Sunny Deol

‘গদর ২’-এর সাফল্যের পরেই থামছেন না, সঞ্জয়-মিঠুনদের সঙ্গী করে একগুচ্ছ ফিল্ম আনছেন সানি

‘গদর ২’-এর সাফল্যের পর ইতিমধ্যেই বহু ছবি নিজের ঝুলিতে পুরে নিয়েছেন বলি অভিনেতা সানি দেওল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১০:৩৫
Share:
০১ ১৭

২২ বছর আগে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সানি দেওল অভিনীত ‘গদর: এক প্রেম কথা’। দুই দশক পর সিক্যুয়েল ছবি ‘গদর ২’-তে অভিনয় করে বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছেন সানি। তবে সানি এখানেই থেমে থাকার লোক নন। ‘গদর ২’-এর সাফল্যের পর ইতিমধ্যেই বহু ছবির প্রস্তাব ঝুলিতে পুরেছেন অভিনেতা।

০২ ১৭

বলি পরিচালক বিবেক চৌহানের পরিচালনায় ‘বাপ’ নামের একটি হিন্দি ছবি মুক্তি পেতে চলেছে। সে ছবির মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যাবে সানিকে।

Advertisement
০৩ ১৭

শুধু সানিই নন, ‘বাপ’ ছবিতে অভিনয় করবেন বলি অভিনেতা সঞ্জয় দত্ত, মিঠুন চক্রবর্তী এবং জ্যাকি শ্রফ। আশি থেকে নব্বইয়ের দশকে যে চার অভিনেতা জনপ্রিয়তার চূড়ায় ছিলেন, তাঁদের সকলের অভিনয় এক ছবিতে দেখতে এখন থেকেই উৎসাহী দর্শক।

০৪ ১৭

২০১৮ সালে দক্ষিণী ফিল্মজগতে সাড়া ফেলেছিল মালয়ালম ভাষার ক্রাইম ঘরানার ছবি ‘জোসেফ’। মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন জোজু জর্জ।

০৫ ১৭

মালয়ালম ছবি ‘জোসেফ’-এর পরিচালনার দায়িত্বে ছিলেন এম পদ্মকুমার। একই কাহিনির উপর ভিত্তি করে একটি হিন্দি ছবিও বানাচ্ছেন এম পদ্মকুমার।

০৬ ১৭

‘জোসেফ’ ছবির হিন্দি অনুকরণে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যাবে সানিকে। হিন্দি ভাষার এই রিমেক ছবিটির নাম রাখা হয়েছে ‘সূর্য’।

০৭ ১৭

রামমন্দির নিয়ে বিতর্কের অন্ত নেই। বলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে, এই ঘটনার উপর ভিত্তি করে বানানো হবে একটি হিন্দি ছবি।

০৮ ১৭

রামমন্দির নিয়ে আদালতে যে মামলাগুলি চলেছে সেগুলিই হবে ছবির মূল কাহিনি। ছবির নাম রাখা হতে পারে ‘জন্মভূমি’।

০৯ ১৭

‘জন্মভূমি’ ছবিতে আইনজীবীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে সানিকে। সানির সঙ্গে জু়টি বেঁধে অভিনয় করতে পারেন সঞ্জয় দত্ত। ‘বাপ’ ছবির পর আবার ‘জন্মভূমি’তে একসঙ্গে অভিনয় করতে দেখা যেতে পারে সানি এবং সঞ্জয়কে।

১০ ১৭

২০২২ সালে আর বালকির পরিচালনায় মুক্তি পেয়েছিল ‘চুপ: রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’। এই ছবিতে পুলিশ আধিকারিকের চরিত্রে অভিনয় করেছিলেন সানি।

১১ ১৭

‘চুপ: রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’ ছবিতে সানির সঙ্গে অভিনয় করেছিলেন দক্ষিণী অভিনেতা দুলকের সলমন। ছবিটি মুক্তির পর দর্শকের কাছে বহুল প্রশংসা কুড়োয়। এই ছবিতে পরিচালক সানির অন্য রূপ তুলে ধরেছেন বলে দাবি করেছিলেন দর্শকের একাংশ।

১২ ১৭

‘চুপ: রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’ ছবিতে অভিনয়ের পর আবার আর বালকির সঙ্গে জুটি বেঁধে কাজ করতে চলেছেন সানি।

১৩ ১৭

বলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে, আর বালকি পরিচালিত যে ছবিতে সানি অভিনয় করতে চলেছেন, সেই ছবিতে দক্ষিণী অভিনেত্রী শ্রুতি হাসন এবং রেবতীকেও দেখা যেতে পারে।

১৪ ১৭

বলি পরিচালক রাজকুমার সন্তোষীর সঙ্গেও কাজ করার কথা রয়েছে সানির। ‘ঘায়েল’, ‘দামিনী’ এবং ‘ঘাতক’-এর মতো হিট ছবি দর্শককে উপহার দিয়েছে রাজকুমার-সানি জুটি।

১৫ ১৭

২০০৭ সালে অনিল শর্মার পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘আপনে’ ছবিটি। এই ছবিতে সানির পাশাপাশি অভিনয় করেছিলেন তাঁর বাবা ধর্মেন্দ্র এবং সানির ভাই ববি দেওল। ক্যাটরিনা কইফ এবং শিল্পা শেট্টির মতো অভিনেত্রীরাও এই ছবিতে অভিনয় করেছিলেন।

১৬ ১৭

অনিল জানিয়েছেন, তাঁর কাছে ‘আপনে’ ছবির সিক্যুয়েল পর্বের চিত্রনাট্যের খস়ড়া তৈরি রয়েছে। কিন্তু ‘আপনে ২’ ছবিতে অভিনয়ের জন্য কোনও বলি নায়িকার সন্ধান পাওয়া যাচ্ছে না বলে দাবি করেছেন সানি। সানি বলেন, ‘‘কোনও অভিনেত্রীই আজকাল মায়ের চরিত্রে অভিনয় করতে চান না। ‘গদর ২’-এর সাফল্যের পর হয়তো অভিনেত্রীর খোঁজ মিলবে।’’

১৭ ১৭

শুধু ‘আপনে’ ছবির সিক্যুয়েলেই নয়, ‘ইয়ামলা পাগলা দিওয়ানা’ ছবির চতুর্থ পর্বেও অভিনয় করতে দেখা যাবে সানিকে। তাঁর সঙ্গে অভিনয় করবেন ধর্মেন্দ্র এবং ববি দেওল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement