Karan Johar

অভিনেত্রীকে প্রকাশ্যে কটাক্ষ করলেন ‘অভিমানী’ কর্ণ, বলিউড কিন্তু বলছে, যেমন কর্ম তেমন ফল

বলিপাড়ার একাংশের দাবি, বক্স অফিস থেকে ব্যবসা করার উদ্দেশ্যে কর্ণ তাঁর ছবিমুক্তির জন্য এমন তারিখ নির্বাচন করেন, যে তারিখে অন্য কোনও বড় মাপের ছবি মুক্তি পাবে না।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১২:৪৫
Share:
০১ ২১

বলিজগতে ২৫ বছর পূর্ণ করতে চলেছেন পরিচালক কর্ণ জোহর। বর্ষপূর্তি উদ্‌যাপনের পাশাপাশি দর্শককে উপহার দিতে চলতি মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘রকি অওর রানি কি প্রেম কহানি’। ছবি নির্মাণে কোনও রকম কার্পণ্য করেননি কর্ণ। এমনকি আসন্ন ছবিতে রয়েছে তারকার ছড়াছড়ি।

০২ ২১

রণবীর সিংহ, আলিয়া ভট্ট, ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজ়মির মতো বলি তারকার পাশাপাশি ‘রকি অওর রানি কি প্রেম কহানি’ ছবিতে অভিনয় করতে দেখা যাবে বাঙালি তারকাদেরও। টোটা রায়চৌধুরী এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়কেও এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।

Advertisement
০৩ ২১

নিজের ছবির প্রচার নিয়েই এখন ব্যস্ত রয়েছেন কর্ণ। সমাজমাধ্যমে ‘রকি অওর রানি কি প্রেম কহানি’ ছবি সংক্রান্ত নানা রকম পোস্টও করতে দেখা যাচ্ছে কর্ণকে। এর মাঝেই নেটব্যবহারকারীদের নজর কাড়ল পরিচালকের একটি পোস্ট। যা ছবির প্রচার সংক্রান্ত নয়।

০৪ ২১

কর্ণের পোস্ট দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, পরিচালক কাউকে কটাক্ষ করেই কথাগুলি বলেছেন। সম্প্রতি সমাজমাধ্যমে পোস্ট করে কর্ণ লেখেন, ‘‘অন্য ছবিকে টেক্কা দেওয়ার জন্য একই তারিখে নিজের ছবি মুক্তির ঘোষণা করার ধরন মনে হয় ঠিক নয়। অন্তত ফোনে যোগাযোগ করা প্রয়োজন।’’

০৫ ২১

কর্ণ আরও লেখেন, ‘‘ছবি মুক্তির আগে প্রযোজক এবং স্টুডিয়োর তরফে খেয়াল রাখা প্রয়োজন কোন তারিখে সেই ছবি মুক্তি পেতে চলেছে। নিজেদের মধ্যেই যদি প্রতিযোগিতা চলতে থাকে তা হলে আর আমাদের মধ্যে বন্ধন কোথায়?’’

০৬ ২১

নেটব্যবহারকারীদের একাংশ মনে করেছিলেন, কোনও কারণ ছাড়াই ফিল্মজগৎ নিয়ে নিজের মতামত লিখে জানিয়েছেন কর্ণ। কিন্তু এর নেপথ্য কারণ ভিন্ন।

০৭ ২১

আসলে নিজের জীবনে ঘটে যাওয়া কিছু ঘটনার উপর ভিত্তি করেই কর্ণ সমাজমাধ্যমে পোস্ট করেছেন। বলিপাড়ার একাংশের দাবি, বক্স অফিস থেকে ব্যবসা করার উদ্দেশে কর্ণ তাঁর ছবিমুক্তির জন্য এমন তারিখ নির্বাচন করেন, যে তারিখে অন্য কোনও বড় মাপের ছবি মুক্তি পাবে না।

০৮ ২১

বক্স অফিসে একাই রাজত্ব করবেন বলে আসন্ন ছবি ‘যোদ্ধা’র ছবিমুক্তির তারিখও অনেক আগে থেকেই ঘোষণা করে দিয়েছিলেন কর্ণ।

০৯ ২১

কর্ণ প্রযোজিত ‘যোদ্ধা’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যাবে বলি অভিনেতা সিদ্ধার্থ মলহোত্রকে। ছবিমুক্তির তারিখ হিসাবে কর্ণ বেছে নিয়েছেন চলতি বছরের ডিসেম্বর মাসের ১৫ তারিখ।

১০ ২১

কর্ণ ভেবেছিলেন চলতি বছরের শেষ মাসে তাঁর ছবি ‘যোদ্ধা’ একাই ব্যবসা করবে। কিন্তু প্রতিযোগিতায় নাম লিখিয়ে ফেলে অন্য একটি হিন্দি ছবি। একই সময় মুক্তি পেতে চলেছে ‘মেরি ক্রিস্টমাস’ ছবিটি।

১১ ২১

শ্রীরাম রাঘবন পরিচালিত ‘মেরি ক্রিস্টমাস’ ছবিটিও মুক্তি পেতে চলেছে ১৫ ডিসেম্বর। এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে কর্ণের কাছের বান্ধবী এবং বলি অভিনেত্রী ক্যাটরিনা কইফকে।

১২ ২১

ক্যাটরিনার পাশাপাশি ‘মেরি ক্রিস্টমাস’ ছবিতে অভিনয় করতে দেখা যাবে দক্ষিণী অভিনেতা বিজয় সেতুপতিকে। হিন্দি ফিল্মপাড়ার সঙ্গে পেশার খাতিরে সম্পর্ক তৈরি করছেন বিজয়।

১৩ ২১

চলতি বছরের সেপ্টেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘জওয়ান’। এই ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করছেন বিজয়। এমনকি, ‘ফরজ়ি’ হিন্দি ওয়েব সিরিজ়ে বিজয়ের অভিনয় দর্শকের মন কেড়েছিল।

১৪ ২১

‘যোদ্ধা’ ছবির মুক্তির দিন যে ‘মেরি ক্রিস্টমাস’ ছবির মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে তা নিয়ে রুষ্ট হয়েছেন কর্ণ। বলিপাড়ার একাংশের অনুমান, ক্যাটরিনার উদ্দেশেই কর্ণ সমাজমাধ্যমে পোস্ট করেছেন।

১৫ ২১

কিন্তু সমাজমাধ্যমে পোস্ট করে বলি অভিনেত্রী এবং ছবি নির্মাতাদের কটাক্ষ করতে গিয়ে নিজেই নেটব্যবহারকারীদের বক্রোক্তির শিকার হন কর্ণ। অনেকের ধারণা, এত বছর পর নিজকর্মের ফল পেয়েছেন পরিচালক।

১৬ ২১

বলিপাড়ার একাংশের মন্তব্য, বলিজগতে কেরিয়ার তৈরি করার পর বহু বছর পর্যন্ত অন্য প্রযোজক এবং পরিচালকদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়তেন কর্ণ।

১৭ ২১

কানাঘুষো শোনা যায় যে, ২০১৬ সালে যখন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। তখন একই তারিখে মুক্তি পেয়েছিল অজয় দেবগনের ছবি ‘শিবায়’ও।

১৮ ২১

২০১৬ সালের ২৮ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ এবং ‘শিবায়’ ছবিটি। কর্ণ মেনে নিতে পারেননি যে তাঁর ছবির সঙ্গে অন্য কোনও ছবি মুক্তি পাক।

১৯ ২১

কানাঘুষো শোনা যায় যে, কর্ণ নাকি ছবি সমালোচকের আলাদা করে টাকা দিয়েছিলেন যেন তাঁরা ‘শিবায়’ ছবির অসত্য প্রতিক্রিয়া জানান। ‘শিবায়’ ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন অজয় নিজেই।

২০ ২১

বলিপাড়ার একাংশের অনুমান, কর্ণ যদি নিজের লাভের কথা ভেবে অজয়ের মতো পোড়খাওয়া অভিনেতার ক্ষতি করার চিন্তা করেন, তা হলে ইন্ডাস্ট্রিতে নবাগতদের সঙ্গে তিনি কী করতে পারেন!

২১ ২১

আবার অনেকে কটাক্ষ করেছেন কর্ণকেই। কর্ণ তাঁর কেরিয়ারে মাঝেমধ্যে অন্য ছবির সঙ্গে নিজের ছবি মুক্তি করিয়েছেন। সম্প্রতি তাঁর সঙ্গেও একই ঘটনা ঘটেছে। তাই বলিপাড়ার একাংশ কটাক্ষের সুরে বিঁধেছেন কর্ণকে। এত দিন কর্ণ বলিপাড়ার অন্যান্য ছবি নির্মাতার সঙ্গে যা করেছেন, এখন নিজকর্মের ফলই পাচ্ছেন তিনি।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement