Katrina Kaif

শাহরুখ, রণবীরের সঙ্গে জুটি বাঁধতে চাননি, কোন কোন ‘হিট’ ছবি হাতছাড়া করেছেন ক্যাটরিনা?

চলতি বছরের ১২ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘টাইগার ৩’। সলমন খানের বিপরীতে এই ছবিতে অভিনয় করেন ক্যাটরিনা। ‘টাইগার ৩’ যে বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করবে তার আঁচ দিয়েছেন ফিল্মবিশেষজ্ঞেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১৭:০১
Share:
০১ ১৯

২০০৩ সালে ‘বুম’ ছবির হাত ধরে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেছেন অভিনেত্রী ক্যাটরিনা কইফ। ধীরে ধীরে হিন্দি ফিল্মজগতে নিজের পরিচিতি তৈরি করেছেন তিনি। তাঁর কেরিয়ারের ঝুলিতে যোগ হয়েছে ‘টাইগার’ ফিল্ম সিরিজ়, ‘জব তক হ্যায় জান’, ‘সূর্যবংশী’র মতো বড় বাজেটের ছবি।

০২ ১৯

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, ক্যাটরিনা তাঁর কেরিয়ারে এমন কয়েকটি হিন্দি ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন, যে ছবিগুলিতে অভিনয় করলে সাফল্যের স্বাদ আরও বেশি আস্বাদন করতে পারতেন তিনি।

Advertisement
০৩ ১৯

২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ মুক্তির পর বক্স অফিসে ‘ব্লকবাস্টার’ ছবির তকমা পায়। রণবীর কপূরের বিপরীতে এই ছবিতে অভিনয় করতে দেখা যায় বলি অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে।

০৪ ১৯

অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিতে নয়নার চরিত্রে অভিনয় করেন দীপিকা। তবে এই চরিত্রের জন্য ছবিনির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন ক্যাটরিনা।

০৫ ১৯

বলিপাড়া সূত্রে খবর, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবির প্রস্তাব ক্যাটরিনাকে দেওয়া হলে তিনি খারিজ করে দেন। জানা যায়, সেই সময় অন্য ছবির কাজ নিয়ে ব্যস্ত ছিলেন অভিনেত্রী।

০৬ ১৯

অনুরাগ বসুর পরিচালনায় ২০১২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘বরফি!’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন রণবীর কপূর, প্রিয়ঙ্কা চোপড়া জোনাস এবং ইলিয়ানা ডি’ক্রুজ়।

০৭ ১৯

‘বরফি!’ ছবিতে শ্রুতির চরিত্রে অভিনয় করতে দেখা যায় ইলিয়ানাকে। বলিপাড়া সূত্রে খবর, এই চরিত্রের জন্য প্রথমে ক্যাটরিনাকে পছন্দ করা হয়েছিল। কিন্তু এই ছবিতে অভিনয়ের প্রস্তাব খারিজ করে দেন অভিনেত্রী।

০৮ ১৯

২০১৫ সালে সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ঐতিহাসিক ঘরানার ছবি ‘বাজিরাও মস্তানি’। এই ছবিতে মস্তানির চরিত্রে অভিনয় করতে দেখা যায় দীপিকাকে।

০৯ ১৯

বলিপাড়া সূত্রে খবর, মস্তানি চরিত্রের জন্য ক্যাটরিনাকে প্রথমে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। ক্যাটরিনা সে প্রস্তাব ফিরিয়ে দিলে ঐশ্বর্যা রাই বচ্চন এবং পরে রানি মুখোপাধ্যায়কেও অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়।

১০ ১৯

কিন্তু ক্যাটরিনা, ঐশ্বর্যা এবং রানি— তিন অভিনেত্রীই প্রস্তাব ফিরিয়ে দিলে শেষ পর্যন্ত দীপিকা ‘বাজিরাও মস্তানি’ ছবিতে অভিনয়ের জন্য রাজি হন।

১১ ১৯

২০১৪ সালে যশরাজ ফিল্মস প্রযোজিত ‘গুন্ডে’ ছবিতে অভিনয় করেন রণবীর সিংহ, অর্জুন কপূর এবং প্রিয়ঙ্কা চোপড়া। তবে প্রিয়ঙ্কা নন, তার পরিবর্তে এই ছবির নায়িকা হিসাবে ছবিনির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন ক্যাটরিনা।

১২ ১৯

বলিপাড়া সূত্রে খবর, ‘গুন্ডে’ ছবির শুটিংয়ের সময় নিয়ে সমস্যা তৈরি হওয়ায় এই ছবিতে অভিনয়ের প্রস্তাব খারিজ করে দেন ক্যাটরিনা।

১৩ ১৯

২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত রোহিত শেট্টি পরিচালিত ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিটি মুক্তির পর বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করে। এই ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করে দীপিকা বহুল প্রশংসাও কুড়োন।

১৪ ১৯

বলিপাড়া সূত্রে খবর, ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে মিনাম্মা চরিত্রের জন্য ক্যাটরিনাকে প্রথম পছন্দ করেছিলেন ছবিনির্মাতারা। কিন্তু মিনাম্মার চরিত্রনির্মাণ পছন্দ না হওয়ায় এই ছবিতে অভিনয়ের প্রস্তাব খারিজ করে দেন ক্যাটরিনা।

১৫ ১৯

২০১৩ সালে সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘গোলিয়ো কি রাসলীলা রাম-লীলা’ ছবিটি। এই ছবিতে রণবীর সিংহ এবং দীপিকা পাড়ুকোনের জুটি দর্শকমনে জায়গা করে নেয়।

১৬ ১৯

বলিপাড়া সূত্রে খবর, ‘গোলিয়ো কি রাসলীলা রাম-লীলা’ ছবির শুটিং চলাকালীনই রণবীর এবং দীপিকার সম্পর্ক দানা বাঁধে। কানাঘুষো শোনা যায়, লীলা চরিত্রের জন্য ছবিনির্মাতারা প্রথমে ক্যাটরিনাকে প্রস্তাব দিয়েছিলেন। ক্যাটরিনা সেই প্রস্তাব ফিরিয়ে দিলে দীপিকা এই ছবিতে অভিনয়ের জন্য রাজি হন।

১৭ ১৯

চেতন ভগতের লেখা উপন্যাস অবলম্বনে ২০১৭ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবিটি। এই ছবিতে অর্জুন কপূরের বিপরীতে অভিনয় করতে দেখা যায় শ্রদ্ধা কপূরকে।

১৮ ১৯

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবির জন্য প্রথমে ক্যাটরিনাকে পছন্দ করেন ছবিনির্মাতারা। কিন্তু বড় পর্দায় কলেজ পড়ুয়ার চরিত্রে অভিনয় করতে ইতস্তত বোধ করছিলেন ক্যাটরিনা। তাই এই ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন অভিনেত্রী।

১৯ ১৯

চলতি বছরের ১২ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘টাইগার ৩’। সলমন খানের বিপরীতে এই ছবিতে অভিনয় করেন ক্যাটরিনা। ‘টাইগার ৩’ যে বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করবে তার আঁচ দিয়েছেন ফিল্মবিশেষজ্ঞেরা।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement