Bollywood Scoop

কেরিয়ারের জন্যই রেখার সঙ্গে সম্পর্ক? প্রাক্তন প্রেমিকাকে নিয়ে কী বললেন বলি অভিনেতা?

কানাঘুষো শোনা যায়, বলিউডের এক অভিনেতা নাকি নিজের কেরিয়ার তৈরির জন্য রেখার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৩:৫৩
Share:
০১ ১৫

সত্তর থেকে আশির দশকের মধ্যে হিন্দি ফিল্মজগতে জনপ্রিয়তার শিখরে পৌঁছন রেখা। অভিনয়দক্ষতার কারণে যেমন দর্শকমনে তিনি জায়গা করে নিয়েছিলেন তেমনই তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে বলিপাড়ায় গুঞ্জনেরও অন্ত ছিল না।

০২ ১৫

জীতেন্দ্র, বিনোদ মেহরা, রাজ বব্বর থেকে শুরু করে অমিতাভ বচ্চন, সঞ্জয় দত্ত, অক্ষয় কুমারের মতো বলি তারকাদের সঙ্গে নাম জড়িয়েছে অভিনেত্রীর। কানাঘুষো শোনা যায়, বলিউডের এক অভিনেতা নাকি নিজের কেরিয়ার তৈরির জন্য রেখার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন।

Advertisement
০৩ ১৫

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, সত্তরের দশকে বলি অভিনেতা কিরণ কুমারের সঙ্গে নাম জড়ায় রেখার। দুই তারকা যখন সম্পর্কে আসেন তখন পেশাগত দিক থেকে কিরণের চেয়ে রেখা বেশি সফল ছিলেন। সম্পর্কে আসার পর কিরণ ধীরে ধীরে নিজের পরিচিতি গড়ে তোলেন।

০৪ ১৫

বলিপাড়ার একাংশের অনুমান, রেখার সঙ্গে সম্পর্কে জড়ানোর পর বলিপাড়ার প্রথম সারির ছবিনির্মাতাদের নজরে পড়েন কিরণ। তার পর অভিনেতার কাছে একের পর এক ছবির প্রস্তাব আসতে শুরু করে। কিন্তু এই দাবি মানতে চান না অনেকেই। কিরণের কেরিয়ারের সঙ্গে রেখার কোনও যোগসূত্র নেই বলে বলিপাড়ার একাংশের দাবি।

০৫ ১৫

রেখার সঙ্গে যদিও কিরণের সম্পর্ক বেশি দিন টেকেনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রাক্তন প্রেমিকার প্রসঙ্গে মুখ খোলেন কিরণ।

০৬ ১৫

কিরণ জানান, রেখা অত্যন্ত ভাল মনের মানুষ। অভিনেত্রীর সৌন্দর্যেরও প্রশংসা করেন কিরণ।

০৭ ১৫

সাক্ষাৎকারে কিরণ বলেন, ‘‘রেখার মন যেন সোনা দিয়ে তৈরি। ওর মতো ভাল মনের মানুষ আমি দেখিনি। দেখতেও খুব সুন্দর ও। এখনও যে ভাবে রেখা নিজের সৌন্দর্য বজায় রেখেছে তা সত্যিই প্রশংসনীয়।’’

০৮ ১৫

রেখার সঙ্গে আর যোগাযোগ রয়েছে কিনা তা নিয়ে জিজ্ঞাসা করলে কিরণ বলেন, ‘‘ভাগ্য যদি সহায় হয় তা হলে রেখার সঙ্গে আমার কোনও এক দিন নিশ্চয় দেখা হবে। পুরনো বন্ধুর মতোই আমরা কথা বলব। কিন্তু আমি ওকে ফোন করে দেখা করতে চাই না। দেখা হওয়ার থাকলে হয়েই যাবে।’’

০৯ ১৫

পুরনো এক সাক্ষাৎকারে রেখা জানিয়েছিলেন, তিনি যখন কিরণের সঙ্গে সম্পর্কে ছিলেন তখন কিরণকে রাগানোর জন্য অভিনেতার প্রাক্তন প্রেমিকার গলার আওয়াজ নকল করে কথা বলতেন রেখা। অভিনেত্রীর এই আচরণে নাকি রেগে যেতেন কিরণ।

১০ ১৫

প্রাক্তন প্রেমিকার গলা নকল করার বিষয় নিয়ে কিরণকে জিজ্ঞাসা করা হলে অভিনেতা অবশ্য জানান, সম্পর্কে থাকাকালীন এমন কোনও ঘটনাই ঘটেনি।

১১ ১৫

কিরণ বলেন, ‘‘রেখা কাউকে অসম্মান করে কোনও কাজই করত না। ভবিষ্যতেও কোনও দিনও করবে না। আমার কোন প্রাক্তন প্রেমিকার কথা বলা হয়েছে তাই তো বুঝতে পারছি না। রেখা কোনও দিনও এমন কিছু আমার সঙ্গে করেনি।’’

১২ ১৫

পুরনো এক সাক্ষাৎকারে কিরণ সম্পর্কে মুখ খুলেছিলেন রেখা। অভিনেত্রী জানিয়েছিলেন, কিরণ সব সময় ওঁর মায়ের কথা মেনে চলেন। অভিনেতার এই স্বভাব নাকি একদম পছন্দ করতেন না রেখা।

১৩ ১৫

রেখা বলেছিলেন, ‘‘কিরণ এক্কেবারে মায়ের বাধ্য ছেলে। রাত ১০টার পর বাড়ির বাইরে থাকে না ও। কিরণকে যেন গ্লাসভর্তি দুধও খেতে হবে মায়ের নির্দেশ মেনে।’’

১৪ ১৫

কিরণের কেরিয়ারে রেখার প্রভাব কতখানি তা নিয়ে প্রশ্ন করায় অভিনেতা জানান, তাঁর জীবনে যত জন মহিলা এসেছেন সকলেই তাঁদের ছাপ ফেলে গিয়েছেন। সে দিক থেকে কোনও এক জন নারীর কথা বিশেষ ভাবে উল্লেখ করতে পারবেন না।

১৫ ১৫

কিরণ বলেন, ‘‘কারও বৃদ্ধি অন্য মানুষের উপর নির্ভর করে না। সকলে নিজের রাস্তা নিজেই তৈরি করে নেন। আমিও নিজের মতো করে সাফল্যের সিঁড়ি চড়েছি। আমার কেরিয়ারের উত্থান-পতন সবকিছুই আমার নিজস্ব।’’

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement