়। তার নাম রাখা হয় লিয়ো। কম সময়ের ব্যবধানে তৃতীয় বারের জন্য সন্তানসম্ভবা হন অভিনেত্রী। ২০২১ সালে জন্ম নেয় তাঁদের একমাত্র কন্যা লারা।

১০ ২০

টেলিভিশন তারকা কপিল শর্মার সঙ্গে গিন্নি ছত্রথের বিয়ে হয় ২০১৮ সালে। কম সময়ের ব্যবধানে দুই সন্তানের জন্ম দেন তাঁরাও। ২০১৯ সালের ১০ ডিসেম্বর তাঁদের প্রথম সন্তান আনায়রার জন্ম হয়।

১১ ২০

কন্যাসন্তানের জন্মের কিছু দিনের মধ্যেই আবার সন্তান গ্রহণের পরিকল্পনা করেন তারকা দম্পতি। ২০২১ সালের ১ ফেব্রুয়ারি তাঁদের কোলে আসে পুত্রসন্তান। কপিল ছেলের নাম রেখেছেন তৃষাণ।

১২ ২০

মডেল তথা বাঙালি টেলি অভিনেত্রী ডিম্পি গঙ্গোপাধ্যায়ও প্রথম সন্তানের জন্ম দেওয়ার পর দ্রুত আরও দুই সন্তানের মা হয়েছেন। ২০১৫ সালের নভেম্বর মাসে দুবাইয়ের ব্যবসায়ী রোহিত রায়ের সঙ্গে তিনি গাঁটছড়া বাঁধেন। তাঁদের প্রথম সন্তানের জন্ম হয় ২০১৬ সালে।

১৩ ২০

ডিম্পি, রোহিতের কন্যার নাম রেয়ানা। এর পর ডিম্পি দ্বিতীয় বার মা হন ২০২০ সালে। তাঁদের পুত্রের নাম আরিয়ান। ২০২২ সালে আরও এক পুত্রসন্তানের জন্ম দিয়েছেন ডিম্পি।

১৪ ২০

হিন্দি টেলি দুনিয়ায় জনপ্রিয় নাম লাভলীন কউর সাসন। ২০১৯ সালে কৌশিক কৃষ্ণমূর্তির সঙ্গে তাঁর বিয়ে হয়। ২০২০ সালে তাঁদের প্রথম সন্তান পৃথিবীতে আসে।

১৫ ২০

লাভলীনের প্রথম পুত্রের নাম রয়েস। এর কয়েক মাসের মধ্যেই জানা যায় অভিনেত্রী আবার অন্তঃসত্ত্বা। ২০২১ সালে দ্বিতীয় পুত্রের জন্ম দেন তিনি।

১৬ ২০

অভিনেত্রী চাহত খন্না এবং তাঁর স্বামী ফারহান মির্জার বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে। তবে তার আগে কম সময়ের ব্যবধানে সন্তানের জন্ম দিয়েছিলেন তাঁরাও।

১৭ ২০

২০১৬ সালে চাহতের প্রথম সন্তান পৃথিবীতে আসে। জন্ম হয় কন্যা জ়োহরের। তার পর ২০১৭ সালেই আবার মা হন চাহত। তাঁর দ্বিতীয় কন্যার নাম আমাইরা।

১৮ ২০

হিন্দি টেলি অভিনেত্রী দিয়া চোপড়ার সঙ্গে রিচি মেহতার বিয়ে হয় ২০১৬ সালে। ২০১৯-এর এপ্রিল মাসে দিয়া পুত্রসন্তানের জন্ম দেন।

১৯ ২০

পরের বছরের এপ্রিলের মধ্যেই কন্যাসন্তানের জন্ম দেন অভিনেত্রী। দিয়ার ছেলে এবং মেয়ের বয়সের ব্যবধান ঠিক ৩৬৬ দিনের।

২০ ২০

কম সময়ের ব্যবধানের বার বার মাতৃত্বকে আলিঙ্গন করে নিয়েছেন বিনোদন দুনিয়ার তারকারা। আলিয়াও কি সে পথেই হাঁটতে চলেছেন? উত্তর দেবে সময়।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement