OMG 2 vs Gadar 2

‘ওএমজি’-র সঙ্গে ‘গদর’-এর তুলনায় আপত্তি, বক্স অফিস যুদ্ধের আগেই লেগে গেল অক্ষয়-সানির?

১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে অক্ষয় কুমারের ‘ওএমজি ২’ এবং সানি দেওলের ‘গদর ২’। বক্স অফিসের উপার্জনের লড়াইয়ে কে জিতবেন, চর্চা বলিপাড়ায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১০:৩২
Share:
০১ ১৫

চলতি বছরের অগস্ট মাসে যে বক্স অফিস তোলপাড় হতে চলেছে বলিপাড়ায়তার আভাস এখন থেকেই পাওয়া যাচ্ছে। ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে অক্ষয় কুমারের ‘ওএমজি ২’ এবং সানি দেওলের ‘গদর ২’। বক্স অফিসের উপার্জনের লড়াইয়ে কে জিতবেনঅক্ষয় না সানি তা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে বলিপাড়ায়।

০২ ১৫

২০১২ সালে উমেশ শুক্লের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘ওএমজি- ও মাই গড!’ ছবিটি। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার এবং পরেশ রাওয়াল।

Advertisement
০৩ ১৫

‘ওএমজি- ও মাই গড!’ মুক্তির আগে নানা বিতর্কে জড়িয়ে পড়ে ছবিটি। ধর্মের বিভিন্ন ভাবাবেগকে আঘাত করা হয়েছে বলে মন্তব্য করেছিলেন অনেকেই। এই ছবি চলবে না বলেও অনুমান করেছিলেন তাঁরা। কিন্তু ছবি মুক্তির পর দেখা যায় ভিন্ন দৃশ্য।

০৪ ১৫

৬০ কোটি টাকা বাজেটের ছবি ‘ওএমজি- ও মাই গড!’ মুক্তির পর বক্স অফিস থেকে ১৯৩ কোটি টাকা উপার্জন করেছিল। এমনকি, দর্শকের বিরাট অংশ এই ছবিটি তাঁদের প্রিয় ছবির তালিকায় রেখেছেন।

০৫ ১৫

‘ওএমজি- ও মাই গড!’ ছবিটির জনপ্রিয়তা লক্ষ করে তারদ্বিতীয় পর্ব বানানো হয়েছে। তবে বদল আসে পরিচালকের আসনে। ‘ওএমজি ২’ ছবির পরিচালনার দায়িত্বে দেখা যাবে অমিত রাইকে।

০৬ ১৫

‘ওএমজি ২’ ছবিতে মুখ্যচরিত্রে অক্ষয় কুমারকে দেখা গেলেও তাঁর চরিত্রে বদল এসেছে। আগের বার কৃষ্ণের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছিল অক্ষয়কে। আসন্ন ছবিতে শিবের চরিত্রে অভিনয় করেছেন তিনি। পরেশ রাওয়াল নন, অক্ষয়ের সঙ্গে এ বার অভিনয় করবেন পঙ্কজ ত্রিপাঠি।

০৭ ১৫

প্রথম পর্বের ছবির মতোই দ্বিতীয় পর্বের ছবিটি বক্স অফিসে হিট করবে কি না তা নিয়ে চর্চা হচ্ছে বলিপাড়ায়। অক্ষয়ের কেরিয়ার গ্রাফের দিকে লক্ষ করলে দেখা যায়, ‘রক্ষা বন্ধন’, ‘সেলফি’, ‘বচ্চন পান্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’-এর মতো একের পর এক ফ্লপ ছবিতে সম্প্রতি অভিনয় করে গিয়েছেন তিনি। সে কারণে বলিপা়ড়ার একাংশ অক্ষয়ের প্রতি ভরসাও রাখতে পারছেন না।

০৮ ১৫

কিন্তু ‘ওএমজি ২’-এর চিত্রনাট্যের উপর ভরসা রেখেছেন বলিপাড়ার অনেকেই। তাঁদের ধারণা, আগের মতোই এই ছবির দ্বিতীয় পর্বও হিট করতে চলেছে। তবে ‘ওএমজি ২’ ছবির ব্যবসা আশানুরূপ হবে না বলেই অনুমান করা হচ্ছে। তার জন্য দায়ী করা হচ্ছে বলি অভিনেতা সানি দেওলকে।

০৯ ১৫

আসলে ১১ অগস্ট ‘ওএমজি ২’-এর পাশাপাশি একই তারিখে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে সানির‘গদর ২’। ২০০১ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘গদর: এক প্রেম কথা’। এই ছবিতে অভিনয় করে সানি দেওল এবং অমিশা পটেল বহুল প্রশংসা কুড়িয়েছিলেন।

১০ ১৫

‘গদর’ ছবির প্রথম পর্বের ঝলক যখন প্রকাশ্যে এসেছিল, তখন বলিপাড়ার অনেকেই জানিয়েছিলেন যে এই ছবি এতটাই পুরনো ধাঁচের যে বেশি দিন প্রেক্ষাগৃহে চলবে না। একই সময় মুক্তি পেয়েছিল আশুতোষ গোয়ারিকর পরিচালিত ‘লগান’ ছবিটি।

১১ ১৫

বলিপাড়ার একাংশ অনুমান করেছিল, ‘লগান’ ছবিটি অন্য ধরনের, তাই দর্শক তা পছন্দ করবেন। কিন্তু দু’টি ছবির মুক্তির পর দেখা গিয়েছিল ‘লগান’-এর চেয়ে বক্স অফিসে বেশি ব্যবসা করেছে ‘গদর: এক প্রেম কথা’।

১২ ১৫

সাড়ে ১৮ কোটি টাকা বাজেটের ‘গদর: এক প্রেম কথা’ ছবিটি মুক্তির পর বক্স অফিস থেকে ১৩৩ কোটি টাকার ব্যবসা করেছিল। পূর্ব অভিজ্ঞতা থেকেই এখন অনেকে দাবি করেছেন, অক্ষয়ের ছবির চেয়ে ‘গদর ২’ ছবিটি বেশি ব্যবসা করবে।

১৩ ১৫

দু’টি ছবি নিয়ে এত কাঁটাছেড়ার মাঝে কানাঘুষো শোনা যাচ্ছে যে, অক্ষয়ের ছবি নাকি সেন্সর বোর্ড থেকে এখনও অনুমতি পায়নি।

১৪ ১৫

মুক্তির আগে ‘গদর ২’ নিয়ে অবশ্য মন্তব্য করেছেন সানি। অভিনেতা বলেন, ‘‘অন্য ছবির সঙ্গে ‘ওএমজি ২’-এর তুলনা করতে পারেন। কিন্তু ‘গদর ২’-এর সঙ্গে তুলনা করবেন না। ভাল ছবির তুলনা সব সময় অন্য ছবির সঙ্গে করা যায় না।’’

১৫ ১৫

সানি আরও বলেন, ‘‘আমি এতটুকু বলতে পারি যে ‘গদর ২’ অন্য ধরনের ছবি। আমার অন্য ছবি ‘ঘায়েল’ মুক্তির সময়ও একই ঘটনা ঘটেছিল। তখন আমির খানের ‘দিল’ও মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু ‘ঘায়েল’ হিট করে। তাই ভাল ছবি নিয়ে তুলনা করবেন না।’’ তা হলে কি ছবি মুক্তির আগেই অক্ষয়ের সঙ্গে সানির অদৃশ্য ঝামেলা লেগে গেল?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement