Bizarre

সন্তানদের উপর রাগে ইচ্ছাপত্র পাল্টে ফেললেন বৃদ্ধা, ২৩ কোটির সম্পত্তি লিখে দিলেন পোষ্যদের

সন্তানদের নামে নয়, নিজের সম্পত্তি পোষ্যদের নামে লিখে দিলেন বৃদ্ধা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৫:৫১
Share:
০১ ১২

এ যেন বলিউডের সিনেমা। অক্ষয় কুমারের ‘এন্টারটেনমেন্ট’ সিনেমার কথা মনে আছে তো? যেখানে কোটি কোটি টাকার মালিক হয়ে যায় একটি কুকুর।

০২ ১২

সম্প্রতি তেমনই ঘটনা ঘটেছে ভারতের প্রতিবেশী চিনে। প্রভুর কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হয়েছে তাঁর পোষ্যেরা। সন্তানেরা থাকা সত্ত্বেও তাঁরা বঞ্চিত হলেন! কিন্তু কেন?

Advertisement
০৩ ১২

সন্তানদের নামে নয়, নিজের সম্পত্তি পোষ্যদের নামে লিখে দিলেন বৃদ্ধা।

০৪ ১২

ঘটনাটি ঘটেছে চিনে। চিনের বাসিন্দা লিউ তাঁর দলিলে স্পষ্ট উল্লেখ করেছেন, যাতে তাঁর সম্পত্তির কোনও ভাগই তাঁর সন্তানদের না দেওয়া হয়।

০৫ ১২

ছেলেমেয়ে থাকতেও কেন হঠাৎ পোষ্যদের নামে সম্পত্তি লিখে দিলেন মহিলা?

০৬ ১২

পুত্রকন্যারা কখনওই পাশে থাকেননি বৃদ্ধার, তাই এমন কঠোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বেশ কয়েক বছর আগে সন্তানদের নামেই সমস্ত সম্পত্তি লিখে দিয়েছিলেন লিউ।

০৭ ১২

তবে সম্প্রতি নিজের দলিলে বড়সড় পরিবর্তন করেন তিনি। অসুস্থতার সময় এক বারের জন্যেও সন্তানদের পাশে পাননি বলে দাবি করেছেন লিউ।

০৮ ১২

তাই হতাশা এবং ক্ষোভ থেকেই জীবনের বড় সিদ্ধান্তে বদল এনেছেন তিনি।

০৯ ১২

দলিলে লিউ উল্লেখ করেছেন যে, তাঁর পরিবারে কেউ নেই। তাই তাঁর প্রায় ২৩ কোটি টাকার সম্পত্তি পোষ্য বিড়ালছানা ও কুকুরছানাদের নামেই থাকবে।

১০ ১২

তাঁর মৃত্যুর পর পোষ্যদের যত্ন ও তাদের লালনপালনের কাজে সেই টাকা ব্যবহার করা হবে। মহিলা তাঁর নতুন দলিলের কথা সমাজমাধ্যমে জানিয়েছেন।

১১ ১২

তবে চিনের আইন অনুযায়ী পোষ্যেরা কোনও সম্পত্তির অধিকারী হতে পারে না। তাই অনেকেই মহিলাকে দলিলে পরিবর্তন করার পরামর্শ দিয়েছেন।

১২ ১২

অনেকে এমন পরামর্শও দিয়েছেন, ‘‘আপনি ভরসা করেন এমন কারও নামে সম্পত্তি লিখে দিন। তিনিই আপনার পোষ্যদের দেখাশোনা করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement