Amitabh Bachchan

Abhishek Bachchan: ‘বেকার’ অভিষেককে কাজ দিতেই কি অভিষেকের ছবির প্রচারে খোদ বিগ বি!

অভিষেকের ভবিষ্যতের কথা চিন্তা করেই কি ছবি প্রচার করে অভিভাবকের দায়িত্ব পালন করছেন বলিউডের ‘বিগ বি’?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১০:০৩
Share:
০১ ১৪

৭৯ বছর বয়সে এসেও এখনও সমান ভাবে বড়পর্দা কাঁপিয়ে চলেছেন বিগ বি। ইতিমধ্যেই ‘পদ্মশ্রী’, ‘পদ্মভূষণ’, ‘পদ্মবিভূষণ’ সম্মানে ভূষিত হয়েছেন অমিতাভ।

০২ ১৪

তাঁর উত্তরসূরি হিসাবে অভিষেকের প্রতি সকলের প্রত্যাশা ছিল প্রচুর। ২০০০ সালে ‘রিফিউজি’ ছবির মাধ্যমে বলিউডে পদার্পণ করে একের পর এক হিন্দি ছবিতে অভিনয় করেছেন জুনিয়র বচ্চন।

Advertisement
০৩ ১৪

কিন্তু বছর কয়েক পর থেকেই তাঁর ছবি আর বক্স অফিসে বিশেষ সাড়া পেল না। বলিপাড়ায় অভিষেককে নিয়ে এমন গুঞ্জনও শোনা গিয়েছে যে, রাইসুন্দরীর উপার্জন তাঁর চেয়ে বেশি।

০৪ ১৪

অভিষেক দীর্ঘ সময়ের জন্য সিনেমা জগৎ থেকে দূরে ছিলেন। অতিমারির সময় তিনি আবার বড়পর্দায় ফিরে এসেছেন নতুন রূপে।

০৫ ১৪

‘লুডো’, ‘দ্য বিগ বুল’, ‘বব বিশ্বাস’-এর মতো ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। এমনকি, ওয়েব সিরিজেও অভিনয় করতে দেখা গিয়েছে অভিষেককে।

০৬ ১৪

এপ্রিলে ‘দসভি’ নামে একটি ছবি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল। ইয়ামি গৌতম, নিমরত কৌর-সহ দক্ষ অভিনেতাদের সঙ্গে একই ফ্রেমে অভিনয় করেছেন জুনিয়র বচ্চন।

০৭ ১৪

নেটমাধ্যমে সেই ছবির কিছু দৃশ্য পোস্ট করতেও দেখা গিয়েছে ‘বিগ বি’কে। শুধু তা-ই নয়, পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চে নৃত্য পরিবেশন করলে সেই মুহূর্তের ছবি পোস্ট করে ছেলেকে শুভেচ্ছা জানান অমিতাভ।

০৮ ১৪

বাবা ও ছেলে একসঙ্গে রয়েছেন, এ ধরনের বহু ছবিই অমিতাভ ভাগ করে নিচ্ছেন নেটমাধ্যমে। একটি ছবিতে দেখা যায়, অমিতাভ দাঁড়িয়ে রয়েছে, তাঁকে ঘিরে অনুরাগীদের ভিড়।

০৯ ১৪

এই ছবিটির সঙ্গে মিল রয়েছে এমন আরও একটি ছবিও পোস্ট করেছিলেন অমিতাভ। তবে, এই ছবিতে অনুরাগীরা ঘিরে ছিলেন তাঁর পুত্র অভিষেককে।

১০ ১৪

অমিতাভ জানান, অভিষেক তাঁর আদর্শ উত্তরসূরি। তাঁদের দু’জনেরই অভিনয় দক্ষতা সমান। অভিষেক যখন অভিনেতা হিসাবে তাঁর কেরিয়ার শুরু করেছিলেন, তখন অমিতাভ তাঁর ছেলের অভিনয় বা ছবির মুক্তি নিয়ে এত উৎসাহ দেখাতেন না।

১১ ১৪

কিন্তু বর্তমানে ছোট থেকে ছোট বিষয়েও তিনি অভিষেকের প্রশংসায় পঞ্চমুখ। আর এই সব দেখেই বলিউডের একাংশের প্রশ্ন, তবে কি অভিষেকের কেরিয়ারে সত্যিই ভাটার টান?

১২ ১৪

বাবা-মা ও স্ত্রী-সহ পরিবারের সকলেই সাফল্যের চূড়ায়। সে তুলনায় অভিষেকের কাছে সিনেমায় কাজ করার প্রস্তাবও আসে খুব কম।

১৩ ১৪

ছেলের ভবিষ্যতের কথা চিন্তা করেই অমিতাভ তাঁর ছবির প্রচার শুরু করেছেন কি না, এই নিয়ে প্রশ্ন উঠেছে বলিপাড়ায়।

১৪ ১৪

অভিভাবক হিসাবে গুরুদায়িত্ব পালন করছেন অমিতাভ, না কি বড়পর্দায় দুই বচ্চনকে আবার একসঙ্গে দেখা যাবে, এবং তা-ই এত প্রচার— বলতে পারছেন না কেউ-ই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement