Bollywood Scoop

কেউ ব্যাঙ্কার, কেউ চিকিৎসক, তো কেউ শিল্পপতি! বলিপাড়ার বাইরে জীবনসঙ্গী খুঁজে পেয়েছেন যে তারকারা

বহু বলি তারকা রয়েছেন যাঁরা জীবনসঙ্গী হিসাবে এমন কাউকে বেছে নিয়েছেন যিনি বলিপাড়ার সঙ্গে যুক্ত নন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১২
Share:
০১ ১৬

রণবীর সিংহ-দীপিকা পাড়ুকোন, রণবীর কপূর-আলিয়া ভট্ট, ভিকি কৌশল-ক্যাটরিনা কইফ, রাজকুমার রাও-পত্রলেখা, সিদ্ধার্থ মলহোত্র-কিয়ারা আডবাণী— বলিপাড়ায় এমন অনেক তারকা রয়েছেন যাঁদের জীবনসঙ্গীরাও অভিনয়জগতের সঙ্গে যুক্ত। কিন্তু বহু বলি তারকা রয়েছেন যাঁরা জীবনসঙ্গী হিসাবে এমন কাউকে বেছে নিয়েছেন যিনি বলিপাড়ার সঙ্গে যুক্ত নন।

প্রতীকী ছবি।

০২ ১৬

বলিউডের বাদশা শাহরুখ খান তাঁর অভিনয় দক্ষতার জন্য যতটা জনপ্রিয়, ততটাই জনপ্রিয় অভিনেতার প্রেমকাহিনি। কোনও এক পার্টিতে গৌরী খানের সঙ্গে প্রথম আলাপ থেকে শুরু করে প্রেমিকার মান ভাঙানোর জন্য বন্ধুদের সঙ্গে সারা দিন মুম্বইয়ের সমুদ্রসৈকতে গৌরীর খোঁজ করে যাওয়া, বিয়ের পর মধুচন্দ্রিমায় যেতে না পারায় শেষ পর্যন্ত ‘রাজু বন গয়া জেন্টলম্যান’ ছবির শুটিং করতে গিয়ে দার্জিলিংয়ে গৌরীর সঙ্গে সময় কাটানো— শাহরুখের অনুরাগীদের অজানা কিছুই নয়। গৌরীর সঙ্গে শাহরুখ গাঁটছড়া বাঁধার সময় বলি ইন্ডাস্ট্রির সঙ্গে কোনও ভাবেই যুক্ত ছিলেন না গৌরী।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৬

১৯৯৯ সালে শ্রীরাম মাধব নেনের সঙ্গে বিয়ে হয় বলি অভিনেত্রী মাধুরী দীক্ষিতের। পেশায় চিকিৎসক শ্রীরাম।

ছবি: সংগৃহীত।

০৪ ১৬

২০০৯ সালে রাজ কুন্দ্রার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন বলি অভিনেত্রী শিল্পা শেট্টি। রাজ পেশায় ব্যবসায়ী।

ছবি: সংগৃহীত।

০৫ ১৬

শিল্পপতিকে বিয়ে করেন নব্বইয়ের দশকের বলি অভিনেত্রী জুহি চাওলাও। ১৯৯৫ সালে শিল্পপতি জয় মেহতার সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেত্রী।

ছবি: সংগৃহীত।

০৬ ১৬

ধর্মেন্দ্র এবং হেমা মালিনীর কন্যা এষা দেওল। জীবনসঙ্গী হিসাবে কোনও বলি তারকাকে বেছে নেননি তিনিও। দীর্ঘকালীন প্রেমিক ভরত তখতানির সঙ্গে ২০১২ সালে বিয়ে করেন এষা। ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন ভরত।

ছবি: সংগৃহীত।

০৭ ১৬

দক্ষিণী ফিল্মজগতের পাশাপাশি বলিউড ইন্ডাস্ট্রিতেও নিজের পরিচিতি গড়ে তোলেন আসিন থোট্টুমকল। ২০১৬ সালে দীর্ঘকালীন প্রেমিক রাহুল শর্মাকে বিয়ে করেন অভিনেত্রী। জনপ্রিয় মোবাইল প্রস্তুতকারী সংস্থার অধিকর্তা রাহুল।

ছবি: সংগৃহীত।

০৮ ১৬

২০০০ সালে বলিউডে পথচলা শুরু করেন আয়েশা টাকিয়া। কিন্তু বর্তমানে বলিপাড়া থেকে দূরে রয়েছেন অভিনেত্রী। ২০০৯ সালে ফারহান আজ়মিকে বিয়ে করেন আয়েশা। পেশায় হোটেলের মালিক ফারহান। ফারহানের বাবা রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন বলে জানা যায়।

ছবি: সংগৃহীত।

০৯ ১৬

শিল্পপতি ময়ূর মাধবনীর সঙ্গে ১৯৭৪ সালে গাঁটছড়া বাঁধেন বর্ষীয়ান অভিনেত্রী মুমতাজ। লন্ডনে দু’জনে ছুটি কাটাতে গিয়ে বিয়ে করেন বলে কানাঘুষো শোনা যায়।

ছবি: সংগৃহীত।

১০ ১৬

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, বলি অভিনেতা শম্মি কপূর নাকি বিয়ের প্রস্তাব দিয়েছিলেন মুমতাজকে। কিন্তু সেই সময় কেরিয়ারের সঙ্গে আপস করতে চাননি অভিনেত্রী। তাই শম্মির সঙ্গে মুমতাজের বিয়ে নিয়ে আর কথা এগোয়নি।

ছবি: সংগৃহীত।

১১ ১৬

করোনা অতিমারির সময় ২০২০ সালের অক্টোবর মাসে দীর্ঘকালীন প্রেমিক গৌতম কিচলুকে বিয়ে করেন দক্ষিণী এবং বলি ইন্ডাস্ট্রির অভিনেত্রী কাজল আগরওয়াল। গৌতমও পেশায় এক ব্যবসায়ী।

ছবি: সংগৃহীত।

১২ ১৬

১৯৯৫ সালে রাজস্থানের উদয়পুরের জগ মন্দির প্যালেসে অনিল থাঠানিকে বিয়ে করেন বলি অভিনেত্রী রবিনা টন্ডন। অভিনয়ের সঙ্গে সরাসরি যুক্ত না হলেও ছবি নিয়েই কাজ করেন অনিল। অনিল পেশায় ফিল্ম ডিস্ট্রিবিউটর।

ছবি: সংগৃহীত।

১৩ ১৬

২০১৩ সালে নিকটাত্মীয় এবং বন্ধুবান্ধবদের নিমন্ত্রিতদের তালিকায় রেখে বিয়ে করেন বলি অভিনেতা জন আব্রাহম। তাঁর জীবনসঙ্গিনী প্রিয়া রুঞ্চল পেশায় ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার।

ছবি: সংগৃহীত।

১৪ ১৬

শাহিদ কপূরের সঙ্গে করিনা কপূর খানের প্রেম-বিচ্ছেদ কোনওটাই অজানা নয়। করিনার সঙ্গে বিচ্ছেদের পর বলিউডের ‘চকোলেট বয়’ কার সঙ্গে সম্পর্কে জড়াচ্ছেন সে দিকে নজর ছিল সকলের। ২০১৫ সালে মীরা রাজপুতের সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেতা। অভিনয়জগতের সঙ্গে যুক্ত নন মীরা।

ছবি: সংগৃহীত।

১৫ ১৬

২০২১ সালে ছোটবেলার বান্ধবী নাতাশা দলালকে বিয়ে করেন বরুণ ধওয়ান। নাতাশাও অভিনয়জগতের সঙ্গে যুক্ত নন।

ছবি: সংগৃহীত।

১৬ ১৬

অনিল কপূরের কন্যা সোনম কপূরও কোনও বলি অভিনেতাকে বিয়ে করেননি। ২০১৮ সালে শিল্পপতি আনন্দ আহুজার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অভিনেত্রী।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement