Kangana Ranaut

‘কুইন’ কঙ্গনা আসতে চান বিজেপিতে, স্বাগত জানালেন নড্ডা, তবে শর্তও দিলেন

কঙ্গনা জানিয়ে দেন, মোদীই এই গ্রহের সবচেয়ে প্রভাবশালী পুরুষ। শুধু তাই নয়, কঙ্গনার কথায়, ‘রাম, কৃষ্ণ, গান্ধীর মতো মোদীও অমর হয়ে থাকবেন।’

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১২:১৪
Share:
০১ ২৫

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকে বিজেপিতে স্বাগত জানালেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তবে শর্ত একটাই। সেটা হল, দলে যোগ দেওয়ার আগে কোনও শর্ত (পড়ুন ভোটের টিকিট চেয়ে) দেওয়া যাবে না।

—ফাইল চিত্র।

০২ ২৫

মোদী সরকারের ঘনিষ্ঠ বলেই পরিচিত ‘কুইন’ কঙ্গনা। নানা রাজনৈতিক ইস্যু নিয়ে তাঁর বক্তব্যে বিতর্ক হয়েছে বিস্তর। তবে কঙ্গনা থামেননি। সেই কঙ্গনাই সম্প্রতি সরাসরি রাজনীতিতে যোগ দেওয়ার আভাস দিয়েছেন।

—ফাইল চিত্র।

Advertisement
০৩ ২৫

২০২৪ লোকসভা ভোটে নিজের রাজ্য হিমাচল প্রদেশ থেকে ভোটে লড়ারও ইচ্ছাপ্রকাশ করেছেন কঙ্গনা। একটি সংবাদমাধ্যমের অনুষ্ঠানে এ নিয়েই প্রশ্ন করা হয়েছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি নড্ডাকে।

—ফাইল চিত্র।

০৪ ২৫

কঙ্গনার বিজেপি যোগ দেওয়ার ইচ্ছে নিয়ে কী ভাবছে বিজেপি? নড্ডা জানিয়ে দেন, যে কেউই বিজেপিতে স্বাগত। দলীয় অনুশাসন মেনে যাঁরা রাজনীতি করতে ইচ্ছুক, তাঁরা চাইলে বিজেপিতে আসতে পারেন।

—ফাইল চিত্র।

০৫ ২৫

এর পর অভিনেত্রীর নাম নিয়েই নড্ডা বলেন, ‘‘কঙ্গনা রনাউতকে বিজেপিতে স্বাগত। কেউ কাজ করতে চাইলে বিজেপিতে তাঁর জন্য বড় জায়গা আছে।’’

—ফাইল চিত্র।

০৬ ২৫

যদি বিজেপিতে যোগ দিয়েই লোকসভা ভোটের টিকিট চান কঙ্গনা, তখন? টিকিট পেয়ে যাবেন মোদী-ঘনিষ্ঠ কঙ্গনা? না কি ভাবনাচিন্তা করবে বিজেপি?

—ফাইল চিত্র।

০৭ ২৫

এই প্রশ্নের উত্তরে নড্ডা জানান, কোনও শর্ত দিয়ে বিজেপিতে আসা যায় না। এটাই তাঁদের দলের নিয়ম। তিনি বলেন, ‘‘ভোটের টিকিটের ব্যাপারে আমার ব্যক্তিগত সিদ্ধান্ত কাজ করবে না। দল ঠিক করবে কে টিকিট পাবেন, কে পাবেন না।’’

—ফাইল চিত্র।

০৮ ২৫

নড্ডার সংযোজন, ‘‘টিকিট দেওয়ার ব্যাপারে দলের তৃণমূল স্তর থেকে নির্বাচন কমিটি হয়ে সংসদীয় দলে আলোচনা হয়। তার পর নেওয়া হয় সিদ্ধান্ত।’’

—ফাইল চিত্র।

০৯ ২৫

কঙ্গনার বিজেপিতে যোগ দেওয়ার প্রশ্নে নড্ডা এ-ও বলেন, ‘‘সবাইকে বিজেপিতে স্বাগত। কিন্তু কে কোথায় কাজ করবেন, সেটা ঠিক করবে দল।’’

—ফাইল চিত্র।

১০ ২৫

বিজেপি কখনও ভোটের আগে শর্ত মেনে কাউকে দলে নেয় না বলে দাবি করেছেন নড্ডা। কঙ্গনাকে নিয়ে প্রশ্নের উত্তরে বলেন, ‘‘আমরা কারও শর্ত মেনে নেওয়ার পর তাঁকে দলে যোগ দিতে বলি না। বরং প্রথমেই তাঁকে বলে দেওয়া হয়, ‘আপনাকে নিঃশর্তে দলে যোগ দিতে হবে।’ কে দলের কোন পদে থেকে কাজ করবেন, তা ঠিক করবে দলই।’’

—ফাইল চিত্র।

১১ ২৫

বিজেপি-ঘনিষ্ঠ কঙ্গনা কর্মসূত্রে মুম্বইয়ে থাকলেও তিনি হিমাচল প্রদেশের বাসিন্দা। অন্য দিকে, নড্ডার জন্ম বিহারে হলেও শিকড় কিছু দিন আগে নিজের রাজ্য থেকে ভোটে লড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন কঙ্গনা। মণিকর্ণিকার পরিচালক এবং অভিনেত্রী কঙ্গনা বলেন, ‘‘মানুষ চাইলে এবং বিজেপি টিকিট দিলে হিমাচলপ্রদেশের মান্ডি থেকে ভোটে লড়তে পারি।’’

—ফাইল চিত্র।

১২ ২৫

কঙ্গনার বলিউডে আত্মপ্রকাশ অনুরাগ বসু পরিচালিত ‘গ্যাংস্টার’ ছবি দিয়ে। ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছিলেন। এর পর একের পর এক ছবি দিয়ে নিজের জাত চেনান কঙ্গনা। ‘তনু ওয়েডস মনু’, ‘কুইন’-এর মতো ছবি করেছেন। দু’টি ছবিতেই অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়েছেন। ২০০৮ সালে ফ্যাশন সিনেমায় অভিনয়ের জন্য পান জাতীয় পুরস্কার।

—ফাইল চিত্র।

১৩ ২৫

তবে শক্তিশালী অভিনেত্রী কঙ্গনার ছবি যেমন হিট ততোধিক হিট তাঁকে নিয়ে একের পর এক বিতর্ক। সিনে দুনিয়ার কেউ হোক কিংবা রাজনীতি, কারও সম্পর্কে দুমদাম বলে দিতে দু’বার ভাবেন না এই অভিনেত্রী।

—ফাইল চিত্র।

১৪ ২৫

কর্ণ জোহরের বিরুদ্ধে নেপোটিজ়মের অভিযোগ করেন কঙ্গনা। হৃতিক রোশন তাঁকে দীর্ঘ মেল করে জ্বালাতন করতেন বলে অভিযোগ করেছেন। সে নিয়ে জল গড়ায় আদালত পর্যন্ত। আবার সুশান্ত সিংহ রাজপুতের অকাল মৃত্যুর পর বলিউডের ‘প্রভাবশালী’দের দায়ী করে বিতর্কে জড়িয়েছিলেন কঙ্গনা।

—ফাইল চিত্র।

১৫ ২৫

সেই অভিনেত্রীই আবার বিজেপির একনিষ্ঠ সমর্থক। আরও পরিষ্কার করে বললে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমর্থক তিনি। সেই কঙ্গনার বিরুদ্ধে ধর্মীয় বিভেদ ছড়ানোর অভিযোগে এফআইআর দায়ের হয়েছে। সুশান্ত সিংহ রাজপুত মৃত্যু মামলায় মুম্বই পুলিশের বিরুদ্ধে মর্যাদাহানিকর মন্তব্য করার অভিযোগেও কঙ্গনার বিরুদ্ধে মামলা দায়ের হয় আদালতে। যা নিয়ে তৎকালীন উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেন কঙ্গনা। আবার পর ক্ষণেই জানান, সাভারকরের মতো জেলে যেতে রাজি তিনি।

—ফাইল চিত্র।

১৬ ২৫

পরে সেই মণিকর্ণিকা অভিনেত্রীকে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দিয়েছে মোদী সরকার। যদিও এক জন অভিনেত্রীকে কেন ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে, এ নিয়ে বিজেপি সরকারকে একহাত নেয় বিরোধীরা।

—ফাইল চিত্র।

১৭ ২৫

কখনও মুম্বইকে পাকিস্তান অধিকৃত কাশ্মীর, কখনও মহাত্মা গান্ধী সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে বিতর্ক এবং আইনি প্যাঁচে পড়েছেন কঙ্গনা। তবে তিনি থামেননি। কঙ্গনার নিজের কথায়, ‘‘আমি ছোট থেকে একরোখা।’’

—ফাইল চিত্র।

১৮ ২৫

বার বার টুইটারে ‘আপত্তিকর’ পোস্ট করায় কঙ্গনাকে নিষিদ্ধ করে দেয় মাইক্রোব্লগিং সাইট। গত মে মাসে টুইটার থেকে ‘নির্বাসিত’ হয়ে অন্যান্য সমাজমাধ্যমে সোচ্চার হন টুইটার।

—ফাইল চিত্র।

১৯ ২৫

১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭২তম জন্মদিনে শুভেচ্ছা জানান কঙ্গনা। শুভেচ্ছাবার্তা ছিল মোদী-বন্দনায় ভরপুর। কঙ্গনা জানিয়ে দেন, মোদীই এই গ্রহের সবচেয়ে প্রভাবশালী পুরুষ। শুধু তাই নয়, কঙ্গনার কথায়, ‘রাম, কৃষ্ণ, গান্ধীর মতো মোদীও অমর হয়ে থাকবেন।’ মোদীকে ‘অবতার’। তাই মোদীর দলে কঙ্গনা যোগ দেবেন, এতে বিস্ময়ের কিছু নেই।

—ফাইল চিত্র।

২০ ২৫

কঙ্গনার নতুন ছবির নাম ‘এমার্জেন্সি’। ছবিতে ভারতের প্রাক্তন প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করছেন কঙ্গনা। ছবিতে রয়েছেন অনুপম খের। তিনি জেপি নারায়ণের ভূমিকায় অভিনয় করছেন। এ ছাড়া বিভিন্ন ভূমিকায় অভিনয় করছেন মহিমা চৌধুরি, শ্রেয়স তালপাড়ে, মিলিন্দ সোমন। ‘এমার্জেন্সি’ চিত্রনাট্য লিখেছেন এবং পরিচালনা করেছেন কঙ্গনা।

—ফাইল চিত্র।

২১ ২৫

তবে ছবির দুনিয়া ছেড়ে এখনই পুরোপুরি রাজনীতি নয় বলে জানাচ্ছেন কঙ্গনা। তার মধ্যে তাঁর রাজনীতিতে যোগদানের সম্ভাবনা রয়েছে বলে নিজেই জানান কঙ্গনা। তবে তাঁর ‘শর্ত’ নিজের বাসস্থান যেখানে, সেখান থেকে লোকসভা ভোটে লড়বেন। হিমাচল প্রদেশে বিজেপির হয়ে প্রচারে দেখা যাবে কি? তা পরিষ্কার করেননি কঙ্গনা।

—ফাইল চিত্র।

২২ ২৫

হিমাচলে এখন ক্ষমতায় রয়েছে বিজেপি। মোদী-ম্যাজিক কাজ করেছে বলে দাবি করেছেন জেপি নড্ডা। তিনি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর সবার আস্থা আছে। তিনি বিশ্বাস করেন যে আবার হিমাচলের মানুষ বিজেপিকেই বেছে নেবেন।

—ফাইল চিত্র।

২৩ ২৫

বস্তুত, আগামী নভেম্বরেই রয়েছে হিমাচল প্রদেশে বিধানসভা নির্বাচন রয়েছে। নির্বাচন এক দফায় অনুষ্ঠিত হবে। ভোটের ভোটগ্রহণ ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে। 8 ডিসেম্বর হবে ভোট গণনা।

ফাইল চিত্র।

২৪ ২৫

পঞ্জাব জয়ের পর এ বার হিমাচল প্রদেশ জয়ের লক্ষ্যে ৬৮টি আসনেই লড়বে বলে ঘোষণা করেছে আম আদমি পার্টি। তবে তাতে তাদের ওপর কোনও প্রভাব পড়বে না বলে দাবি করেছে বিজেপি।

—ফাইল চিত্র।

২৫ ২৫

হিমাচলের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুরের দাবি, আগামী বিধানসভা নির্বাচনে হিমাচলে সবক’টি আসনেই বিজেপি জিতবে। তবে এ বারের নির্বাচনে ক্ষমতাসীন বিজেপি এবং বিরোধী কংগ্রেসের মধ্যে দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। নড্ডা বলছেন, আশঙ্কার কারণ নেই। তাঁদের দলই থাকবে।

—ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement