Elena Zhukova

একাধারে বিজ্ঞানী এবং চিকিৎসক! তৃতীয় স্ত্রীর বান্ধবীকে বিয়ে করছেন ‘মিডিয়া ব্যারন’ মার্ডক

রুপার্ট বৃহস্পতিবার ঘোষণা করেছেন, চলতি বছরের জুনে তিনি বিয়ে করতে চলেছেন। পাত্রী বান্ধবী এলেনা জুকোভা। এর আগে চার বার বিয়ে করেছেন মার্ডক। এটি তাঁর পঞ্চম বার ‘বেলতলায় প্রবেশ’।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৭:৩৭
Share:
০১ ১৫

বয়স ৯২। কিন্তু বয়সকে থোড়াই কেয়ার করেন তিনি! তাই ৯২ বছর বয়সে পঞ্চম বার বিয়ে করতে চলেছেন ‘মিডিয়া ব্যারন’ রুপার্ট মার্ডক।

০২ ১৫

রুপার্টের সংস্থা ‘নিউজ় কর্প’ সারা বিশ্বের বহু স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক সংবাদমাধ্যমের মালিক। তার মধ্যে রয়েছে বহু নামীদামি সংবাদমাধ্যমের নামও।

Advertisement
০৩ ১৫

সংবাদমাধ্যম ‘নিউ ইয়র্ক টাইমস’-এর প্রতিবেদন অনুযায়ী, রুপার্ট বৃহস্পতিবার ঘোষণা করেছেন, চলতি বছরের জুনে তিনি বিয়ে করতে চলেছেন। পাত্রী বান্ধবী এলেনা জুকোভা। এর আগে চার বার বিয়ে করেছেন মার্ডক। এটি তাঁর পঞ্চম বার ‘বেলতলায় প্রবেশ’।

০৪ ১৫

এর আগে প্রাক্তন পুলিশকর্তা অ্যান লেসলি স্মিথের সঙ্গে সম্পর্কে জড়ান রুপার্ট। ২০২৩ সালের মার্চে তাঁদের বাগ্‌দান হওয়ার কথাও ছিল। পরে সেই সম্পর্ক ভেঙে যায়।

০৫ ১৫

রুপার্টের বিষয়ে অনেকেরই জানা। তাঁর ব্যক্তিগত জীবন অনেক বার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। তবে এ বার মানুষের মধ্যে বেশি কৌতূহল রুপার্টের বান্ধবী তথা হবু স্ত্রী এলেনাকে নিয়ে।

০৬ ১৫

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত বছর তৃতীয় স্ত্রী ওয়েন্ডি ডেংয়ের সূত্রে ৬৭ বছর বয়সি অবসরপ্রাপ্ত বিজ্ঞানীর সঙ্গে আলাপ হয় রুপার্টের।

০৭ ১৫

গত বছরের অগস্ট থেকে তাঁরা মেলামেশা শুরু করেন। যদিও এলেনাকে দেখে বোঝার জো নেই যে তিনি ষাটোর্ধ্ব।

০৮ ১৫

এলেনা এক জন আণবিক জীববিজ্ঞানী এবং মধুমেহ রোগ বিশেষজ্ঞ। দীর্ঘ দিন ‘ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া, লস অ্যাঞ্জলস (ইউসিএলএ)’-এ চিকিৎসা গবেষণার কাজের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

০৯ ১৫

এলেনা নিজেও এর আগে দু’বার বিয়ে করেছেন। তাঁদের মধ্যে এক জন রাশিয়ার নামী ব্যবসায়ী আলেকজান্ডার জুকোভা। ১৯৯১ সালে কন্যা দাশা জুকোভাকে নিয়ে রাশিয়া ছাড়েন এলেনা। তার পর থেকে তিনি আমেরিকাতেই বাস করছেন।

১০ ১৫

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত অগস্ট থেকেই একে অপরের প্রেমে হাবুডাবু খেতে শুরু করেন তাঁরা। মাঝে যুগলে ছুটি কাটাতে ভূমধ্যসাগরে গিয়েছিলেন বলেও খবর।

১১ ১৫

সাত মাস প্রেম করার পর জুনে বিয়ে করার পরিকল্পনা করেছেন যুগল। রুপার্টের ক্যালিফোর্নিয়ার বাসভবন মোরাগায় চার হাত এক হতে চলেছে বলে খবর। ইতিমধ্যে বিয়ের আমন্ত্রণপত্রও নাকি পাঠানো শুরু হয়েছে।

১২ ১৫

উল্লেখযোগ্য, এলেনা-কন্যা দাশা রাশিয়ার এক জন বিশিষ্ট ব্যক্তিত্ব। ২০০৮ সালে রাশিয়ার ধনকুবের তথা ফুটবল ক্লাব চেলসি এফসির প্রাক্তন মালিক রোমান আব্রামোভিচকে বিয়ে করেন তিনি। ২০১৯ সালে দু’জনের বিচ্ছেদ হয়।

১৩ ১৫

২০১৯ সালে গ্রিসের বিত্তশালী ব্যবসায়ী স্ট্যাভ্রস নিয়ারকোস তৃতীয়কে বিয়ে করেন দাশা।

১৪ ১৫

দাশার সন্তানদের সঙ্গে অনেকখানি সময় কাটে রুপার্টের হবু স্ত্রী এলেনার।

১৫ ১৫

আগের চার বিয়ে থেকে ছয় সন্তান রয়েছে রুপার্টের। চতুর্থ স্ত্রী জেরি হলের সঙ্গে ২০২২ সালে বিচ্ছেদ হয় তাঁর।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement